অভিনেতা ডলফ লুন্ডগ্রেন 8 বছরের ক্যান্সারের যুদ্ধ প্রকাশ করেছেন
স্বাস্থ্য

অভিনেতা ডলফ লুন্ডগ্রেন 8 বছরের ক্যান্সারের যুদ্ধ প্রকাশ করেছেন

জাতীয় কিডনি মাসে কিডনি রোগ সচেতনতা ছড়িয়ে দেওয়া


জাতীয় কিডনি মাসে কিডনি রোগ সচেতনতা ছড়িয়ে দেওয়া

03:30

অভিনেতা ডলফ লুন্ডগ্রেন ক্যান্সারের সাথে তার আট বছরের গোপন যুদ্ধ প্রকাশ করেছেন। লুন্ডগ্রেন, 65, পডকাস্ট এবং ডিজিটাল শো “ইন ডেপ্থ উইথ গ্রাহাম বেনসিঞ্জার” এর একটি পর্বে রোগ নির্ণয়ের প্রকাশ করেছিলেন, 2015 সালে, ডাক্তাররা তার কিডনিতে একটি ক্যান্সারযুক্ত টিউমার খুঁজে পেয়েছিলেন।

পাঁচ বছর ধরে, লস অ্যাঞ্জেলেসের ডাক্তাররা স্ক্যানের মাধ্যমে টিউমারগুলি পর্যবেক্ষণ করেছিলেন, কিন্তু 2020 সালে আরও টিউমার দেখা গিয়েছিল। তাদের মধ্যে ছয়টি অপসারণের জন্য তিনি অস্ত্রোপচার করেছিলেন, কিন্তু তারপরে, ডাক্তাররা আরও একটি বড় খুঁজে পান।

“সেই মুহুর্তে, এটি আমাকে আঘাত করতে শুরু করে যে এটি একটি গুরুতর কিছু,” তিনি বলেছিলেন। “তারা অস্ত্রোপচারের প্রস্তুতির জন্য একটি স্ক্যান করেছিল। এবং সার্জন আমাকে ডেকে বললেন, ‘না, এটা এখন বড় হয়েছে। এটা অনেক বড়। আমরা এটাকে বের করতে পারব না। এটা একটা ছোট লেবুর মতো।’

লুন্ডগ্রেন, “রকি” চলচ্চিত্রে বক্সার ইভান ড্রাগোর ভূমিকার জন্য পরিচিত, রোগ নির্ণয় সত্ত্বেও কাজ চালিয়ে যান। তিনি 2021 সালে “এক্সপেন্ডেবল” ফ্র্যাঞ্চাইজি এবং অন্যান্য চলচ্চিত্রের চতুর্থ কিস্তির চিত্রগ্রহণ করেছিলেন।

তবে তার ডাক্তাররা তাকে বিরতি নেওয়ার এবং পরিবারের সাথে সময় কাটানোর পরামর্শ দিয়েছেন, তিনি বলেছিলেন।

“তাই আমি তাকে জিজ্ঞাসা করলাম, ‘আপনি মনে করেন কতক্ষণ আমি ছেড়েছি?’ আমি মনে করি তিনি দুই বা তিন বছর বলেছিলেন, তবে আমি তার কণ্ঠে বলতে পারি যে তিনি সম্ভবত এটি কম ভেবেছিলেন,” লুন্ডগ্রেন বলেছিলেন।

“আমি আমার বাচ্চাদের এবং আমার বাগদত্তা এবং (আমার) আশেপাশের লোকদের জন্য খারাপ অনুভব করতে শুরু করেছি,” তিনি বলেছিলেন। “কারণ আমি এখনও মোটামুটি যুবক এবং সক্রিয়।”

লুন্ডগ্রেন ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ আলেকজান্দ্রা ড্রাকাকির কাছ থেকে দ্বিতীয় মতামত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, যিনিও সাক্ষাত্কারে যোগ দিয়েছিলেন এবং লুন্ডগ্রেন প্রাপ্ত চিকিত্সার ব্যাখ্যা করেছিলেন। তিনি বলেছিলেন যে টিউমারের আরেকটি বায়োপসি করার পরে, তারা ফুসফুসের ক্যান্সারে একটি মিউটেশন সাধারণ খুঁজে পেয়েছে এবং তারা লুন্ডগ্রেনের জন্য ফুসফুসের ক্যান্সারের চিকিত্সার লেবেল ব্যবহার বন্ধ করে দিয়েছে।

লুন্ডগ্রেনের কন্যা গ্রেটা এবং ইডাও আবেগঘন সাক্ষাত্কারে যোগ দিয়েছিলেন। “(ড. ড্রাকাকি) এর মত ছিল, ‘এটি সত্যিই ভাল খবর। এই মিউটেশনকে লক্ষ্য করে এমন অনেক চিকিৎসা আছে, আমরা এটি দিয়ে শুরু করতে যাচ্ছি, এটিই সবচেয়ে কার্যকর বলে মনে হচ্ছে,” গ্রেটা বলেন। “আমার মনে আছে আমরা গাড়ি চালিয়ে বাড়ি যাচ্ছিলাম এবং আমরা কথা বলতে পারিনি। এটি একটি সিনেমার মতো ছিল।”

“যদি আমি অন্য চিকিৎসায় চলে যেতাম, আমার প্রায় তিন বা চার মাস বাকি ছিল। আমি বিশ্বাস করতে পারিনি যে এটি একটি পার্থক্যের এত র্যাডিক্যাল হবে, যে তিন মাসের মধ্যে, জিনিসগুলি 20, 30% সঙ্কুচিত হয়েছে, “লুন্ডগ্রেন বলেন, টিউমারগুলি প্রায় 90% সঙ্কুচিত হয়েছে।

লুন্ডগ্রেন বলেছিলেন যে পরিবার এবং বন্ধুদের সাথে এই সুসংবাদটি ভাগ করা আবেগপূর্ণ ছিল।

“আমি বলতাম তার ক্যান্সার গলে যাচ্ছে,” ড্রাকাকি বলেছিলেন। “তার শরীরের কিছু অংশ সত্যিই ভালো সাড়া দিচ্ছে। কিছু ক্ষত আছে যা আমরা আর দেখতে পাচ্ছি না। তাই এটা প্রত্যাশার ঊর্ধ্বে।” তিনি বলেছিলেন যে তিনি আশা করেন যে তার এখন বেঁচে থাকার জন্য অনেক বছর আছে এবং তিনি চিকিত্সায় থাকবেন এবং বায়োপসি করা চালিয়ে যাবেন।

অ্যাকশন তারকা বলেছিলেন যে তার প্রায় এক দশক ধরে স্টেরয়েড ব্যবহার ক্যান্সারে অবদান রাখতে পারে।

লুন্ডগ্রেন, যিনি টিউমার থেকে অবশিষ্ট দাগ টিস্যু অপসারণের জন্য চিকিৎসাধীন রয়েছেন, বলেছেন যে তিনি অন্যদের সাহায্য করার জন্য এখন প্রকাশ্যে তার গল্প ভাগ করছেন। তিনি বলেছিলেন যে তিনি আশা করেন যে তার ওষুধ ক্যান্সার দমন করতে থাকবে।

“আপনি যদি একজন ব্যক্তির জীবন বাঁচাতে পারেন যিনি আমার পরিস্থিতিতে ছিলেন, তবে এটি অবশ্যই মূল্যবান,” তিনি বলেছিলেন।

প্রবণতা খবর

ক্যাটলিন ও’কেন

caitlin-okane.jpg

Source link

Related posts

কোভিড এবং ফ্লুতে আক্রান্ত হওয়ার মধ্যে মাস্ক ম্যান্ডেটগুলি বেশ কয়েকটি রাজ্যের হাসপাতালে ফিরে আসে

News Desk

ঘুমিয়েই ওজন কমাবেন যেভাবে

News Desk

ডিমেনশিয়ার পঙ্গুত্বপূর্ণ খরচ, পিগ হার্ট ট্রান্সপ্লান্টের আপডেট এবং যখন নাক ডাকা বিপজ্জনক হয়ে ওঠে

News Desk

Leave a Comment