Image default
আন্তর্জাতিক

ইউক্রেনে সামরিক সরঞ্জাম পাঠাবে অস্ট্রেলিয়া

রাশিয়ার সেনাদের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করার লক্ষ্যে ইউক্রেনে সমরাস্ত্র সরবরাহের জন্য তহবিল বরাদ্দ করার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। খবর বিবিসির।

প্রাণঘাতী নয় শুধু এমন সামরিক সরঞ্জাম ইউক্রেনে পাঠানো হবে—অস্ট্রেলিয়া এ কথা জানানোর কয়েক দিন পরই দেশটিতে সামরিক সাহায্যের ঘোষণা দিল।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এ ঘোষণা দেওয়ার আগে আজ রোববার সকালে সিডনিতে একটি গির্জায় ইউক্রেনীয়-অস্ট্রেলীয়দের সঙ্গে এক অনুষ্ঠানে যোগ দেন।

মরিসন বলেন, ‘ইউক্রেনের ক্ষেত্রে যা ঠিক, অস্ট্রেলিয়া সরকার সব সময় তার পক্ষে দাঁড়াবে। আমাদের ন্যাটো অংশীদারদের, বিশেষ করে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মাধ্যমে ইউক্রেনে প্রাণঘাতী অস্ত্র দিয়ে যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা করব।’ ইউক্রেন থেকে ভিসার আবেদনে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার কথাও জানান তিনি।

ইউক্রেনে মানবিক ও সামরিক সহায়তা দিতে যুক্তরাজ্যসহ ২৬টি দেশ একমত হয়েছে। এর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ন্যাটোর মিত্রদেশগুলো। এর মধ্যে অস্ট্রেলিয়াও দেশটিতে সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা দিল। ইউক্রেনকে ইতিমধ্যে উল্লেখযোগ্যসংখ্যক অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করেছে অনেক দেশ।

Related posts

ইসরায়েলের যুদ্ধাপরাধ তদন্ত করবে জাতিসংঘের মানবাধিকার পরিষদ

News Desk

স্ত্রীকে খুনের পর দেহ কড়াইয়ে ফোটালেন স্বামী!

News Desk

‘মধ্যম আয়ের’ তকমা নিয়ে দোলাচলে শ্রীলংকা

News Desk

Leave a Comment