ইলন মাস্কের হাতে যাওয়ায় টুইটার ছাড়লেন জামিলা
বিনোদন

ইলন মাস্কের হাতে যাওয়ায় টুইটার ছাড়লেন জামিলা

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মালিকানা হস্তান্তরিত হতে যাচ্ছে শিগগিরই। টুইটার কেনার জন্য প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক চার হাজার চার শ কোটি ডলারের যে প্রস্তাব দিয়েছেন, তাতে রাজি হয়েছে টুইটার কর্তৃপক্ষ। আর এই খবর প্রকাশ পাওয়ার পর নানা অনিশ্চয়তার কথা জানাচ্ছেন অনেকে। কেউ আবার টুইটার ছাড়বার ঘোষণাও দিচ্ছেন। 

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা যায়, টুইটার ছাড়ার হুমকি দিয়েছেন কিছু ব্যবহারকারী, এরই মধ্যে টুইটার ছেড়েছেন কেউ কেউ। ব্রিটিশ অভিনেত্রী জামিলা জামিল বলেন, মাস্ক দায়িত্ব নেওয়ার পর পরিবেশ কীভাবে পরিবর্তিত হবে এই আশঙ্কায় তিনি টুইটার ছেড়ে চলে যাচ্ছেন। 

মাস্কের মালিকানায় টুইটারে ‘বিশৃঙ্খলা, বিদ্বেষ, অভিবাসী বিদ্বেষ এবং নারীবিদ্বেষ’ আরও বাড়বে বলে আশঙ্কার কথা জানিয়েছেন ‘দ্য গুড প্লেস’ অভিনেত্রী জামিলা। পোষা কুকুরের সঙ্গে নিজের কয়েকটি ছবি দিয়ে অনুসারীদের উদ্দেশে জামিলা লিখেছেন, ‘আমি চাই, এটাই যেন আমার শেষ টুইট হয়।’ 

চার হাজার চার শ কোটি ডলারে টুইটার কিনছেন ইলন মাস্ক। ছবি: টুইটার এদিকে টুইটারের ১১ সদস্যের যে পরিচালনা পর্ষদের সঙ্গে মাস্ক চার হাজার চার শ কোটি ডলারের চুক্তিতে সমঝোতায় এসেছেন, তাঁদের মধ্যে আছেন টুইটারের সহ-প্রতিষ্ঠাতা এবং সাবেক প্রধান নির্বাহী জ্যাক ডরসিও। মালিকানা মাস্কের হাতে যাওয়া বিষয়টিকে ইতিবাচকভাবেই দেখছেন তিনি। ‘টুইটার কেউ একা চালাবে বা নিয়ন্ত্রণ করবে, ’ এতে বিশ্বাস করেন না ডরসি। মাস্কের মালিকানায় যাওয়ার পর টুইটার ‘উন্মুক্ত-আলোচনায় সমর্থন দিয়ে যাবে’ বলেও মনে করেন তিনি। 

অন্যদিকে ইলন মাস্কের আশা, তিনি মালিক হওয়ার পরও তাঁর সমালোচকেরা টুইটার প্ল্যাটফর্মেই থাকবেন। মাস্কের মতে, ‘এটাই বাক্‌স্বাধীনতার মানে’। 

ফোর্বস ম্যাগাজিনের তালিকা অনুসারে, ইলন মাস্ক বর্তমানে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি, যার সম্পদ প্রায় ২৬ হাজার কোটি ডলার। ‍বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা এবং মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান স্পেস-এক্স এর মালিক তিনি।

Source link

Related posts

হোটেল থেকে ভোজপুরি সিনেমার পরিচালকের মরদেহ উদ্ধার

News Desk

‘জওয়ান’ সিনেমার জন্য পারিশ্রমিক নেননি দীপিকা

News Desk

সারা দেশে মুক্তি পাচ্ছে দুই সিনেমা

News Desk

Leave a Comment