‘বেদের মেয়ে জোসনা’র নৃত্য পরিচালক মাসুম বাবুল মারা গেছেন
বিনোদন

‘বেদের মেয়ে জোসনা’র নৃত্য পরিচালক মাসুম বাবুল মারা গেছেন

ঢাকাই সিনেমার প্রবীণ নৃত্য পরিচালক মাসুম বাবুল মারা গেছেন। আজ সোমবার বিকেল আনুমানিক ৫টা ৪৫ মিনিটে নিজ বাসভবনে শেষ নিশ্বাস করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মাসুম বাবুলের মৃত্যুর খবর আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন চিত্রনায়ক শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান।

আজকের পত্রিকাকে জায়েদ বলেন, ‘আমাদের প্রবীণ নৃত্য পরিচালক মাসুম বাবুল মারা গেছেন। ক্যানসার আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন।’

জায়েদ খান ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আমাদের সবার প্রিয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কোরিওগ্রাফার মাসুম বাবুল সাহেব আর আমাদের মাঝে বেঁচে নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ বিকেল আনুমানিক ৫টা ৪৫ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তাঁর পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করেছে।’

মাসুম বাবুল ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘দোলা’, ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘কি জাদু করিলা’ এবং ২০১৮ সালের ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের জন্য তিনবার শ্রেষ্ঠ নৃত্য পরিচালক হিসেবে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেন।

এ ছাড়া তিনি ১৯৮৯ সালের সুপারহিট চলচ্চিত্র ‘বেদের মেয়ে জোসনা’ ও ২০০৬ সালের ‘কোটি টাকার কাবিন’ এবং ১৯৯৪ সালের ‘বিক্ষোভ’ চলচ্চিত্রের জন্য বিশেষভাবে পরিচিত। শাবানা থেকে শাবনূর, নানা প্রজন্মের নায়িকাই তাঁর নির্দেশনায় কাজ করেছেন।

Source link

Related posts

শাহরুখের জওয়ান: মুক্তির ১৫ দিন আগেই যুক্তরাষ্ট্রে কোটি রুপি আয়

News Desk

রাশমিকা মান্দানার সাফল্যের নেপথ্যে

News Desk

নাট্যরচনা বিষয়ক ভাবনা বিনিময় কর্মসভা

News Desk

Leave a Comment