শিশু শিল্পী থেকে ‘পুষ্পারাজ’ 
বিনোদন

শিশু শিল্পী থেকে ‘পুষ্পারাজ’ 

দক্ষিণী সিনেমা দেখেন অথচ আল্লু অর্জুনকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। কেবল দক্ষিণ নয়, সারা ভারতের সিনেমাপ্রেমীদের মন জিতে নিয়েছেন ‘পুষ্পা’ সিনেমা দিয়ে। এমনকি দেশের গণ্ডি পেরিয়েও রয়েছে তাঁর বিপুলসংখ্যক ভক্ত-অনুরাগী। ‘পুষ্পারাজ’ খ্যাত এই অভিনেতার জন্মদিন আজ। ১৯৮২ সালের আজকের দিনে তামিলনাড়ুর মাদ্রাজে জন্ম আল্লু অর্জুনের। দেখতে দেখতে ৪০-এর কোঠায় পা রাখলেন এই সুপারস্টার।

সিনেমা দুনিয়ায় শুরুটা শিশু শিল্পী হিসেবে; ১৯৮৫ সালে মাত্র তিন বছর বয়সে ‘ভিজেতা’ সিনেমা দিয়ে। আর ২০০৩ সালে ‘গঙ্গোত্রী’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে নায়ক হিসেবে আত্মপ্রকাশ আল্লু অর্জুনের।

স্বীয় দক্ষতায় তেলুগু সিনেমায় অন্যতম সেরা অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। অন-স্ক্রিন পারফরম্যান্সের পাশাপাশি অফ-স্ক্রিন ফ্যাশন সচেতনতার জন্য তরুণ প্রজন্মের স্টাইল আইকন তিনি।

অভিনয়ের ব্যস্ত সূচির বাইরে আল্লু অর্জুন আদ্যোপান্ত একজন ফ্যামিলিম্যান। স্ত্রী স্নেহা রেড্ডি আর এক ছেলে ও এক মেয়েকে নিয়ে সুখের সংসার। কাজের ফাঁকে পরিবারকে সময় দেওয়া তাঁর অগ্রাধিকার তালিকায় সর্বদা।

স্ত্রী স্নেহা রেড্ডি আর দুই সন্তানের সঙ্গে আল্লু অর্জুন। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া অভিনয়ের সঙ্গে ফ্যাশন সচেতনতা আর নাচ—সব মিলিয়ে ফুল প্যাকেজ তিনি। নাচে তাঁর দক্ষতা নজরকাড়া। দক্ষিণী সিনেমা তারকাদের মধ্যে আল্লু অর্জুনই প্রথম সিক্স প্যাক অ্যাবসের ট্রেন্ড শুরু করেন। নানা সময়ে নানান রকম হেয়ার স্টাইল করতে পছন্দ করেন। এ ছাড়া ছবি তুলতে ভালোবাসেন খুব। আল্লু অর্জুনের রয়েছে গাড়ির শখ। রেঞ্জ রোভার, মার্সিডিজ থেকে শুরু করে ভ্যানিটি ভ্যান সবই আছে তাঁর সংগ্রহে।

অভিনয়ের সঙ্গে ফ্যাশন সচেতনতা আর নাচ; সব মিলিয়ে ফুল প্যাকেজ তিনি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া তেলুগু সিনেমাকে এক অন্য মাত্রায় নিয়ে গেছেন তিনি। আল্লু অর্জুনের প্রতিটি ছবি মানেই ভরপুর বিনোদন। সেই সঙ্গে বক্স অফিসে ঝড়। ২০০৪ সালে ‘আরিয়া’ সিনেমাটি তাঁর ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। ২০১৪ সালে প্রথম ১০০ কোটির ক্লাবে পা রাখেন আল্লু অর্জুন। ফোর্বস ইন্ডিয়ার সেরা ১০০ সেলিব্রিটির তালিকায় সে বছর থেকেই নাম রয়েছে আল্লু অর্জুনের। দক্ষিণের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের একজন তিনি।

২০০৪ সালে ‘আরিয়া’ সিনেমাটি আল্লু অর্জুনের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া সবশেষ গত বছরের ডিসেম্বরে মুক্তি পাওয়া ‘পুষ্পা: দ্য রাইজ’ দিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান আল্লু অর্জুন। ছোট থেকে বড়—সবার মুখে মুখে এর জনপ্রিয় সংলাপগুলো। প্যান ইন্ডিয়া ফিল্ম হওয়ায় তেলুগু, তামিল, কন্নড়, মালায়লাম ও হিন্দি—মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিল সিনেমাটি। ‘পুষ্পা: দ্য রাইজ’-এর বক্স অফিস আয় ৩৬৫ কোটি রুপি। শিগগিরই ‘পুষ্পা’ সিনেমার দ্বিতীয় কিস্তি ‘পুষ্পা: দ্য রুল’-এর শুটিং শুরু করবেন আল্লু অর্জুন।

গত বছরের ডিসেম্বরে মুক্তি পাওয়া ‘পুষ্পা: দ্য রাইজ’ দিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান আল্লু অর্জুন। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

Source link

Related posts

অসুস্থ হয়ে হাসপাতালে ঋত্বিকা সেন

News Desk

রাজ কুন্দ্রার অ্যাপের প্রস্তাব আসে সেলিনার কাছেও? কি বললেন অভিনেত্রী

News Desk

হৃতিক ও সাবা ‘লিভ-ইনে’, আগেও ছিলেন যেসব বলিউড তারকা

News Desk

Leave a Comment