চার মাস ধরে সেন্সর বোর্ডে ‘মনোলোক’
বিনোদন

চার মাস ধরে সেন্সর বোর্ডে ‘মনোলোক’

গত ৫ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা পড়ে হাব মিডিয়া ইউকে প্রযোজিত, শহীদ রায়হান রচিত ও নির্মিত ‘মনোলোক’। সিনেমাটি এখনো সেন্সর বোর্ডের প্রদর্শন তালিকায় স্থান না পাওয়ায় ঝুলে আছে এর সেন্সর ছাড়পত্রের ভাগ্য। সিনেমা মুক্তির এই অনিশ্চয়তা নিয়ে হতাশা জানিয়েছেন এর নির্মাতা।

মনোলোকের নির্মাতা শহীদ রায়হান জানিয়েছেন, গত ৫ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা পড়লেও সিনেমাটি প্রিভিউ না করেই গত ১৭ এপ্রিল সেন্সর বোর্ডের উপপরিচালক মো. মঈনউদ্দীন স্বাক্ষরিত পত্রের মাধ্যমে চলচ্চিত্রে ব্যবহৃত রাজনৈতিক চরিত্রগুলোর সংলাপের তথ্যসমূহের বিধিসম্মত দালিলিক প্রমাণ উপস্থাপনের নির্দেশ দেওয়া হয় নির্মাতা প্রতিষ্ঠানকে। ২৫ এপ্রিল নির্মাতা প্রতিষ্ঠান বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ, গবেষণা রিপোর্টের প্রকাশিত কপিসহ ৭৪টি প্রকাশিত ও প্রচারিত আর্টিকেলের কপি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস প্রেসিডেন্ট বরাবর উপস্থাপন করে। গতকাল পর্যন্ত সিনেমাটির প্রিভিও নিয়ে কোনো সিদ্ধান্ত পাননি নির্মাতা।

এ বিষয়ে সেন্সর বোর্ডের উপপরিচালক মো. মঈনউদ্দীনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘নির্মাতা প্রতিষ্ঠান তাদের তথ্য জমা দিয়েছে। পুরো বিষয়টি প্রক্রিয়াধীন আছে।’

নির্মাতা জানান, বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসের সঙ্গে সম্পৃক্ত রাজনৈতিক ব্যক্তিদের অচেতন মনে লুকিয়ে থাকা রাজনৈতিক প্রবাহ এবং স্বাধীনতার পক্ষ-বিপক্ষ নির্ধারণে সংঘটিত রাজনৈতিক ঘটনাপ্রবাহের একটি কাল্পনিক বিশ্লেষণ ‘মনোলোক’ সিনেমাটি।

Source link

Related posts

কাকলী ফার্নিচার নিয়ে ঋতাভরীর পাগলামি

News Desk

এবার সামিয়া অথইয়ের সঙ্গে ইমরানের রোমান্স

News Desk

কোকা-কোলা বিজ্ঞাপন বিতর্ক: আত্মপক্ষ সমর্থন জীবনের, ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখার অনুরোধ শিমুলের

News Desk

Leave a Comment