আইওয়া মহিলা যিনি জাল ক্যান্সার দাবি করেছেন: "আমি টাকার জন্য এটা করিনি"
স্বাস্থ্য

আইওয়া মহিলা যিনি জাল ক্যান্সার দাবি করেছেন: "আমি টাকার জন্য এটা করিনি"

একজন আইওয়া মহিলা যিনি ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা দাবি করেছেন এবং সোশ্যাল মিডিয়ায় তার “যুদ্ধ” নথিভুক্ত করেছেন একজন বিচারক তার পরীক্ষা এবং স্থগিত সাজা দেওয়ার পরে কারাগারের বাইরে থাকবেন।

ম্যাডিসন রুশো, 20, কখনও অগ্ন্যাশয় ক্যান্সার, লিউকেমিয়া বা ফুটবলের আকারের টিউমার তার মেরুদণ্ডের চারপাশে আবৃত ছিল না যা তিনি TikTok, GoFundMe, Facebook এবং LinkedIn-এ পোস্টিংয়ে দাবি করেছেন। কিন্তু 400 জনেরও বেশি লোক তাকে অনুদান পাঠিয়েছে। শুক্রবার দেওয়া 10 বছরের স্থগিত দণ্ডের অংশ হিসাবে, তাকে $39,000 পুনরুদ্ধার এবং $1,370 জরিমানা দেওয়ার আদেশ দেওয়া হয়েছিল। যদি সে তিন বছরের প্রবেশন সমস্যা থেকে দূরে থাকে, তাহলে সে মুক্ত থাকবে।

ap23294783502828.jpg

স্কট কাউন্টি জেলের দেওয়া এই ছবিতে ম্যাডিসন রুশোকে দেখা যাচ্ছে।

এপি হয়ে স্কট কাউন্টি জেল

বেটেনডর্ফ মহিলা জুনে প্রথম-ডিগ্রি চুরির জন্য দোষ স্বীকার করেছিলেন। শুক্রবার আদালতে, বিচারক জন টেলিন একটি প্রতিরক্ষার অনুরোধ প্রত্যাখ্যান করেছিলেন যেটি তার রেকর্ড থেকে দোষী সাব্যস্ত হয়ে যাবে যদি সে সফলভাবে পরীক্ষা শেষ করে। তিনি বলেছিলেন যে যারা ভবিষ্যতে তার সাথে আচরণ করে তাদের জানা উচিত যে তিনি একবার একটি “অপরাধমূলক পরিকল্পনা”তে জড়িত ছিলেন এবং “গুরুতর অপরাধের অবশ্যই গুরুতর পরিণতি হতে হবে।”

“এই স্কিমের মাধ্যমে, আপনি আপনার বন্ধুদের, আপনার পরিবারকে, আপনার সম্প্রদায়কে, অন্যান্য ক্যান্সারের শিকার, দাতব্য সংস্থা এবং অপরিচিত ব্যক্তিদেরকে প্রতারিত করেছেন যারা আপনাকে সহায়তা করার জন্য অনুদান দেওয়ার জন্য আপনার অনুমিত দুঃখজনক গল্প দ্বারা অনুপ্রাণিত হয়েছিল,” বিচারক বলেছিলেন।

রুশো আদালতকে বলেছিলেন যে তিনি তার গল্পটি তৈরি করেছেন কারণ তিনি আশা করেছিলেন যে তার নকল ক্যান্সার যুদ্ধ তার সমস্যাগ্রস্থ পরিবারকে তার দিকে মনোনিবেশ করতে বাধ্য করবে।

তিনি বলেন, “আমি কেন এটি করেছি এবং কীভাবে এমন কাউকে দেখে মনে হচ্ছে যে তাদের সবকিছু একসাথে আছে তা নিয়ে অনেক লোক জল্পনা করেছে,” তিনি বলেছিলেন। “আমি অর্থ বা লোভের জন্য এটি করিনি। আমি মনোযোগের জন্য এটি করিনি। আমি আমার পরিবারকে একত্রিত করার চেষ্টা হিসাবে এটি করেছি।”

তার শাস্তির মধ্যে 100 ঘন্টা কমিউনিটি সার্ভিসও অন্তর্ভুক্ত রয়েছে। তিনি আগে $39,000 পুনরুদ্ধার প্রদান করেছেন, এবং অর্থ আদালতের দ্বারা অনুষ্ঠিত হচ্ছে। GoFundMe ইতিমধ্যে দাতাদের ফেরত পাঠিয়েছে।

“আমাদের প্ল্যাটফর্মের অপব্যবহারের জন্য GoFundMe-এর একটি জিরো-টলারেন্স নীতি রয়েছে এবং যারা অন্যায়ের অভিযোগে অভিযুক্ত তাদের আইন প্রয়োগকারী তদন্তে সহযোগিতা করে,” সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে, KCCI-TV অনুসারে৷

তার কেলেঙ্কারীটি উন্মোচিত হয়েছিল যখন এলড্রিজ পুলিশ বিভাগ বলেছিল যে “চিকিৎসা অভিজ্ঞতা” সহ বেনামী সাক্ষীরা তদন্তকারী অফিসারের কাছে রুশোর সোশ্যাল মিডিয়া উপস্থিতিতে “চিকিৎসাগত অসঙ্গতি” নির্দেশ করেছে, KCCI রিপোর্ট করেছে। মেডিক্যাল রেকর্ডের জন্য একটি সাবপোনা পাওয়া গেছে যে রুশোর “কোয়াড সিটি বা আশেপাশের শহরগুলির মধ্যে কোনো চিকিৎসা সুবিধা থেকে কখনোই কোনো ধরনের ক্যান্সার বা টিউমার ধরা পড়েনি”।

জানুয়ারিতে তাকে গ্রেফতার করা হয়।

স্কট কাউন্টির প্রসিকিউটর কেলি কানিংহাম কারাগারের সময়ের বিরুদ্ধে সুপারিশ করেছিলেন কারণ রুশোর কোনও অপরাধমূলক ইতিহাস ছিল না, কলেজে ভাল গ্রেড ছিল, নিযুক্ত ছিল এবং পুনরায় অপরাধ করার সম্ভাবনা ছিল না। এটি রোন্ডা মাইলসকে বিরক্ত করেছিল, যিনি টেনেসির ন্যাশভিলে একটি অগ্ন্যাশয় ক্যান্সার ফাউন্ডেশন চালান, যা রুশোকে দান করেছিলেন এবং শুনানিতে সাক্ষ্য দিয়েছিলেন।

মাইলস বলেন, “সেখানে বসে থাকা এবং স্কট কাউন্টি প্রসিকিউটিং অ্যাটর্নিকে ডিফেন্ডিং অ্যাটর্নির মতো কাজ করা দেখতে বিধ্বংসী ছিল, তাই এটি কঠিন ছিল।” “এবং আমি মনে করি স্থানীয়দের কাছ থেকে তার উত্তর দেওয়ার জন্য কোনো এক সময়ে অনেক প্রশ্ন থাকবে। যখন আপনার বিচার করার কথা ছিল তখন আপনি কেন এই মেয়েটিকে রক্ষা করেছিলেন?”

রুশো আদালত এবং তার ভুক্তভোগীদের কাছে ক্ষমা চেয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি তার পরিবার সম্পর্কে সাহায্য চেয়েছিলেন।

“আমি সম্পূর্ণরূপে স্বীকার করি যে আমি যা করেছি তা ভুল ছিল। এবং আমি অবিশ্বাস্যভাবে দুঃখিত,” তিনি কান্নার মধ্য দিয়ে বলেছিলেন। “যদি এটা ফিরিয়ে নেওয়ার জন্য আমি কিছু করতে পারতাম তবে আমি করতাম। বাস্তবতা হল আমি পারব না।”

সিবিএস নিউজ থেকে আরও

Source link

Related posts

‘পেপ্পা পিগের জন্য পেব্যাক’: ব্রিটিশ শিশু ইউটিউব শো দেখার পর আমেরিকান উচ্চারণে কথা বলছে৷

News Desk

মার্কিন যুক্তরাষ্ট্রে সিফিলিসের ঘটনা বেড়ে যাওয়ায়, সংক্রামক রোগ বিশেষজ্ঞরা আপনাকে জানতে চান তা এখানে

News Desk

সিডিসি কেস এবং মৃত্যুর হার বৃদ্ধির মধ্যে আক্রমণাত্মক ব্যাকটেরিয়া প্রাদুর্ভাবের বিষয়ে সতর্ক করে: ‘বিরল কিন্তু গুরুতর’

News Desk

Leave a Comment