অ্যামাজন, টার্গেট, ওয়ালমার্ট সম্ভাব্য প্রাণঘাতী জলের পুঁতির বিক্রি বন্ধ করতে
স্বাস্থ্য

অ্যামাজন, টার্গেট, ওয়ালমার্ট সম্ভাব্য প্রাণঘাতী জলের পুঁতির বিক্রি বন্ধ করতে

আমাজন, টার্গেট এবং ওয়ালমার্ট সহ প্রধান খুচরা বিক্রেতারা বাচ্চাদের কাছে বাজারজাত করা জলের পুঁতি বিক্রি বন্ধ করবে রঙিন, জল-শোষণকারী বলগুলিকে খেলনা হিসাবে বিক্রি করা নিষিদ্ধ করার আহ্বানের মধ্যে যা গিলে ফেলা হলে সম্ভাব্য প্রাণঘাতী হতে পারে।

Etsy এবং Alibaba-এর সাথে খুচরা বিক্রেতারা নিরাপত্তা এবং ভোক্তাদের উকিলদের পাশাপাশি নীতিনির্ধারকদের কাছ থেকে চাপ পাওয়ার পর শিশুদের জন্য জলের পুঁতির বিক্রয় ও বিপণন বন্ধ করে দিচ্ছে, বুধবার কনজিউমার রিপোর্টে রিপোর্ট করা হয়েছে।

কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন সতর্ক করার এক মাস পরে এই বিকাশ ঘটে যে পুঁতিগুলি একবার শিশুর দেহের ভিতরে তার আকারের বহুগুণে প্রসারিত হতে পারে। এজেন্সির চেয়ারও একটি বিলের পক্ষে সমর্থন জানিয়েছে যা পণ্যটিকে নিষিদ্ধ করবে।

প্রায়শই বয়স্ক ভাইবোনদের জন্য কেনা, প্রসারিত জলের পুঁতিগুলি পাকস্থলী, অন্ত্র, কান, নাক এবং এমনকি শিশু এবং ছোট বাচ্চাদের ফুসফুসে পাওয়া গেছে, কনজিউমার রিপোর্ট অনুসারে। CPSC অনুমান করে, 2016 থেকে 2022 সাল পর্যন্ত জরুরী কক্ষে প্রায় 7,800টি ভিজিটের পিছনে ওয়াটারস বিডস ছিল।

পুঁতিগুলিও প্রত্যাহার করার বিষয় হয়েছে, সবচেয়ে সাম্প্রতিক সেপ্টেম্বরে ঘোষিত এবং টার্গেটে একচেটিয়াভাবে বিক্রি হওয়া ওয়াটার বিড অ্যাক্টিভিটি কিট জড়িত। উইসকনসিনে একটি পুঁতি গিলে জুলাই মাসে 10 মাস বয়সী এক শিশুর মৃত্যুর পরে স্মরণ করা হয়েছিল এবং একটি 10 ​​মাস বয়সী গত বছরের শেষের দিকে মেইনে গুরুতর আহত হন।

water-beads-activity-kit.jpg

প্রত্যাহার জল জপমালা কার্যকলাপ সেট.

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

আমাজন Etsy, টার্গেট এবং ওয়ালমার্ট সহ CBS নিউজকে একটি ইমেলে তার নতুন নীতি নিশ্চিত করেছে; অক্টোবরের এক প্রেস বিজ্ঞপ্তিতে আলিবাবা বলেছে যে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে জলের পুঁতি বিক্রি নিষিদ্ধ করছে।

“নিরাপত্তার স্বার্থে, অ্যামাজন আর জলের পুঁতি বিক্রির অনুমতি দেবে না যা শিশুদের কাছে খেলনা, শিল্প সরবরাহ বা সংবেদনশীল খেলার জন্য বাজারজাত করা হয়। আমাদের দোকানে দেওয়া পণ্যগুলি নিরাপদ কিনা তা নিশ্চিত করার জন্য আমরা কঠোর পরিশ্রম করি এবং আমরা আমাদের নীতিগুলি বিকাশ ও আপডেট করার জন্য নিবেদিত দল রয়েছে, তালিকা মূল্যায়ন করা এবং অনিরাপদ এবং অসঙ্গতিপূর্ণ পণ্যগুলিকে তালিকাভুক্ত হওয়া থেকে রোধ করার জন্য আমাদের স্টোরকে ক্রমাগত পর্যবেক্ষণ করছে,” খুচরা বিক্রেতা বলেছেন।

মনে পড়ল জলের পুঁতির খেলনা।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

টার্গেট আরও বলেছে যে এটি আর দোকানে বা অনলাইনে 12 বছর বা তার কম বয়সী শিশুদের কাছে বাজারজাত করা জলের পুঁতি বিক্রি করবে না।

“ক্রমবর্ধমান নিরাপত্তা উদ্বেগের কারণে, আমরা আর শিশুদের কাছে বাজারজাত করা জলের পুঁতি বিক্রি করব না,” একজন মুখপাত্র সিবিএস মানিওয়াচকে একটি ইমেলে বলেছেন।

ওয়ালমার্টের একজন মুখপাত্র বলেছেন যে এটি তার স্টোর এবং অনলাইন থেকে জলের পুঁতির খেলনা এবং কারুশিল্পের আইটেমগুলিকে “সরানোর জন্য ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে”।

Etsy এর একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে এর প্ল্যাটফর্মে জলের পুঁতি নিষিদ্ধ, একটি ইমেলে বলে: “এই আইটেমগুলি তাদের বিপণন বা উদ্দেশ্যমূলক ব্যবহার নির্বিশেষে Etsy-এ বিক্রি করার অনুমতি নেই।”

প্রতিনিধি ফ্র্যাঙ্ক প্যালোন, ডি., নিউ জার্সি, নভেম্বরে আইন প্রবর্তন বাচ্চাদের কাছে বাজারজাত করা জলের পুঁতি নিষিদ্ধ করার জন্য, একটি সংবাদ সম্মেলনে বলেছেন যে “ওয়ালমার্ট, অ্যামাজন এবং টার্গেট সবাই এই জিনিসগুলি বিভিন্ন আকারে বিক্রি করে।”

“আমরা অ্যামাজনে একটি সাম্প্রতিক অনুসন্ধান করেছি এবং আমরা 3,000 ফলাফল পেয়েছি, তাই এটি খুব ব্যাপক,” আইন প্রণেতা যোগ করেছেন।

প্রবণতা খবর

কেট গিবসন

Source link

Related posts

ক্রিয়াকলাপের বিস্ফোরণ যা আপনাকে হাফ এবং পাফ করে তোলে ‘ক্যান্সারের ঝুঁকি হ্রাসের সাথে যুক্ত’

News Desk

দেশব্যাপী "সেবার দিন" পুনরুদ্ধারে লোকেদের সম্মান করতে এবং সম্প্রদায়কে ফিরিয়ে দিতে

News Desk

পরিচর্যাকারী থেকে ক্যারিয়ার পর্যন্ত: আইওয়া মহিলা, 27, তার বাবার ডিমেনশিয়া হওয়ার 99% সম্ভাবনা রয়েছে, আশাবাদী রয়ে গেছে

News Desk

Leave a Comment