‘আরআরআর’ সিনেমার ঝুলিতে আরও ২ পুরস্কার
বিনোদন

‘আরআরআর’ সিনেমার ঝুলিতে আরও ২ পুরস্কার

বিশ্বের অন্যতম সম্মানজনক পুরস্কার ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডের এবারের আসরে দুটি পুরস্কার জিতেছে দক্ষিণের আলোচিত ও ব্যবসাসফল চলচ্চিত্র ‘আরআরআর’। গতকাল রোববার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ফেয়ারমন্ট সেঞ্চুরি প্লাজা হোটেলে ‘২৮তম ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ড’ অনুষ্ঠিত হয়েছে। সেখানে গত বছর মুক্তি পাওয়া চলচ্চিত্র পরিচালক এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার গান ‘নাটু নাটু’ সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র ও সেরা গানের পুরস্কার জিতেছে।

আমেরিকান–কানাডিয়ান ক্রিটিকস চয়েজ অ্যাসোসিয়েশন প্রতিবছর বিশ্বের বিভিন্ন প্রান্তের সেরা বড় পর্দা ও ছোট পর্দার কাজগুলোকে সম্মানিত করে। আর্জেন্টিনার চলচ্চিত্র ‘আর্জেন্টিনা–১৯৮৫’ এর সঙ্গে লড়াই করে পুরস্কারটি জিতে চলচ্চিত্রটি। এর আগে ‘গোল্ডেন গ্লোব পুরস্কারে’ এই চলচ্চিত্রের সঙ্গেই লড়াই করে হেরেছিল ‘আরআরআর’। 

পুরস্কার হাতে রিচালক এসএস রাজামৌলি । ছবি: টুইটার পুরস্কার গ্রহণ করে পরিচালক এসএস রাজামৌলি তাঁর জীবনে অবদান রাখা সকল নারীদের। মাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন ‘ধন্যবাদ জানাই আমার মাকে। স্কুল শিক্ষাকে প্রাধান্য না দিয়ে তিনি আমাকে কমিকস ও গল্পের বই পড়তে উৎসাহিত করেছিলেন।’ 

শুধু ভারতেই নয়, সারা বিশ্বেই প্রশংসাই ভেসেছে চলচ্চিত্রটি। এ বছরের প্রথমে এসেই অস্কারের পর সবচেয়ে সম্মানজনক পুরস্কার গোল্ডেন গ্লোব পুরস্কারে মৌলিক গান ক্যাটাগরিতে সেরার পুরস্কার জিতে ‘আরআরআর’-এর গান ‘নাটু নাটু’। এর ফলে ভারতীয় কোনো গান হিসেবে গোল্ডেন গ্লোবে পুরস্কার জিতে ইতিহাস করে চলচ্চিত্রটি। এবার গোল্ডেন গ্লোব জয়ের কয়েকদিন পর ‘আরআরআর’ আরও দুটি সম্মানজনক পুরস্কার চলচ্চিত্রটির সাফল্যে নতুন পালক যোগ করলো। 

গত বছর মুক্তি পাওয়া আলোচিত ও ব্যবসাসফল দক্ষিণি চলচ্চিত্র ‘আরআরআর’ বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১ হাজার ২০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে। রাম চরণ, জুনিয়র এনটিআর, অজয় দেবগন এবং আলিয়া ভাট অভিনীত ছবিটি দর্শকের মন ছুঁয়ে গেছে। বিপুল প্রশংসা পেয়েছেন পরিচালক রাজামৌলিও।

Source link

Related posts

ডন-৩ সিনেমায় কেন থাকছেন না শাহরুখ

News Desk

লালন ব্যান্ডে ভাঙন: সুমির বিরুদ্ধে তিতির বিস্তর অভিযোগ, দাম্পত্য সম্পর্কও দোদুল্যমান

News Desk

ফেলুদার নতুন সিনেমা ‘নয়ন রহস্য’ আজ থেকে বড় পর্দায়

News Desk

Leave a Comment