Image default
আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু হাজারের নিচে, বেড়েছে শনাক্ত

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যাও। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ১ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭২৭ জনের।

আজ মঙ্গলবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার ৯৬৮ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪১ হাজার ৭৩২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১৪৪ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৩২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯১১ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮২০ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩১ জন এবং শনাক্ত হয়েছে ২২ হাজার ৫৯০ জনের। ইতালিতে আক্রান্ত ১৬ হাজার ৫৭১ জন এবং মৃত ৫৯ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৬৭ জন এবং মৃত্যু ৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ১১ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের। ব্রাজিলে মৃত ১০৮ জন এবং আক্রান্ত ৫১ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১৩ জন এবং আক্রান্ত ২০ হাজার ২১৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। চিলিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৮৯ জন এবং মৃত্যু ২৬ জনের। একই সময়ে জাপানে নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮৮৪ জন এবং ৯ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

Related posts

ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’ অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে

News Desk

তালেবান কাবুল দখলে নিতেই নারী সাংবাদিকের পোশাক বদল!

News Desk

গুজরাটের সেই ঝুলন্ত সেতু সংস্কার নিয়ে নানা প্রশ্ন

News Desk

Leave a Comment