হলিউড অভিনেত্রী রাকেল ওয়েলচ মারা গেছেন
বিনোদন

হলিউড অভিনেত্রী রাকেল ওয়েলচ মারা গেছেন

হলিউড অভিনেত্রী রাকেল ওয়েলচ মারা গেছেন। গতকাল বুধবার ৮২ বছর বয়সী এই মার্কিন অভিনেত্রী ও মডেল মারা যান। ওয়েলচের ম্যানেজার স্টিভ সউয়ের এর বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। গত কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন এই অভিনেত্রী।

১৯৬৬ সালের ‘ওয়ান মিলিয়ন ইয়ারস বিসি’ চলচ্চিত্রে বিকিনি-পরা গুহা নারীর চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হয়েছিলেন। ১৯৭৪ সালে ‘থ্রি মাস্কেটিয়ার্স’-এ অসাধারণ অভিনয়ের জন্য সেরা মোশন পিকচার অভিনেত্রী হিসেবে তিনি গোল্ডেন ‘গ্লোব অ্যাওয়ার্ড জিতেন’। ‘রাইট টু ডাই’-এ অভিনয়ের জন্য ১৯৮৭ সালে তিনি আবারও মনোনয়ন পান। হলিউডের আধুনিক কালের নায়িকা নির্ভর অ্যাকশনধর্মী চলচ্চিত্রের জন্য এই আমেরিকান অভিনেত্রীকে কৃতিত্ব দেওয়া হয়। এ ছাড়া ১৯৬০ এর দশকে আন্তর্জাতিকভাবে আবেদনময়ী নারীর প্রতীকে পরিণত হন তিনি। বিখ্যাত ম্যাগাজিন ‘প্লেবয়’ তাদের ‘বিংশ শতাব্দীর’ ১০০ আবেদনময়ীর তালিকায় ওয়েলচকে ৩ নম্বর স্থানে রেখেছিলেন।

অভিনেত্রী রাকেল ওয়েলচ। ছবি: টুইটার মূলত কল্পবিজ্ঞান নির্ভর ‘ফ্যান্টাস্টিক ভয়েজ’ চলচ্চিত্র মুক্তি পাওয়ার পর তার ক্যারিয়ার এগিয়ে যায়। তাঁর বিকিনি পড়া ছবিগুলো দিয়ে তৈরি পোস্টার সর্বাধিক বিক্রির তালিকায় ছিল। যা তাকে একটি আন্তর্জাতিকভাবে যৌনতার প্রতীকে পরিণত করেছিল। তিনি ‘বেডাজলেড’ (১৯৬৭), ‘ব্যান্ডোলেরো’ (১৯৬৮), ‘১০০ রাইফেলস’ (১৯৬৯), ‘মাইরা ব্রেকিনরিজ’ (১৯৭০) এবং ‘হ্যানি কল্ডার’ (১৯৭১) সিনেমায় অভিনয় করেছিলেন। ৭০ টির বেশি চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠানে অভিনয় করেন ওয়েলচ।

Source link

Related posts

১৯৭১ সেই সব দিন: মুক্তিযুদ্ধের গল্পের ব্যতিক্রমী নির্মাণ

News Desk

দুই দশকে সিসিমপুর

News Desk

প্রকাশ্যে প্রেমের বার্তা দিলেন দেব

News Desk

Leave a Comment