চলচ্চিত্রের উন্নয়নে ঐক্যবদ্ধ সাংবাদিকেরা
বিনোদন

চলচ্চিত্রের উন্নয়নে ঐক্যবদ্ধ সাংবাদিকেরা

দেশীয় চলচ্চিত্রের সমৃদ্ধি, উন্নয়ন ও এই শিল্পকে ইতিবাচক ধারায় এগিয়ে নিতে এক মঞ্চে দাঁড়িয়েছে একঝাঁক চলচ্চিত্র সাংবাদিক। চলচ্চিত্র সাংবাদিকদের আয়োজনে ‘সমমনা চলচ্চিত্র সাংবাদিক’ ব্যানার নিয়ে গতকাল বিএফডিসিতে মিলিত হয়েছিলেন চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী, নির্মাতা, প্রযোজক ও চলচ্চিত্র সাংবাদিকেরা। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে চলচ্চিত্র পরিচালক সমিতির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় এই আয়োজন।

অনুষ্ঠানের শুরুতেই ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর প্রয়াত আবদুল গাফফার চৌধুরী রচিত একুশের কবিতা আবৃত্তি করেন চলচ্চিত্র সাংবাদিক ও বাচিকশিল্পী ইশরাত শিউলি। ‘সমমনা চলচ্চিত্র সাংবাদিক’-এর আহ্বায়ক আহমেদ তেপান্তরের পরিচালনায় অনুষ্ঠানে চলচ্চিত্রশিল্প রক্ষা ও স্বর্ণালি অতীত পুনরুদ্ধারের নানা বিষয় নিয়ে বক্তৃতা করেন চলচ্চিত্র সাংবাদিক ইমরুল শাহেদ, মোস্তফা মতিহার, মঈন আব্দুল্লাহ, দেওয়ান হাবিব, দুলাল খান প্রমুখ।

সংগঠনের আহ্বায়ক আহমেদ তেপান্তর বলেন, বিশ্বায়নের এই প্রতিযোগিতার যুগে টিকে থাকার লক্ষ্যে দেশীয় চলচ্চিত্রকে উন্নয়নের ধারায় পৌঁছে দিতে চলচ্চিত্রশিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সকল সংগঠন, শিল্পী, কলকুশলীর, নির্মাতা, প্রযোজক ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে, এই শিল্পকে রক্ষায় ইতিবাচক মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে অংশ নেওয়া চলচ্চিত্র সাংবাদিকেরা। ছবি: সংগৃহীত পরিচালক খিজির হায়াৎ খান বলেন, ‘চলচ্চিত্র সাংবাদিকদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানাই। দেরিতে হলেও একটি ভালো উদ্যোগ আমাদের চলচ্চিত্রশিল্পের উন্নয়নে ইতিবাচক ফলাফল বয়ে আনবে বলে আমার বিশ্বাস।’

এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন প্রযোজক আলীমুল্লাহ খোকন, সাবেক জেলার ও প্রযোজক ফরমান আলী, পরিচালক সাঈদুর রহমান সাঈদ, দেলোয়ার জাহান ঝন্টু, কমল সরকার, শাহীন সুমন, মোস্তাফিজুর রহমান বাবু, মোস্তাফিজুর রহমান মানিক, শাহ আলম মণ্ডল, গাজী মাহবুবসহ প্রায় অর্ধ শতাধিক চিত্র পরিচালক, শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, কায়েস আরজু, সনি রহমান, চিত্রনায়িকা কেয়া প্রমুখ।

Source link

Related posts

আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিক্যুয়ালের শুটিং শুরু চলতি মাসেই

News Desk

ঈদে ওটিটিতে আসছে রাজ-তিশার ‘রক্তজবা’

News Desk

আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান

News Desk

Leave a Comment