বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু
আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু

প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮২৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৪৭ লাখ ৮০ হাজার ৮১৩ জনে। একই সঙ্গে মহামারি শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মারা গেছেন ৬৬ লাখ ৯৬ হাজার ৮৮১ জন।

রবিবার (১ জানুয়ারি) সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান এক হাজার ২২২ জন। পাশাপাশি ওই সময়ে নতুন করে সংক্রমিত হন চার লাখ ১৬ হাজার ৬৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। এ তালিকায় এরপরই রয়েছে রাশিয়া, হংকং, তাইওয়ান, ব্রাজিল, যুক্তরাষ্ট্র, চিলির মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন এক লাখ ৭ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ২৯২ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯২ লাখ ১২ হাজার ৫৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ২৬৬ জন।

মোট সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৭ জন। এ সময়ে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫৬৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ৫৪ হাজার ২৫৫ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ৯৪১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২১২ জন এবং মারা গেছেন ২৭ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১০ কোটি ২৫ লাখ ১৩ হাজার ৬৯০ জন। এদের মধ্যে ১১ লাখ ১৭ হাজার ৯৮৩ জন মারা গেছেন।

এসএম

Source link

Related posts

মাশা আমিনের মৃত্যু: বড় চ্যালেঞ্জের মুখে ইরান

News Desk

রাশিয়ার বিরুদ্ধে লড়তে ইউক্রেনকে ড্রোন দিচ্ছে যুক্তরাষ্ট্র

News Desk

টানা পঞ্চম দিনে রাশিয়ায় মৃত্যুর নতুন রেকর্ড

News Desk

Leave a Comment