Image default
বিনোদন

ক্রিসের কৌতুকে কেন খেপে গিয়ে চড় মারলেন উইল স্মিথ

অস্কার মঞ্চে লাইভ সম্প্রচারে অভূতপূর্ব কাণ্ড ঘটালেন উইল স্মিথ। রোববার রাতে ডলবি থিয়েটারে ৯৪ তম অস্কার আয়োজনে সঞ্চালক ছিলেন কমেডিয়ান ক্রিস রক। স্ত্রী জ্যাডা পিঙ্কেটকে নিয়ে আপাত একটা নিরীহ কৌতুক বলাতেই ক্ষেপে যান স্মিথ। মঞ্চের সামনে অতিথিদের আসন থেকে উঠে গিয়ে সপাট চড় কষিয়ে দেন রকের গালে। ঘটনার আকস্মিকতায় কিছু সময় বাকরুদ্ধ ছিলেন রক। তবে পরক্ষণে ঠিকই পরিস্থিতি সামলে নেন। 

স্ত্রীকে নিয়ে কী এমন কৌতুক করলেন ক্রিস রক, আর তাতে তেতে আগুন হয়ে গেলেন স্মিথ? 

ক্রিস শুধু স্মিথের স্ত্রী জ্যাডার ন্যাড়া মাথা নিয়ে একটা হালকা কৌতুক বলেছিলেন। অতিথিদের সবাই কিন্তু হো হো করে হেঁসে উঠেছিলেন। প্রথমে উইল স্মিথকেও হাসতে দেখা যায়। শুধু বিমর্ষ দেখায় জ্যাডা পিঙ্কেটকে। 

স্ত্রীর মুখের দিকে তাকিয়েই সম্ভবত স্মিথ বুঝেছিলেন এটা আর নিছক কৌতুক নেই! 

কী বলেছিলেন ক্রিস? তিনি বলেছিলেন, ‘জিআই জেন ২-এর জন্য জ্যাডার আর তর সইছে না!’ 

এতে ক্ষেপে যাওয়ার কী আছে? মঞ্চে উঠে এসে শুধু সজোরে থাপ্পড়ই মারেননি উইল, আসন গ্রহণের পরও তাঁকে ‘তোর ওই জঘন্য চোপায় আমার স্ত্রীর নাম নিবি না’ বলেও চিৎকার করতে শোনা যায়। 

জ্যাডা কিন্তু তাঁর মাথা ন্যাড়া করার বিষয়টি নিয়ে কখনো রাখঢাক করেননি। কয়েক বছর আগেই তিনি তাঁর পারিবারিক টকশোতে জানান, তিনি ‘অ্যালোপেসিয়া অ্যারিয়াটা’ রোগে আক্রান্ত। এ কারণেই মাথা কামিয়েছেন। 

অ্যালোপেসিয়া অ্যারিয়াটা এক ধরনের অটো ইমিউন ডিসঅর্ডার। এ রোগের অন্যান্য উপসর্গের মধ্যে মাথার চুল পড়ে যাওয়াটাই বেশি প্রকট। 

কথা হলো, জিআই জেন—আসলে কী। জ্যাডার ন্যাড়া মাথা নিয়ে কৌতুক করতে গিয়ে এটিই কেন বললেন ক্রিস রক? 

জিআই জেন, একটি হলিউড মুভি। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ছবিটিতে অভিনয় করেন ডেমি মুর। তাঁর চরিত্রের নাম জর্ডান ও’নিল। মার্কিন নেভি সিলের প্রশিক্ষণ কর্মসূচিতে প্রথম কোনো নারী রিক্রুটের ভূমিকা ছিল সেটি। যদিও বহু পুরুষ সহকর্মীর চেয়ে ভালো পারফর্ম করেন ও’নিল। 

নেভি সিলের সঙ্গে মিশে যাওয়ার মানসে ও’নিল একপর্যায়ে মাথা ন্যাড়া করেন। নাম হয়—জিআই জেন। এই প্রক্রিয়ায় তিনি তাঁর সম্পূর্ণ নারীত্বকে গোপন করেছিলেন। 

ক্রিস রক ডেমি মুরের সেই চরিত্র থেকেই প্রসঙ্গ টেনেছেন। পিঙ্কেটকে নিয়ে এই হালকা কৌতুকটিই তিনি করেছেন। 

এ নিয়ে সেলিব্রিটিদের মন্তব্যে ভেসে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। কার্ডি বি, ট্রেভর নোয়াহর মতো সেলিব্রিটিরা কথা বলেছেন। 

এদিকে লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগ জানিয়েছে, ক্রিস রক উইল স্মিথের বিরুদ্ধে কোনো অভিযোগ দেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। 

ঘটনার কিছুক্ষণ পরেই অস্কারে সেরা অভিনেতা হিসেবে উইল স্মিথের নাম ঘোষণা করা হয়। পুরস্কার গ্রহণের পর আগের ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন উইল। তিনি বলেন, আশা করি, এরপরও পরের আসরে আমাকে আমন্ত্রণ জানানো হবে। 

অবশ্য জ্যাডা পিঙ্কেটকে নিয়ে এর আগেও ‘বাজে’ কৌতুক করেছেন ক্রিস রক। ২০১৬ সালের অস্কার আয়োজনে মনোনয়নপ্রাপ্তদের তালিকায় বর্ণ বৈচিত্র্যের অভাব—এমন অভিযোগ করে আসর বয়কট করেন পিঙ্কেট। ক্রিস সেটি নিয়ে তাঁকে খোঁচা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, এমনকি পিঙ্কেটও দাওয়াত পাননি! পিঙ্কেট তখন বলেছিলেন, তিনি এসব কৌতুকে কেয়ার করেন না। যা বলেছেন, সে অবস্থানেই থাকতে চান।

Source link

Related posts

মাতৃত্বকালীন ফটোশুটে মোহময়ী সোনম

News Desk

রকেট্রি, ওপেনহাইমারের থেকে ভালো সিনেমা, মাধবনকে শুভেচ্ছাবার্তায় এ আর রহমান

News Desk

অমিত হাসানের হ্যাটট্রিক

News Desk

Leave a Comment