অপ্রাপ্তবয়স্ক মদ্যপানের বিপদ: এই রাজ্যগুলি হল কিশোর অ্যালকোহল ব্যবহারের সর্বোচ্চ হার, গবেষণায় দেখা গেছে
স্বাস্থ্য

অপ্রাপ্তবয়স্ক মদ্যপানের বিপদ: এই রাজ্যগুলি হল কিশোর অ্যালকোহল ব্যবহারের সর্বোচ্চ হার, গবেষণায় দেখা গেছে

আসক্তি পুনরুদ্ধারের সংস্থান আসক্তি চিকিত্সা ম্যাগাজিন দ্বারা করা একটি নতুন গবেষণা প্রকাশ করেছে যে রাজ্যগুলিতে কম বয়সী মদ্যপানের প্রবণতা সর্বাধিক এবং সর্বনিম্ন।

গবেষকরা 12 থেকে 20 বছর বয়সী যুবকদের সংখ্যা দেখেছেন যারা গত মাসের মধ্যে একটি অ্যালকোহলযুক্ত পানীয় খেয়েছিলেন এবং দ্বিপাক্ষিক মদ্যপানে অংশ নিয়েছিলেন, যা একটি প্রেস অনুসারে চার বা ততোধিক পানীয় গ্রহণ হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়। প্রকাশনার ওয়েবসাইটে প্রকাশ।

2021 জাতীয় সমীক্ষা ড্রাগ ব্যবহার এবং স্বাস্থ্যের উপর ভিত্তি করে পদার্থ অপব্যবহার এবং মানসিক স্বাস্থ্য পরিষেবা প্রশাসন (SAMHSA) থেকে ডেটা টানা হয়েছিল।

সপ্তাহে অ্যালকোহল পান 61টি বিভিন্ন রোগের সাথে যুক্ত হতে পারে, গবেষণায় দেখা গেছে

গবেষণায় স্থির করা হয়েছে যে ভার্মন্ট রাজ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে 12 থেকে 20 বছর বয়সের মধ্যে মদ্যপানের সংখ্যা সবচেয়ে বেশি।

রাজ্যের প্রায় 25% অপ্রাপ্তবয়স্করা অ্যালকোহল সেবন করেছিল এবং 14% এরও বেশি দ্বিপাক্ষিক মদ্যপানে অংশ নিয়েছিল।

একটি নতুন সমীক্ষা প্রকাশ করেছে যে দেশের রাজ্যগুলিতে কম বয়সী মদ্যপানের প্রবণতা সর্বাধিক এবং সর্বনিম্ন। (iStock)

উচ্চ হার সহ অন্যান্য রাজ্যগুলির মধ্যে রয়েছে রোড আইল্যান্ড, নিউ হ্যাম্পশায়ার এবং ম্যাসাচুসেটস।

রোড আইল্যান্ডে, 12 থেকে 20 বছর বয়সী প্রায় 22% যুবক মাসিক অ্যালকোহল পান করে এবং 12% অপ্রাপ্তবয়স্করা এক বসে চার বা তার বেশি অ্যালকোহলযুক্ত পানীয় পান করে, গবেষণায় দেখা গেছে।

নিউ হ্যাম্পশায়ারে, 12 থেকে 20 বছর বয়সের মধ্যে 20.6% লোক গত মাসে অ্যালকোহল সেবন করেছিল।

শেয়ারটি ম্যাসাচুসেটসের জন্য 20.4% ছিল।

টিনএজ বিঞ্জ-ড্রিংকিং: কেন অল্পবয়সী লোকেদের জন্য অতিরিক্ত অ্যালকোহল পান করা এত বিপজ্জনক

শীর্ষ দশের মধ্যে রয়েছে ওরেগন, আইওয়া, উইসকনসিন, কলোরাডো, মেইন এবং নর্থ ডাকোটা রাজ্য।

স্পেকট্রামের অন্য প্রান্তে, মিসিসিপিতে কম বয়সী মদ্যপানের প্রবণতা সবচেয়ে কম, মাত্র 9.7% কম বয়সী মানুষ অ্যালকোহল পান করে।

সমীক্ষা অনুসারে এটির সর্বনিম্ন দ্বিপাক্ষিক মদ্যপানের হারও রয়েছে, মাত্র 5.4%।

কলেজ মদ্যপান

ভার্মন্ট তালিকার শীর্ষে থাকার একটি সম্ভাব্য কারণ হল এটি একটি গ্রামীণ রাজ্য যেখানে অনেক কলেজ এবং বিশ্ববিদ্যালয় রয়েছে – যে কোনও রাজ্যের মাথাপিছু সর্বোচ্চ সংখ্যা – আসক্তি পরিষেবাগুলির একজন ক্লিনিকাল ডিরেক্টর বলেছেন৷ (iStock)

উটাহ দ্বিতীয় সর্বনিম্ন, 11% অ্যালকোহল সেবনের জন্য এবং 6.8% অপ্রাপ্তবয়স্ক জনসংখ্যার মধ্যে মদ্যপানের জন্য।

তৃতীয় সর্বনিম্ন অবস্থানে রয়েছে উত্তর ক্যারোলিনা, যেখানে 11.3% কম বয়সী মানুষ গত মাসে অ্যালকোহল সেবন করেছে৷

আলাবামাও নিম্ন প্রান্তে 12%, এরপর আরকানসাস 12.3%।

প্রতিদিন অল্প অল্প করে অ্যালকোহল পান করলে তা আপনাকে বেশিদিন বাঁচতে সাহায্য করবে না, নতুন গবেষণা বলছে

নীচের 10-এর মধ্যে রয়েছে ইন্ডিয়ানা, জর্জিয়া, আইডাহো, টেনেসি এবং টেক্সাস।

“এটি কোন গোপন বিষয় নয় যে অপ্রাপ্তবয়স্ক মদ্যপান মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রধান উদ্বেগের বিষয়, কারণ এটি স্বাস্থ্য ঝুঁকি, প্রতিবন্ধী রায় এবং নির্ভরতা এবং আসক্তির ঝুঁকি সহ তরুণদের সুস্থতার জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঝুঁকি তৈরি করতে পারে,” বলেছেন একজন মুখপাত্র। রিলিজে আসক্তি চিকিত্সা ম্যাগাজিনের জন্য।

কিশোর মদ্যপান

সামগ্রিকভাবে, ফলাফলগুলি ইঙ্গিত করে যে তরুণদের মধ্যে অ্যালকোহল ব্যবহার একটি উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে, ওহিওতে হোপের লিন্ডনার সেন্টারের টুয়েল বলেছেন। (iStock)

“এই ফলাফলগুলি একটি আকর্ষণীয় অন্তর্দৃষ্টি প্রদান করে যেখানে অপ্রাপ্তবয়স্ক মদ্যপান সারা দেশে সবচেয়ে বিশিষ্ট, যেখানে ভার্মন্ট শীর্ষে রয়েছে। যদিও অপ্রাপ্তবয়স্কদের মদ্যপানের হার কমাতে অগ্রগতি হয়েছে, এটি এখনও উদ্বেগের বিষয়, এবং চলমান প্রচেষ্টা প্রয়োজন। এই সমস্যাটি মোকাবেলা করতে এবং তরুণদের স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষা করতে,” মুখপাত্র অব্যাহত রেখেছিলেন।

ওহাইওতে হোপ-এর লিন্ডনার সেন্টারের আসক্তি পরিষেবার ক্লিনিকাল ডিরেক্টর ড. ক্রিস টুয়েল এই গবেষণায় জড়িত ছিলেন না, কিন্তু বলেছেন যে তিনি ফলাফল দেখে অবাক হননি।

“অপ্রাপ্তবয়স্ক মদ্যপানের বিষয়ে পিতামাতার অবস্থান সর্বোত্তম এবং অপ্রাপ্তবয়স্ক মদ্যপানের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী প্রতিরক্ষামূলক কারণগুলির মধ্যে একটি।”

“উত্তর-পূর্বে গত 20 বছর ধরে কম বয়সীদের মদ্যপানের উচ্চ হারের ইতিহাস রয়েছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে একটি সাক্ষাত্কারে বলেছেন। “এই হারগুলি যেভাবে রয়েছে তার কোনও নির্দিষ্ট কারণ নেই।”

ভার্মন্টের তালিকার শীর্ষে থাকার একটি সম্ভাব্য কারণ, তিনি বলেন, এটি একটি গ্রামীণ রাজ্য যেখানে অনেক কলেজ এবং বিশ্ববিদ্যালয় রয়েছে – যে কোনও রাজ্যের মাথাপিছু সর্বোচ্চ সংখ্যা।

যুবকরা বাইরে বিয়ার পান করছে

“গবেষণাটি স্ফটিক-স্পষ্ট যে 15 বছর বয়সের আগে প্রথম দিকে অ্যালকোহল ব্যবহার আসক্তি এবং মদ্যপানের আজীবন সমস্যার ঝুঁকি বাড়ায়,” ওহিওতে লিন্ডনার সেন্টার অফ হোপের আসক্তি পরিষেবার ক্লিনিকাল ডিরেক্টর ডঃ ক্রিস টুয়েল সতর্ক করেছেন৷ (iStock)

সামগ্রিকভাবে, ফলাফলগুলি ইঙ্গিত করে যে তরুণদের মধ্যে অ্যালকোহল ব্যবহার একটি উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে, টুয়েল বলেছেন।

“গবেষণাটি স্ফটিক-স্পষ্ট যে 15 বছর বয়সের আগে প্রাথমিক অ্যালকোহল ব্যবহার আসক্তি এবং মদ্যপানের আজীবন সমস্যার ঝুঁকি বাড়ায়,” তিনি সতর্ক করেছিলেন।

“প্রাথমিক অ্যালকোহল ব্যবহার — 14 বছর বা তার আগে মদ্যপান — (অর্থাৎ) 21 বছর বয়সে মদ্যপান শুরু করা ব্যক্তির তুলনায় অ্যালকোহল সমস্যা হওয়ার জন্য 7 গুণ বেশি ঝুঁকি৷”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

কিছু রাজ্যে উচ্চ হারের অন্যান্য সম্ভাব্য কারণগুলি কীভাবে যুবকদের দিকে অ্যালকোহলের প্যাকেজিং তৈরি করা হয় তার সাথে সম্পর্কিত হতে পারে, যেমন স্বাদযুক্ত পানীয় এবং ক্রীড়া ইভেন্টের সাথে অ্যালকোহল ব্যবহারের সংযোগ, বিশেষজ্ঞ উল্লেখ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এটি তরুণদের মধ্যে মজা করার প্রয়োজনীয় অংশ হিসাবে অ্যালকোহল ব্যবহারকে উৎসাহিত করে,” টিউয়েল বলেছিলেন।

“অপ্রাপ্তবয়স্ক মদ্যপানের বিষয়ে পিতামাতার অবস্থান সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ এবং অপ্রাপ্তবয়স্ক মদ্যপানের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী প্রতিরক্ষামূলক কারণগুলির মধ্যে একটি,” তিনি আরও বলেন৷

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

These 10 nutrition mistakes could be taking years off your life: Here's what to do instead

News Desk

কোভিডে আক্রান্তদের প্রয়োজন হার্ট অ্যাটাক নিয়ে সতর্ক থাকা ‘

News Desk

এফডিএ বাচ্চাদের কাছে অননুমোদিত ভ্যাপ বিক্রি করে এমন সংস্থাগুলির বিরুদ্ধে ক্র্যাক ডাউন: ‘আমরা যে কাউকে জবাবদিহি করব’

News Desk

Leave a Comment