Image default
আন্তর্জাতিক

নির্বাচনী কেন্দ্রে ছুড়ে মারা হলো বিচ্ছিন্ন মাথা

মেক্সিকোর সীমান্তবর্তী শহর তিহুয়ানার তেরেজাস দেল ভ্যালে এলাকার একটি নির্বাচনী কেন্দ্রে রোববার এক ব্যক্তি একটি বিচ্ছিন্ন মাথা ছুড়ে মেরেছেন। দেশটিতে মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময় এ ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, মাথা ছুড়ে মারা ওই ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করেছে। তবে তাকে ধরা সম্ভব হয়েছে কিনা তা নির্দিষ্ট ভাবে তারা জানাননি।

তারা আরও জানান, কাছাকাছি একটি প্লাস্টিকের ব্যাগে তারা মানুষের শরীরের অবশিষ্ট অংশ ও বিচ্ছিন্ন হাত পেয়েছেন।

এই সহিংসতা নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট কিনা তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

এই নির্বাচনে নিম্নকক্ষের ৫০০টি আসন, ১৫টি প্রদেশের গভর্নরের পদ ও স্থানীয় পর্যায়ের হাজার হাজার পদের জন্য লড়াই হচ্ছে। প্রায় ৯ কোটি ৩৫ লাখ মেক্সিকান নাগরিক এতে ভোট দিচ্ছেন।

এই নির্বাচনকে মেক্সিকোর ইতিহাসের অন্যতম রক্তক্ষয়ী নির্বাচন হিসেবে অভিহিত করা হচ্ছে। একটি নিরাপত্তা পরামর্শক সংস্থা জানিয়েছে, এ পর্যন্ত নির্বাচনকে কেন্দ্র করে ৯১ জন রাজনীতিককে হত্যা করা হয়েছে। এছাড়া হামলা হয়েছে ৯১০টি। ২০১৭-১৮ সালের নির্বাচনের তুলনায় এ বছর সহিংসতা ১৭.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

নিরাপত্তা বিশ্লেষকরা বলেছেন, সাধারণত মফস্বল এলাকার পৌরসভাগুলোতেই নির্বাচন কেন্দ্রিক সহিংসতা বেশি হচ্ছে। এসব এলাকায় মাদক পাচারকারী গ্যাংগুলো নির্বিঘ্নে মাদকের কারবারি করার জন্য স্থানীয় নেতৃত্ব তাদের সুবিধামত নির্বাচিত করতে চাপ প্রয়োগ করে।

Related posts

ইউক্রেন সংকট নিয়ে যত প্রশ্ন

News Desk

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশন নিয়ে সংশয়

News Desk

লাদেনের ভাইদের থেকে মোটা অঙ্কের অনুদান নেন প্রিন্স চার্লসের সংস্থা

News Desk

Leave a Comment