Image default
আন্তর্জাতিক

রেকর্ড দামে বিক্রি বিরল গোলাপি হীরা

হংকংয়ে নিলামে গোলাপি রঙের একটি হীরার দাম ৫ কোটি ৭৭ লাখ ডলার উঠেছে। বিরল এই হীরা নিলামে তুলেছে সথবি’স। ১১ দশমিক ১৫ ক্যারেটের এই হীরার নাম উইলিয়ামসন পিঙ্ক স্টার।

গতকাল শুক্রবার হীরাটি নিলামে তোলা হয়। দাম ওঠে ৪৫ কোটি ৩২ লাখ হংকং ডলার বা ৫ কোটি ৭৭ লাখ মার্কিন ডলার। নিলামকারী প্রতিষ্ঠানটি জানায়, এ পর্যন্ত নিলামে বিক্রি হওয়া দ্বিতীয় সর্বোচ্চ দামি হীরা এটি।

তবে নিলামে বিরল এই গোলাপি হীরাটি কে কিনেছেন, তা জানা যায়নি। গোলাপি রঙের হীরা সচরাচর দেখা যায় না। বিশ্ববাজারে এই রঙের হীরার চাহিদা ও দাম—দুটিই বেশি। নিলামে তোলা এবারের হীরাটি আকারে বেশ বড়।

সথবি’স জানায়, হীরা নিলামের ইতিহাসে এটি দ্বিতীয় বৃহত্তম গোলাপি রঙের হীরা। তাই, এটি বেশ ভালো দামে বিক্রি হবে বলে আশা করা হয়েছিল।

এর আগে ২০১৭ সালে একটি গোলাপি হীরা সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছিল। হংকংয়ের নিলামে সিটিএফ পিঙ্ক স্টার নামের হীরাটির দাম উঠেছিল ৭ কোটি ১২ লাখ মার্কিন ডলার।

সর্বশেষ নিলামের বিষয়ে যুক্তরাজ্যের রত্ন–পাথর বিক্রয়কারী প্রতিষ্ঠান ৭৭ ডায়মন্ডসের ব্যবস্থাপনা পরিচালক তবিয়াস করমাইন্ড বলেন, ‘নিলামে এত দামে গোলাপি হীরাটি বিক্রির ঘটনা চমকপ্রদ। এটি প্রমাণ করে, বিরল ও উন্নত মানের রত্ন–পাথরের চাহিদা ফুরিয়ে যায়নি। এখনো রেকর্ড দামে তা বিক্রি হতে পারে।’

Related posts

মৃত্যুর আগে মুসলিম করোনা রোগীকে কলেমা শোনালেন হিন্দু চিকিৎসক

News Desk

বিশ্বে করোনায় মৃত্যু ৯৩৭

News Desk

কলকাতায় আবারও জেল হেফাজতে পিকে হালদার

News Desk

Leave a Comment