Image default
আন্তর্জাতিক

কিয়েভে কূটনৈতিক কার্যক্রম শুরুর আহ্বান মার্কিন কংগ্রেসের

মার্কিন সংসদের নিম্নকক্ষ কংগ্রেসের সদস্য ভিক্টোরিয়া স্পার্টজ যুক্তরাষ্ট্রের কাছে ইউক্রেনে কূটনৈতিক কার্যক্রম চালু করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, এই উদ্যোগ ইউক্রেনের জনগণকে শক্ত বার্তা দিবে।

ইউক্রেন বংশদ্ভূত মার্কিন কংগ্রেসে নির্বাচিত সদস্য ভিক্টোরিয়া স্পার্টজ বলেন, অনেক দেশ কিয়েভে কূটনীতিক কার্যক্রম শুরু করছে। আমরা অন্তত লেভিভে শুরু করতে পারি।

সিএনএনের ডানা বাসকে মার্কিন কংগ্রেস সদস্য ভিক্টোরিয়া বলেন, যেকোনো কাজ সেটা হোক রাজনৈতিক কিংবা কূটনৈতিক আপনাকে কিছুটা ঝুঁকি নিতে হবে। আপনাকে স্মার্ট হতে হবে। এছাড়া কাজটা করতে হবে। মাঠে না থেকে কাজ করা খুবই কঠিন বলে মন্তব্য করেন তিনি।

কিয়েভে কূটনৈতিক কার্যক্রম শুরুর আহ্বান মার্কিন কংগ্রেসের

কিয়েভে কূটনৈতিক কার্যক্রম শুরু করা গুরুত্বপূর্ণ একই সঙ্গে ইউক্রেনের জনগণকে এটা শক্তিশালী বার্তা দিবে মন্তব্য করে তিনি বলেন, তাদের জন্য এই সমর্থন প্রয়োজন, এটা তাদের শক্তিশালী করবে এবং তারা বিজয়ী হতে যাচ্ছে।

ইউক্রেনে রুশ আক্রমণকালে যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ কিয়েভ থেকে কূটনৈতিক মিশন সরিয়ে নেয়। সম্প্রতি যুক্তরাজ্য কিয়েভে মিশন পুনঃচালুর সিদ্ধান্ত নিয়েছে।

কংগ্রেস সদস্য ভিক্টোরিয়া প্রেসিডেন্ট জো বাইডেনকে ইউক্রেনে সফরেরও আহ্বান জানান। তিনি বলেন, আমার মনে হয় আমরা এটা করতে পারি। আমরা শক্তিশালী মানুষ, শক্তিশালী দেশ।

Related posts

১৪ এপ্রিল উত্তরবঙ্গে প্রচারে আসছেন রাহুল

News Desk

মারিউপোলে ভেঙে পড়েছে স্বাস্থ্যসেবা, কলেরা-মহামারির শঙ্কা

News Desk

শেহবাজের ফাঁস হওয়া অডিও নিলামে

News Desk

Leave a Comment