যৌন হেনস্তা: ছাত্র আত্মহত্যা করায় স্কুলশিক্ষিকা গ্রেপ্তার
আন্তর্জাতিক

যৌন হেনস্তা: ছাত্র আত্মহত্যা করায় স্কুলশিক্ষিকা গ্রেপ্তার

প্রতীকী ছবি

ভারতের তামিলনাড়ু প্রদেশে ছাত্রের আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার হয়েছেন তারই স্কুলের এক স্কুল শিক্ষিকা। তার বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করা হয়েছে যে, প্রেমের সম্পর্ক শেষ করে দেয়ার কারণেই আত্মহত্যা করেছে ১৭ বছর বয়সের ওই ছাত্র।

অভিযুক্ত ওই শিক্ষিকা তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের কাছে অম্বত্তুর এলাকার একটি সরকারি স্কুলে শিক্ষকতা করেন। ওই ছাত্র দশম শ্রেণিতে পড়ার সময় থেকে ওই শিক্ষিকার কাছে পড়তে যেত। সেসময় প্রায়শই ওই শিক্ষিকার বাড়িতে যেত সে। খবর এনডিটিভির।

কিন্তু দ্বাদশ শ্রেণির পরীক্ষা শেষে সম্প্রতি আত্মহত্যা করেছে ওই ছাত্র। এরপর ওই ছাত্রের মা অভিযোগ করেন, তার ছেলের মৃত্যু পেছনে অন্য কোনো কারণ রয়েছে। এরপর তদন্তে নেমে ওই ছাত্রের মোবাইলে শিক্ষিকার সঙ্গে ঘনিষ্ঠ অবস্থার বেশ কিছু ছবি খুঁজে পাওয়া যায়। আর তার ভিত্তিতেই শিক্ষিকাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

সম্পর্ক ভেঙে যাওয়ার পর এক মাস আগে ওই শিক্ষার্থী আত্মহত্যা করে। এই ঘটনাকে বিরল বলেও আখ্যায়িত করেছে পুলিশ।

এদিকে শিশুদের যৌন হেনস্থা নিয়ে কাজ করে এমন একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা বিদ্যা রেড্ডি পুলিশের গৃহীত এ পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তার মতানুযায়ী, লিঙ্গ বিচার না করে নাবালক-নাবালিকাদের যৌন হেনস্থাকারীর বিরুদ্ধে এভাবেই পদক্ষেপ গৃহীত হওয়া উচিৎ।

Source link

Related posts

পরিচয় ফাঁস হওয়ায় গোপনে কাতার ছাড়লেন ইসরাইলি সেনা

News Desk

পাকিস্তান নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ইমরান খানের দলের জয়

News Desk

বোমা মারার পর আপনাদের নিষেধাজ্ঞা আমাদের প্রয়োজন নেই : ইউক্রেনের প্রেসিডেন্ট

News Desk

Leave a Comment