নাইজেরিয়ায় গির্জায় বন্দুকধারীর হামলা, গুলিতে নিহত ৫০
আন্তর্জাতিক

নাইজেরিয়ায় গির্জায় বন্দুকধারীর হামলা, গুলিতে নিহত ৫০

রবিবার মধ্যরাতে নাইজেরিয়ায় হামলার পর নিরাপত্তা জোরদার করা হয়েছে। ছবি: সংগৃহীত

নাইজেরিয়ায় একটি গির্জায় বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

রবিবার (৬ জুন) মধ্যরাতে দেশটির ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক গির্জায় প্রার্থনা চলাকালে এ হামলা হয়। খবর আনন্দবাজার পত্রিকার।

স্থানীয় এক প্রশাসনিক কর্মকর্তা ওগুনমোলাসুয়ি ওলুওলে হামলার বিষয়ে জানান, ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক গির্জায় প্রার্থনার জন্য অনেকে জড়ো হয়েছিলেন। সে সময় একাধিক বন্দুকধারী গির্জায় এলোপাতারি গুলি চালাতে থাকে। এই হামলায় বেশ কয়েকজন শিশু মারা গেছে।

গুলিতে ঠিক কতজন নিহত হয়েছেন সরকারিভাবে যদিও তা এখনও জানানো হয়নি। তবে আশঙ্কা করা হচ্ছে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। একটি ভিডিওতে দেখা যায়, রক্তে ভেসে যাচ্ছে গির্জা। সেই রক্তের ওপর পড়ে আছেন চার্চে প্রার্থনা করতে আসা মানুষরা।

এ ঘটনায় শোক প্রকাশ করে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারি বলেন, যাই হোক না কেন, নাইজেরিয়া কখনও খারাপ মানুষের কাছে হার মানবে না। অন্ধকার কখনই আলোকে জয় করবে না।

তবে গির্জায় এ হামলার পিছনে কারা রয়েছে তা এখনও স্পষ্ট নয়। এমনিতে ওন্ডো নাইজেরিয়ার শান্তিপূর্ণ রাজ্যগুলোর মধ্যে অন্যতম। তবে সেখানে কিছু দিন ধরে পশুপালক ও কৃষকদের মধ্যে অশান্তি চলছে। সেই অশান্তির জেরেই এ হামলা কি না তা স্পষ্ট নয়। পুলিশ এ নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি। এ হামলার ঘটনায় স্থানীয়রাও অবাক হয়েছেন।

ডি- এইচএ

Source link

Related posts

মিসরে বৈষম্যের শিকার হচ্ছেন হিজাব পরা নারীরা

News Desk

প্রথম উহানের ল্যাব কর্মীরাই করোনা আক্রান্ত হয়েছিলেন

News Desk

ইসরায়েলের নতুন সরকারকে স্বাগত জানালেন বাইডেন

News Desk

Leave a Comment