ধুন্ধুমার অ্যাকশনে প্রশংসা কুড়াচ্ছে ‘এম আর-৯’ সিনেমার ট্রেলার
বিনোদন

ধুন্ধুমার অ্যাকশনে প্রশংসা কুড়াচ্ছে ‘এম আর-৯’ সিনেমার ট্রেলার

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমা ‘এম আর-৯ ’। তুমুল জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংস পাহাড়’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর। দাবি করা হচ্ছে, দেশের ইতিহাসে এটিই সবচেয়ে বেশি বাজেটের সিনেমা। আগামী ২৫ আগস্ট বিশ্বব্যাপী মুক্তিকে সামনে রেখে আজ মঙ্গলবার রাতে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার। 

চোখ ধাঁধানো ধুন্ধুমার অ্যাকশনে ভরপুর ২ মিনিট ২৯ সেকেন্ডের ট্রেলারটি সবার আগ্রহ বাড়িয়ে দিয়েছে। গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে বাংলাদেশি অভিনেতা এবিএম সুমন সবার নজর কেড়েছেন। হলিউড অভিনেতাদের মধ্যে ‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো, ‘দ্য ডার্ক নাইট’-এর মাইকেল জাই হোয়াইট, ‘আর্মি অব ওয়ান’ অভিনেতা নিকো ফস্টারের উপস্থিতি ট্রেলারে উত্তাপ বাড়িয়েছে। এ ছাড়া ট্রেলারে বলিউডের ‘পয়জন’খ্যাত অভিনেত্রী সাক্ষী প্রধান, ‘থ্রি ইডিয়টস’খ্যাত ওমি বৈদ্যকে দেখা গেছে। ট্রেলারে বাংলাদেশি অভিনেতাদের মধ্যে শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবির উপস্থিতিও রহস্য জাগিয়েছে।

‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো। ছবি: সংগৃহীত হলিউড ও বলিউডের একঝাঁক তারকা অভিনয় করেছেন এই ছবিতে। এই ছবি দিয়ে অভিনয়ে অভিষেক হচ্ছে ফ্র্যাংক গ্রিলোর ছেলে রেমি গ্রিলোরও। 

গত সপ্তাহে বিনোদন-ভিত্তিক মার্কিন সংবাদমাধ্যম ‘ডেডলাইন হলিউড’-এর অনলাইন সংস্করণ ‘ডেডলাইন ডটকম’-এ প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, আগামী ২৫ আগস্ট বাংলাদেশসহ কানাডা ও আমেরিকায় একযোগে মুক্তি পাচ্ছে ‘এমআর-৯: ডু অর ডাই’। প্রতিবেদনে বলা হয়, স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় কানাডা ও আমেরিকার ১৫০টি স্ক্রিনে মুক্তি পাচ্ছে ছবিটি। 

এবিএম সুমনের সঙ্গে থ্রি ইডিয়টস’খ্যাত ওমি বৈদ্য। ছবি: সংগৃহীত সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই ছবি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় ছবিটির বিভিন্ন শট ধারণ করা হয়েছে। 

কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম বই ‘ধ্বংস পাহাড়’ থেকে ‘এমআর-৯ ’-এর চিত্রনাট্য করেছেন আসিফ আকবর, আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস ছবিটি প্রযোজনা করেছে।

Source link

Related posts

কলকাতা চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ৩ ছবি

News Desk

রাজশাহী মেডিকেলে প্রাণ গেল আরও ১০ জনের

News Desk

অল্পের জন্য প্রাণে বাঁচলেন এ আর রহমানের ছেলে

News Desk

Leave a Comment