অস্কারে পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা কে হুয়ে কোয়ান
বিনোদন

অস্কারে পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা কে হুয়ে কোয়ান

এবারের অস্কারে পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন কে হুয়ে কোয়ান। পরিচালক ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শেইনার্ট পরিচালিত ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’ সিনেমার জন্য এই পুরস্কার জেতেন তিনি।

পুরস্কার জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করে কে হুয়ে কোয়ান বলেন, ‘মা, আমি এইমাত্র অস্কার জিতেছি। আমি আসলে বিশ্বাস করতে পারছি না যে এটি আমার সঙ্গে ঘটেছে। আমার স্ত্রী সব সময় বলতেন, একদিন আমার সময় আসবে। স্বপ্ন এমন কিছু, যা আপনাকে বিশ্বাস করতে হবে। দয়া করে আপনার স্বপ্নগুলোকে বাঁচিয়ে রাখুন।’ তিনিই প্রথম ভিয়েতনামে জন্মগ্রহণকারী অভিনেতা, যিনি অস্কার জিতেছেন।

এ ছাড়া পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন জেমি লি কার্টিস। তিনিও ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’-এর জন্য পুরস্কার জিতেছেন।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন জেমি লি কার্টিস। ছবি: এএফপি ৯৫তম অস্কারে ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’ সব মিলিয়ে সাতটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। প্রথমে পায় সেরা পার্শ্ব অভিনেত্রী, এরপর সেরা পার্শ্ব অভিনেতা, এরপর সেরা অভিনেত্রী এবং অরিজিনাল স্ক্রিন প্লের শ্রেষ্ঠত্ব অর্জন করে ছবিটি। এই চার ক্যাটাগরিতে পুরস্কার পাওয়ার পর সেরা পরিচালক এবং সেরা এডিটিংয়েও সিনেমাটির নাম ঘোষণা করা হয়।

আর সর্বশেষ সেরা সিনেমার পুরস্কার জিতে নেয় এটি। এবারের অস্কারে সবচেয়ে বেশি ১১টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল এই সিনেমা। 

অস্কার পুরস্কার ২০২৩ সম্পর্কিত খবর পড়ুন:

Source link

Related posts

দেড় বছরে মুক্তি পাবে আমিরের চার সিনেমা, একটি ওয়েব সিরিজ

News Desk

মীরাক্কেলে দ্বিতীয় রানার আপ বাংলাদেশের তৌফিক

News Desk

হিন্দি সিনেমা আমদানি নিয়ে সুর পাল্টালেন ডিপজল

News Desk

Leave a Comment