Image default
আন্তর্জাতিক

পুরস্কার হিসেবে আর মন্ত্রী নয়: আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ার নতুন মন্ত্রিসভার আকার অপেক্ষাকৃত ছোট করার ঘোষণা পুনর্ব্যক্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। রবিবার এক সংবাদ সম্মেলনে নিজের এ সংক্রান্ত আগের ঘোষণার পুনরাবৃত্তি করেন তিনি। বলেন, পুরস্কার হিসেবে আর কাউকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হবে না। এ ধরনের অযৌক্তিক পদ্ধতি থেকে তার সরকার সরে আসবে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম দ্য স্টার।

আনোয়ার ইব্রাহিম বলেন, ‘আমি চাই তারা আমার নীতি, সুশাসনের প্রতি আমার প্রতিশ্রুতি, দুর্নীতি বিরোধী অভিযানের প্রতি আমার অঙ্গীকার এবং অর্থনীতিকে পুনরুজ্জীবিত করার জন্য আমার প্রতিশ্রুতির ভিত্তিতে আমাকে সমর্থন করুক।’

প্রবীণ এই রাজনীতিক বলেন, ‘অবশ্যই আমরা একটি বা দুটি ক্ষেত্রে বিবেচনা করতে পারি যেখানে এটি একেবারে প্রয়োজনীয়। তবে এটিকে রাজনৈতিক সমর্থনের পুরস্কার হিসেবে দেখা উচিত নয়।’

নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণার বিষয়ে আনোয়ার ইব্রাহিম বলেন, আগামী কয়েক দিনের মধ্যেই নাম ঘোষণা করা হবে। বিষয়টি নিয়ে বর্তমানে ক্ষমতাসীন পাকাতান হারাপান জোটের শরিকদের সঙ্গে আলোচনা চলছে।

আনোয়ার ইব্রাহিমের নিজ দল পিপলস জাস্টিস পার্টি (পিকেআর), ডিএপি, আমানাহ এবং ইউনাইটেড প্রগ্রেসিভ কিনাবালু অর্গানাইজেশন (ইউপিকেও)-এর মতো দলগুলো এই আলোচনায় অংশ নিচ্ছে।

এর আগে ২৫ নভেম্বর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে নিজের প্রথম কর্মদিবসেই মন্ত্রিসভার আকার কমানোর ঘোষণা দেন আনোয়ার ইব্রাহিম। একইসঙ্গে মন্ত্রীদের বেতন কমানোর ব্যাপারেও নিজের আগ্রহের কথা জানান তিনি।

Related posts

যুদ্ধবিরোধী পিটিশন রুশ মায়েদের

News Desk

ইসরায়েলে নেতা বদল, যুদ্ধবিরতি নিয়ে যা বলল হামাস

News Desk

ইউক্রেনে ভারী অস্ত্র পাঠাতে পারে জার্মানি

News Desk

Leave a Comment