Image default
আন্তর্জাতিক

পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনিকে গুলি করে মারল ইসরায়েলি পুলিশ

ইসরায়েলি পুলিশের গুলিতে সোমবার আরও এক ফিলিস্তিনি নিহত হয়েছে। পূর্ব জেরুজালেমে এই ঘটনা ঘটেছে। ইসরায়েলি পুলিশের দাবি ওই ফিলিস্তিনি দুই ইসরায়েলি পুলিশকে ছুরিকাঘাত করেছে।

ইসরায়েলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফেল্ড জানিয়েছেন, হামলাকারীকে গুলি করা হয়েছে এবং সে নিহত হয়েছে। ইসরায়েলের মেগান ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, এই হামলায় দুই ইসরায়েলি আহত হয়েছে। তাদের বয়স ২০ বছরের বেশি।

হামলায় আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক এবং অপরজনের অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে একজন ইসরায়েলি বিমান বাহিনীর পোশাক পরা ছিলেন।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানানো হয় যে, আহত হওয়ার পর ঘটনাস্থলেই তাদের চিকিৎসাসেবা দেয়া হয়েছে এবং পরবর্তী চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

টানা ১১ দিন ধরে ইসরায়েল এবং ফিলিস্তিনের মধ্যে সংঘাতের পর যুদ্ধবিরতি ঘোষণা করা হয়। এই সংঘাতে প্রায় ২৫০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে ৬৬ জনই শিশু। অপরদিকে দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছে। এছাড়া ইসরায়েলে রকেট হামলায় ১২ জন নিহত হয়েছে।

এদিকে, ইসরায়েল যুদ্ধবিরতি লঙ্ঘন করলে অথবা পবিত্র জেরুজালেম শহরে ফিলিস্তিনিদের ওপর নতুন করে কোনো হামলার চেষ্টা করলে তার যোগ্য জবাব দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। গত রোববার সংগঠনটির অন্যতম মুখপাত্র আবদুল লতিফ কানু স্থানীয় একটি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, জেরুজালেম শহরের শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের ষড়যন্ত্র হলে, পবিত্র আল-আকসা মসজিদ ভাগ করার চেষ্টা হলে কিংবা এই মসজিদের পরিচয় মুছে ফেলা এবং সেটিকে ইহুদিকরণের চেষ্টা হলে আমরা তার জবাব দিতে প্রস্তুত।

Related posts

আফগানিস্তানের সরকারি চাকরিজীবীরা বেতন পাননি ২ মাস

News Desk

হতাশায় আফগান তালেবান

News Desk

সার্বভৌম রাষ্ট্রে অবৈধ আগ্রাসনের জন্য রাশিয়াকে চরম মূল্য দিতে হবে: বৃটিশ রাষ্ট্রদূত

News Desk

Leave a Comment