ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, শিশুসহ নিহত ১৭
আন্তর্জাতিক

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, শিশুসহ নিহত ১৭

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ বহু হতাহতের ঘটনা ঘটেছে

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শিল্প শহর জাপোরিঝিয়ায় সাতটি রুশ ক্ষেপণাস্ত্র হামলায় এক শিশুসহ অন্তত ১৭ জন নিহত হয়েছে। দেশটির কর্তৃপক্ষ শনিবার (৮ অক্টোবর) এ কথা জানিয়েছে।

দক্ষিণ ফ্রন্টের আর্টিলারি যুদ্ধ থেকে মাত্র ৪০ কিলোমিটার (২৫ মাইল) দূরে বৃহস্পতিবার ভোরের আগে শহরের কেন্দ্রে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। খবর বাসসের।

ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা টেলিগ্রামে বলেছে, মোট ১৭ জন নিহত হয়েছে।’ তাদের মধ্যে এক শিশুও রয়েছে। মূল রাস্তায় একটি পাঁচতলা আবাসিক ভবন প্রায় ধ্বংস হয়ে গেছে।

প্রাথমিকভাবে একজন নিহত হওয়ার কথা বলা হলেও পর্যায়ক্রমে এই সংখ্যা বেড়েছে। এর আগে শনিবার ১৪ জনের নিহত হওয়ার কথা বলা হয়।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি টেলিগ্রাম বার্তায় বলেন, জাপোরিঝিয়া ‘প্রতিদিন ব্যাপক রকেট হামলার শিকার হচ্ছে। এটি একটি ইচ্ছাকৃত অপরাধ’।

ইউক্রেন-নিয়ন্ত্রিত জাপোরিঝিয়া শহরটি জাপোরিঝিয়া অঞ্চলে অবস্থিত, এছাড়াও রাশিয়ান-অধিকৃত পারমাণবিক কেন্দ্রটি এখানেই অবস্থিত, সেখানে ব্যাপক হামলা চালানো হচ্ছে।

মস্কো দাবি করে যে, তারা এই অঞ্চলটিকে সংযুক্ত করেছে যদিও তার বাহিনী এটির সমস্ত এলাকা নিয়ন্ত্রণ করে না।

এদিকে ইউক্রেন বলেছে, যে গত সপ্তাহে জাপোরিঝিয়া অঞ্চলে বেসামরিক গাড়ির একটি কনভয়ে শেল বর্ষণে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। কিয়েভ এ জন্য মস্কোকে দায়ী করেছে।

এমকে

Source link

Related posts

সিরিয়ায় স্থল হামলার হুমকি এরদোগানের

News Desk

পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চায় ভারত

News Desk

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে ৮ জন নিহত

News Desk

Leave a Comment