স্পেনে বাস দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু
আন্তর্জাতিক

স্পেনে বাস দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় গ্যালিসিয়া অঞ্চলে একটি সেতু পার হওয়ার সময় একটি বাস সেতু থেকে ছিটকে নদীতে পড়ে যায়। এতে ৬ জন নিহত ও ২ জন আহত হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) রাতে পর্তুগাল সীমান্তের ভিগো শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

আহত দুইজনের মধ্যে নারী এক যাত্রী ছাড়াও বাসটির ৬৩ বছর বয়সী চালক আছেন। দমকল বাহিনী দড়ির সাহায্যে তাদের নদী থেকে টেনে তুলে কাছাকাছি হাসপাতালে নিয়ে যায়।

দুর্ঘটনায় পড়া বাসটির চালক মাদক কিংবা অ্যালকোহল নেননি বলে পরীক্ষার ফলে নিশ্চিত হওয়ার কথা জানিয়েছেন পুলিশের এক মুখপাত্র।

তিনি আরও জানান, সেতুটির আশপাশে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শেষ হয়েছে। বাসটির ধ্বংসাবশেষ নদী থেকে কিভাবে নিরাপদে সরানো যায়, প্রকৌশলীরা এখন সেই চেষ্টাই করছেন।

গ্যালিসিয়া অঞ্চলে হওয়া তুমুল বৃষ্টির কারণে নদীতে পানির তুমুল প্রবাহ ও তীব্র স্রোত উদ্ধারকাজ ও মৃতদেহ তুলে আনার কাজে ব্যাপক বিঘ্ন সৃষ্টি করেছিল। এক পর্যায়ে উদ্ধার কাজ কিছু সময়ের জন্য বন্ধও রাখতে হয়েছিল।

মনবাস কোম্পানির ওই কোচটি শনিবার রাতে লুগো ও ভিগোর মধ্যে চলাচল করছিল; এটি দুর্ঘটনাস্থলের কাছে একটি সংশোধনাগারেও কিছুক্ষণের জন্য থেমে ছিল।

রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে বাসটি সেতু থেকে ছিটকে ৪০ মিটার নিচে থাকা নদীতে পড়ে যায়। বাসটি কেন দুর্ঘটনায় পড়েছে, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

এক পথচারী প্রথম সেতুটির সুরক্ষা বাঁধা ক্ষতিগ্রস্ত দেখে জরুরি পরিষেবা কর্তৃপক্ষকে ফোনে সতর্ক করেন; তার কিছুক্ষণ পর দুর্ঘটনায় পড়া বাসের ভেতর থেকে একজন তাদের নদীতে পড়ে যাওয়ার বিষয়টি ফোনে কর্তৃপক্ষকে জানান।

গ্যালিসিয়ার প্রেসিডেন্ট আলফোনসো রুয়েদা বলেছেন, খারাপ আবহাওয়া দুর্ঘটনাটির সম্ভাব্য কারণ হতে পারে।

Source link

Related posts

ইউক্রেনের পরমাণু কেন্দ্রে ফের বিস্ফোরণ

News Desk

হঠাৎ কিয়েভ সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী

News Desk

ফেসবুকে ছাঁটাই হচ্ছে ১২ হাজার কর্মী

News Desk

Leave a Comment