Image default
বিনোদন

শিল্পী-কলাকুশলীদের জন্য সৌমিত্রের নামে হাসপাতাল

করোনায় কঠিন সময় পার করছে গোটা ভারত। পশ্চিম্বঙ্গেও করোনাভাইরাস ভয়াবহ প্রভাব ফেলছে। এসময় সে রাজ্যের শিল্পী এবং তাদের পরিবার-পরিজনদের পাশে দাঁড়াল ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্ট ফোরাম।

দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের কাছে ব্যাডমিন্টন ট্রেনিং সেন্টারের কমপ্লেক্সে তৈরি হয়েছে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র। ২৫টি বেড রয়েছে সেখানে। বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে করোনা আক্রান্ত শিল্পী, কলাকুশলী এবং তাদের আত্মীয় পরিজনদের।

ফোরাম এবং বিধায়ক দেবাশীষ কুমারের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে সাময়িক সুস্থতা প্রদানের কেন্দ্রটি। যাতে সাহায্য করছে মিলন সংঘ ক্লাবও।

প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানিয়েই বিশেষ এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘সৌমিত্র’। আজ ২২ মে থেকেই শুরু হয়েছে এর কার্যক্রম।

অস্থায়ী এই চিকিৎসা কেন্দ্র সম্পর্কে ফোরামের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত জানানো হয়েছে। সেখানে হেল্পলাইন নম্বরও দেওয়া হয়েছে। লেখা হয়েছে, আপাতত ৮৯ এবং ৯৩ ওয়ার্ডের বাসিন্দাদের এই পরিষেবা দেওয়া হবে। এটি স্থায়ী চিকিৎসা ব্যবস্যা বা হাসাপাতালের পরিপূরক নয়।

বিনামূল্যে এই পরিষেবা পেতে গেলে কোভিড রিপোর্টের ফটোকপি জমা দিতে হবে। ভর্তির সময় রোগীকে আধার কার্ডটি সঙ্গে করে আনতে হবে। ফোরামের মাধ্যমেই এখানকার পরিষেবা পাওয়ার জন্য যোগাযোগ করতে হবে।

অস্থায়ী এ হাসপাতালে রোগীদের সেবা, চিকিৎসার জন্য কোনো অর্থ নেওয়া হবে না।

Related posts

তৃণমূল বিধায়ক বলেই ছবি মুক্তির আগে হেনস্তা: সোহম

News Desk

মদ্যপ অবস্থায় মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার গায়ক নোবেল

News Desk

মুক্তি পেল টেইলর সুইফটের ‘মিডনাইটস’

News Desk

Leave a Comment