Image default
বিনোদন

সোলসের সুব্রত বড়ুয়া রনি আর নেই

জনপ্রিয় ব্যান্ড ‘সোলস’-এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও খ্যাতিমান ড্রামার সুব্রত বড়ুয়া রনি আর নেই। বুধবার ভোরে ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬।

রনির মৃত্যুর বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন তার বড় ভাই শৈবাল বড়ুয়া। এই সংগীত তারকার মৃত্যুতে চট্টগ্রামের সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

শৈবাল বড়ুয়া বলেন, ‘এক বছর আগে তার ক্যানসার ধরা পড়ে। কিন্তু আজ ঢাকার ডেলটা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে না ফেরার দেশে চলে গেছে। এরপর রনির মরদেহ নিয়ে তার সন্তানরা চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘চট্টগ্রামে রনির মরদেহ প্রথমে শিল্পকলা একাডেমিতে নেওয়া হবে। সেখানে সংস্কৃতিকর্মীরা তাকে শ্রদ্ধা জানাবেন। এরপর নন্দনকানন বৌদ্ধমন্দিরে ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে বিকেলে চান্দগাঁও মহাশ্মশানে শেষকৃত্য হবে।

জানা গেছে, চট্টগ্রামের শিল্প ও সাংস্কৃতিক অঙ্গনে পরিচিত মুখ রনি সঙ্গীতের ভুবনে আছেন পাঁচ দশক ধরে। চট্টগ্রামের কয়েকজন গানপাগল তরুণ গঠন করেন গানের দল ‘সোলস’। সেই ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা সুব্রত বড়ুয়া রনি। সেখানে ড্রাম বাজাতেন তিনি। এছাড়াও ছিলেন চারুশিল্পী ও নাট্যকর্মী।

Related posts

হিজাব বিতর্ক: অভিনেতা চেতন গ্রেপ্তার

News Desk

রাফির সিনেমা দিয়ে ফিরছেন পরী

News Desk

‘ক্যারিয়ারে লড়াইয়ের কথা বলে কখনও সহানুভূতি চাইনি’ সমালোচনার জবাবে ত্রিপাঠী

News Desk

Leave a Comment