১০০০ কোটি রুপির মাইলফলক ছুঁয়ে ফেলল ‘পাঠান’
বিনোদন

১০০০ কোটি রুপির মাইলফলক ছুঁয়ে ফেলল ‘পাঠান’

মুক্তির মাত্র ২৮ দিনে এক হাজার কোটি রুপির মাইলফলক ছুঁয়ে ফেলল শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। 

২৮ দিন শেষে ভারতে পাঠানের মোট আয় ৬২৩ কোটি রুপি এবং ভারতের বাইরে এর আয় ৩৭৭ কোটি রুপি। মুক্তির প্রায় এক মাস পার করেছে শাহরুখ খানের পাঠান। এরপরও সিনেমাটি নিয়ে দর্শকদের উন্মাদনা একবিন্দুও কমেনি। এখনো বক্স অফিস নিয়ন্ত্রণ এরই প্রমাণ দেয়।

ভারতের পঞ্চম ও বলিউডের দ্বিতীয় সিনেমা হিসেবে এই ম্যাজিক ফিগার ছুঁয়েছে পাঠান। এই আয়ের মাধ্যমে হিন্দি ছবির ইতিহাসে ‘দঙ্গল’-এর রেকর্ডে ভাগ বসাল পাঠান। এত দিন এক হাজার কোটি রুপি আয় করা একমাত্র বলিউড সিনেমা ছিল আমির খানের ‘দঙ্গল’। এ ছাড়া দক্ষিণই ছবি হিসেবে প্রভাসের ‘বাহুবলী ২’, রামচরণ-জুনিয়র এনটিআর জুটির ‘আরআরআর’ এবং যশের ‘কেজিএফ ২’ এক হাজার কোটির মাইলফলক ছুঁয়েছিল। 

বিতর্ক ও বর্জন—কোনো কিছুই পাঠানের অগ্রযাত্রা থামিয়ে রাখতে পারেনি। মুক্তির প্রথম দিনের প্রথম শো থেকে এখনো অনেক শো হাউসফুল যাচ্ছে। সিনেমা হলগুলোতে দর্শকের ভিড় যেন বাড়ছেই। 

প্রসঙ্গত, চার বছর পর পাঠানোর মাধ্যমে বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। বক্স অফিস কাঁপিয়ে করছেন একের পর এক রেকর্ড। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান ২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে। বিশ্বজুড়ে প্রায় আট হাজার স্ক্রিনে একযোগে গত ২৫ জানুয়ারি মুক্তি পায় বলিউড বাদশার সিনেমাটি। পাঠানে শাহরুখ ছাড়াও অন্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

Source link

Related posts

একাধিকবার স্ট্রোক করে গান থেকে দূরে রিংকু, গ্রামে কাটছে জীবন

News Desk

সাবার সাফল্যে উচ্ছ্বসিত হৃতিক রোশন

News Desk

এক যুগ পর আবারও একসঙ্গে অপূর্ব-তিশা

News Desk

Leave a Comment