Image default
আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলেরই ‘পরাজয়’ দেখছেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা

গাজায় নিজেদের পরাজয়ের কথা স্বীকার করেছেন দখলদার ইসরায়েলি সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত জেনারেল আইজ্যাক ব্রিক। ইসরায়েলের একটি রেডিওতে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

আইজ্যাক ব্রিক বলেন, ইসরায়েল হামাসের রকেট ঠেকাতে ব্যর্থ হয়েছে। এবারের যুদ্ধে প্রমাণিত হয়েছে তেল আবিব কয়েকটি ফ্রন্টে এক সঙ্গে যুদ্ধ করতে গেলে মহা বিপর্যয়ের মুখে পড়বে।

ব্রিক আরও বলেন, গাজায় ইসরায়েল যুদ্ধবিমান দিয়ে বোমা হামলা করেছে। বিমান হামলা করে যুদ্ধে বিজয়ী হওয়া যাবে এমন ধারণা পুরোপুরি ভুল।

আইজ্যাক ব্রিক ইসরায়েলের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, আমরা গাজা থেকে ক্ষেপণাস্ত্র আক্রমণ ঠেকাতে ব্যর্থ হয়েছি। এ অবস্থায় আমরা কীভাবে কয়েকটি ফ্রন্টে এক সঙ্গে যুদ্ধ করতে সক্ষম হবো। আমরা কীভাবে মোকাবিলা করবো, যখন হিজবুল্লাহও যুদ্ধে নামবে।

গত ১০ মে গাজায় ইসরায়েল বিমান হামলা শুরু করে। ২১ মে পর্যন্ত চলা এই হামলায় ৬৯ শিশু এবং ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি নিহত হন। আহত হয়েছেন আরও এক হাজার ৯১০ ফিলিস্তিনি। ইসরায়েলি আগ্রাসন মোকাবিলায় চার হাজারের বেশি রকেট নিক্ষেপ করে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন হামাস।

শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের প্রতিরোধের মধ্যে ২১ মে মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয় ইসরায়েল।

Related posts

ভোটের সকালে বন্ধ ভুটান গেট, ওপারে নীরব ড্রাগনভূমি

News Desk

ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

News Desk

ইরাকে ইরবিল বিমানবন্দরের মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র-ড্রোন হামলা

News Desk

Leave a Comment