শাহরুখের সঙ্গে টম ক্রুজের তুলনা, চরম খেপেছেন ভক্তরা
বিনোদন

শাহরুখের সঙ্গে টম ক্রুজের তুলনা, চরম খেপেছেন ভক্তরা

পাঠানের সাফল্য শুধু ভারতে নয়, আন্তর্জাতিক অঙ্গনেও আলোচনার বিষয় হয়ে উঠেছে। ঝামেলা পাকালেন হলিউডের এক চলচ্চিত্র সমালোচক। পাঠান নিয়ে লেখা নিবন্ধে তিনি শাহরুখ খানকে ‘ভারতের টম ক্রুজ’ বলেছেন। আর এতেই চরম খেপেছেন বলিউড বাদশার ভক্তরা।

যুক্তরাষ্ট্রের সাংবাদিক ও চলচ্চিত্র সমালোচক স্কট মেন্ডেলসন তাঁর নিবন্ধটি টুইটারে শেয়ার করে শিরোনামে লিখেছেন, ‘ভারতের টম ক্রুজ শাহরুখ খান ব্লকবাস্টার “পাঠান” দিয়ে বলিউডকে বাঁচিয়ে দিলেন।’ এ ধরনের শিরোনামের সেই প্রতিবেদন শেয়ার করতেই ক্ষোভ প্রকাশ করেন শাহরুখভক্তরা। তাঁদের দাবি, এভাবে তুলনা করে শাহরুখকে ছোট করার চেষ্টা করা হয়েছে।

পূজা তালওয়ার নামের একজন মন্তব্য করে লেখেন, ‘শাহরুখ শাহরুখই। তিনি ভারতের টম ক্রুজ নন। বরং তিনি আমাদের জাতীয় গর্ব। সিনেমার বাইরেও তিনি একজন মানুষ।’ আরিত্র নামে একজন মন্তব্য করে লেখেন, ‘টম ক্রুজ অতুলনীয়, শাহরুখ খানও তেমনি! দুজনেই তাঁদের নিজস্ব জায়গায় রাজা। তাই কাউকে অসম্মান করবেন না।’

বলিউড অভিনেতা শাহরুখ খান। ছবি: টুইটার মন্তব্যে বেশির ভাগ মানুষই এ দুই অভিনেতার তুলনা পছন্দ করেননি। টম ক্রুজকে নিয়ে আসলে এখানে কারও সমস্যা নেই, তবে শিরোনামে শাহরুখের নামের আগে এমন বিশেষণকে অসম্মান হিসেবেই নিলেন ভারতীয়রা। তাঁদের কাছে দুজন অভিনেতাই নিজেদের জায়গায় সেরা।

‘পাঠান’ দিয়েই চার বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। বিতর্ক, বর্জন—কোনো কিছুই ‘পাঠান’-এর অগ্রযাত্রা থামিয়ে রাখতে পারছে না। মুক্তির প্রথম দিনের প্রথম শো থেকে এখন পর্যন্ত সিনেমা হলগুলোতে দর্শকের ভিড় যেন বাড়ছেই। সিনেমাটির অনুরাগীদের মুখে শাহরুখের দারুণ অভিনয়ের পাশাপাশি দীপিকা আর জন আব্রাহামেরও দুর্দান্ত অভিনয়ের প্রশংসা হচ্ছে।

হলিউড অভিনেতা টম ক্রুজ। ছবি: টুইটার মুক্তির আগে বিতর্কও কম হয়নি পাঠান নিয়ে। কট্টর হিন্দুত্ববাদী সংগঠনগুলোর পক্ষ থেকে ছবিটি বর্জনের ডাক দেওয়া হয়। পাঠান ছবির ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোন কেন গেরুয়া রঙের বিকিনি পরেছেন, তা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। ‘গেরুয়া’ রঙের কারণে সনাতন ধর্মের অবমাননা হয়েছে বলে দাবি করে ছবিটি বর্জনের ডাকও দেওয়া হয়।

Source link

Related posts

বিপাকে রাভিনা

News Desk

মায়ের মৃত্যুর পর আমার একটা ছবিও হিট হয়নি: অক্ষয় কুমার

News Desk

যুক্তরাষ্ট্রে ফুয়াদের ওপেন হার্ট সার্জারি সম্পন্ন

News Desk

Leave a Comment