আইওয়া সিনিয়র লিভিং অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে ‘র্যাগিং’ বেডবাগ উপদ্রব মামলার দিকে নিয়ে যায়: ‘বিশেষ মনোযোগ দিন’
স্বাস্থ্য

আইওয়া সিনিয়র লিভিং অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে ‘র্যাগিং’ বেডবাগ উপদ্রব মামলার দিকে নিয়ে যায়: ‘বিশেষ মনোযোগ দিন’

প্যারিসের রাস্তা বেডবগের প্রাদুর্ভাবের মধ্যে গদিতে ভরা

ফ্রান্সের প্যারিসের একটি রাস্তা প্লাস্টিকের ব্যাগে গদিতে ভরা ছিল কারণ বেডবাগের প্রাদুর্ভাব শহরে একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। 18 বছর বয়সী এক ছাত্রী স্কুল থেকে বাড়ি ফিরছিল যখন সে রাস্তার পাশে বিছানা দেখতে পায়।

ওয়াল্টু কোর্ট অ্যাপার্টমেন্টের ভাড়াটেরা, ওয়াটারলু, আইওয়াতে একটি বড় সিনিয়র লিভিং কমপ্লেক্স, মালিকদের বিরুদ্ধে একটি ক্লাস-অ্যাকশন মামলা দায়ের করেছে কারণ তারা দাবি করেছে যে তারা একটি বছর ধরে বেড বাগের উপদ্রব হয়েছে৷

আইওয়া ক্যাপিটাল ডিসপ্যাচ দ্বারা রিপোর্ট করা হয়েছে, ইস্যুটি শুরু হওয়ার পর থেকে সম্পত্তিতে বসবাসকারী সমস্ত ভাড়াটেদের পক্ষে থেরেসা অ্যালেন, একজন বর্তমান ভাড়াটিয়া এবং সাবেক ভাড়াটিয়া গ্যারি মন্টগোমারি মামলাটি দায়ের করেছিলেন।

মামলায় দাবি করা হয়েছে যে 2018 সাল থেকে 91-ইউনিট অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে “র্যাগিং, নিরবচ্ছিন্ন বেডবাগ উপদ্রব” কার্যকর হয়েছে।

বেডবগের উপদ্রবের মধ্যে, চমকপ্রদ ভিডিও প্যারিসের একটি রাস্তা দেখায় যা পুরোনো গদিতে পরিপূর্ণ

মামলায় নাম আসা আসামিরা হলেন 315 Walnut Co-Op এবং Larson Management, এই দুটি কোম্পানি যারা Walnut Court অ্যাপার্টমেন্টের মালিক ও পরিচালনা করে।

ভাড়াটিয়াদের দাবি যে পাঁচ বছরের সময় ধরে, সম্পত্তির মালিক এবং ব্যবস্থাপক বেডব্যাগগুলি দূর করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেননি, যা কমপ্লেক্সের বিভিন্ন এলাকায় চলে গেছে বলে জানা গেছে।

আইওয়াতে একটি বৃহৎ সিনিয়র লিভিং কমপ্লেক্সের ভাড়াটেরা (ছবিতে নেই) মালিকদের বিরুদ্ধে একটি ক্লাস-অ্যাকশন মামলা দায়ের করেছে কারণ তারা দাবি করেছে যে এটি একটি বছর ধরে বেডবাগ উপদ্রব হয়েছে। (iStock)

তারা আরও দাবি করে যে বাসিন্দাদের সংক্রমণ সম্পর্কে অবহিত করা হয়নি এবং ফলস্বরূপ তারা কামড়, ফুসকুড়ি এবং উদ্বেগের শিকার হয়েছিল।

ফক্স নিউজ ডিজিটাল ওয়ালনাট কোর্ট অ্যাপার্টমেন্টের একজন কর্মচারীর সাথে কথা বলেছেন, যিনি আইওয়াতে সুইশার অ্যান্ড কোহর্টের সাথে কোম্পানির অ্যাটর্নি হেনরি বেভেলের কাছে সমস্ত প্রশ্নের নির্দেশ দিয়েছেন।

বেডবগগুলি এমআরএসএ ব্যাকটেরিয়া সংক্রমণ করতে পারে যা স্ট্যাফ সংক্রমণের কারণ হয় ‘কিছু সেটিংসে’, গবেষণার পরামর্শ দেয়

যোগাযোগ করা হলে, বেভেল ফক্স নিউজ ডিজিটালকে বলেন যে আসামীরা কোন দায় অস্বীকার করছে।

তিনি বলেন, বিচারাধীন মামলার প্রেক্ষিতে তিনি আর কোনো মন্তব্য করতে পারবেন না।

বেডব্যাগ কীভাবে সিনিয়রদের প্রভাবিত করে

প্রবীণদের জন্য বেডবাগ আবিষ্কার করা কঠিন হতে পারে, কারণ তাদের ত্বক কামড়ের প্রতি কম সংবেদনশীল, রবার্ট এডওয়ার্ডস, একজন সম্পত্তি ব্যবস্থাপক এবং কীটপতঙ্গ নিয়ন্ত্রণ বিশেষজ্ঞের মতে, যিনি মন্টানার বাটেতে বেডবাগ সংক্রমণে বিশেষজ্ঞ।

বেডবগস - বিছানাপত্র

বেডবগগুলি প্রায়শই গদি বা বক্স স্প্রিং এর সিমগুলিতে বা হেডবোর্ড বা বিছানার ফ্রেমের ফাটলে লুকিয়ে থাকে। (iStock)

“সাধারণত, জনসংখ্যার প্রায় 40% বেডবাগ কামড়ে কোন প্রতিক্রিয়া করে না,” এডওয়ার্ডস ফক্স নিউজ ডিকে বলেছেনigital “আমাদের বয়স হিসাবে, এই সংখ্যা প্রায় 80% পর্যন্ত বেড়ে যায়।”

বেডবাগ কামড়ের প্রতিক্রিয়া সাধারণত বাগগুলির উপস্থিতি শনাক্ত করার প্রথম পদক্ষেপ – তাই বয়স্কদের ক্ষেত্রে, সমস্যাটি আবিষ্কৃত হওয়ার সময় এটি একটি সংক্রমণ হওয়ার সম্ভাবনা বেশি।

যাদের প্রতিক্রিয়া আছে তাদের ক্ষেত্রে চুলকানির কামড় ঘামাচির কারণ হতে পারে, যা বয়স্কদের জন্য অন্যান্য চিকিৎসা সমস্যার কারণ হতে পারে।

হাওয়াই বিমানবন্দরে বেডবাগ আক্রমণের পরে, কী জানতে হবে এবং কীভাবে বাজে কীটপতঙ্গগুলিকে চিনতে হবে

ক্রসরোডস হসপিস অ্যান্ড প্যালিয়েটিভ কেয়ার ওয়েবসাইট অনুসারে, বয়স্ক প্রাপ্তবয়স্কদের আরও ভঙ্গুর ত্বক থাকে, যার অর্থ ক্রমাগত স্ক্র্যাচিং সময়ের সাথে সাথে জ্বালা বা সংক্রমণের কারণ হতে পারে।

এডওয়ার্ডস বলেন, “বয়স্কদের বেডব্যাগের জন্য বেশি ঝুঁকিপূর্ণ হওয়ার আরেকটি কারণ হল আমাদের বয়স বাড়ার সাথে সাথে আমাদের দৃষ্টি, গতিশীলতা এবং শক্তি সাধারণত কমে যায়”। “এটি প্রবীণদের জন্য বেডবাগগুলির জন্য হার্ড-টু-নাগালের জায়গাগুলি পরিদর্শন করা আরও কঠিন করে তোলে।”

এটি একটি প্রবীণ ব্যক্তির পক্ষে কঠিন, উদাহরণস্বরূপ, একটি নাইটস্ট্যান্ডের নীচে তাকানোর জন্য মেঝে জুড়ে ক্রল করা বা পরিদর্শনের জন্য একটি গদির উপর উল্টানো, উদাহরণস্বরূপ।

মহিলা হাত আঁচড়াচ্ছে

যাদের প্রতিক্রিয়া আছে তাদের ক্ষেত্রে চুলকানির কামড় ঘামাচির কারণ হতে পারে, যা বয়স্কদের জন্য অন্যান্য চিকিৎসা সমস্যার কারণ হতে পারে। (iStock)

“দৃষ্টি কমে যাওয়া পরিদর্শনকে আরও কঠিন করে তোলে, যেহেতু একটি বেডবগ একটি আপেলের বীজের আকারের এবং এর ডিমগুলি বালির দানার আকারের হয়,” এডওয়ার্ডস উল্লেখ করেছেন।

অতিরিক্তভাবে, যারা সিনিয়র হাউজিংয়ে বসবাস করেন তাদের বেডবাগের সংস্পর্শে আসার সম্ভাবনা বেশি, কারণ তারা অনেকগুলি ভাগ করা সাধারণ এলাকা সহ উচ্চ ঘনত্বের কোয়ার্টারে রয়েছে, তিনি বলেছিলেন।

“এছাড়া, বন্ধু, পরিবার, রক্ষণাবেক্ষণ এবং চিকিৎসা কর্মী সহ প্রচুর লোক আসছে এবং বাইরে আসছে,” এডওয়ার্ডস যোগ করেছেন।

এটা কি শুধুই মশার কামড় — নাকি এটা ‘স্কিটার সিনড্রোম’ হতে পারে? এখানে কি জানা আছে

ফিনিক্স, অ্যারিজোনার ইনসেক্টেক পেস্ট সলিউশন-এর বেন ম্যাকঅ্যাভয় সম্মত হয়েছেন যে বয়স্ক প্রাপ্তবয়স্করা তাদের বসে থাকা জীবনযাত্রার কারণে এবং যখন তারা ঘটে তখন সংক্রমণ লক্ষ্য করতে তাদের অসুবিধার কারণে বেডবাগের জন্য বেশি ঝুঁকিপূর্ণ হতে পারে।

ম্যাট্রেস নিউজ ডিজিটালকে ম্যাকঅ্যাভয় বলেছেন, “তত্ত্বাবধায়ক এবং প্রিয়জনদের নিয়মিতভাবে গদির সিম, বিছানা এবং বেডরুমের আসবাবপত্র পরিদর্শন করে বেডবাগ কার্যকলাপের লক্ষণগুলিতে বিশেষ মনোযোগ দেওয়া উচিত।”

একটি বেডবগ ক্রলিং

বেডবাগ হল ছোট, চ্যাপ্টা, ডিম্বাকৃতির পোকা যা লালচে বাদামী এবং ডানা নেই। তারা সাধারণত রাতে কামড় দিয়ে মানুষ এবং পশুদের রক্ত ​​খায়। (এপির মাধ্যমে জিন-মিশেল বেরেঙ্গার)

“যদি একজন বয়স্ক প্রাপ্তবয়স্ক একজন সাহায্যকারী জীবনযাত্রার সুবিধার মধ্যে থাকে তবে রুটিন পরিদর্শন আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে,” তিনি চালিয়ে যান।

“বিছানার উপরে বাদামী লাল দাগ, শারীরিক বেডব্যাগগুলি এবং পরিপক্ক বেডব্যাগগুলির পিছনে ফেলে যাওয়া এক্সোস্কেলটন শেডিংগুলি দেখতে শীর্ষ জিনিসগুলি।”

বেডবাগ বেসিক

বেডবগ হল ছোট, সমতল, ডিম্বাকৃতির পোকা যা লালচে-বাদামী এবং ডানা নেই, ওয়েবএমডি অনুসারে।

তারা সাধারণত রাতে কামড় দিয়ে মানুষ এবং পশুদের রক্ত ​​খায়।

বেডবাগ কামড় সাধারণত ত্বকে একটি লাল, চুলকানি দাগ সৃষ্টি করে।

বেডবাগ এলার্জি সহ কিছু লোক গুরুতর চুলকানি অনুভব করতে পারে।

বাগ কামড়ের জন্য সর্বোত্তম যত্ন: ডাক্তাররা অপ্রাপ্তবয়স্ক এবং গুরুতর কামড়ের জন্য চিকিত্সার টিপস শেয়ার করেন

কামড়গুলি প্রায়শই ক্লাস্টারে পাওয়া যায়, হয় সোজা সারি বা জিগজ্যাগ প্যাটার্নে, WebMD বলে।

কামড়ের দাগ দৃশ্যমান হতে দুই সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। এগুলি সাধারণত পিছনে, বাহু, পা, কাঁধ এবং ঘাড়ে পাওয়া যায়।

বেডবাগগুলি সহজেই একটি বাড়ি বা বিল্ডিংয়ের এক এলাকা থেকে অন্য এলাকায় যেতে পারে। এগুলি প্রায়শই লাগেজ, আসবাবপত্র, বাক্স বা ব্যাগের মাধ্যমে পরিবহন করা হয়।

নির্মূলকারী

সম্পূর্ণ অপসারণ নিশ্চিত করতে, কীটনাশক দিয়ে রাসায়নিক চিকিত্সা প্রায়ই প্রয়োজন হয়। বিশেষজ্ঞরা একজন পেশাদার নির্মূলকারী নিয়োগের পরামর্শ দেন যিনি অতীতে বেডবাগগুলির বৈশিষ্ট্যগুলি চিকিত্সা করেছেন। (iStock)

বাগগুলি প্রায়শই গদি বা বক্স স্প্রিং এর সিমগুলিতে বা হেডবোর্ড বা বিছানার ফ্রেমের ফাটলে লুকিয়ে থাকে।

ওয়েবএমডি অনুসারে, এখানে বেডবাগের কিছু টেলটেল লক্ষণ রয়েছে:

বিছানায় আসল খাটের পোকা চাদর বা গদিতে রক্তের দাগ ছোট, ফ্যাকাশে হলুদ ডিম বা ডিমের খোসা ছোট কালো বিন্দু (বেড বাগের মল) সাদা, ডিম্বাকৃতি ডিম (প্রায় আপেলের বীজের মতো বড়) বিছানার চারপাশে মিষ্টি, মলিন গন্ধ

বেডবাগগুলি দূর করতে, বিশেষজ্ঞরা গরম জলে সমস্ত বিছানা, পোশাক এবং পর্দা ধোয়ার পরামর্শ দেন।

এরপরে, একটি শক্ত ব্রাশ ব্যবহার করে গদিটি ঘষুন যাতে সীম থেকে যেকোন বেডবগ বা ডিম বের হয়।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

তারপরে, বিছানা এবং এর আশেপাশের জায়গাটি প্রতিদিন ভ্যাকুয়াম করুন।

এটিও সুপারিশ করা হয় যে লোকেরা এই প্রক্রিয়া চলাকালীন বেডবাগগুলিকে পালাতে বা প্রবেশ করা থেকে বিরত রাখতে একটি গদির আবরণ ব্যবহার করে, WebMD উল্লেখ করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সম্পূর্ণ অপসারণ নিশ্চিত করতে, কীটনাশক দিয়ে রাসায়নিক চিকিত্সা প্রায়ই প্রয়োজন হয়। বিশেষজ্ঞরা একজন পেশাদার এক্সটারমিনেটর নিয়োগের পরামর্শ দেন যিনি অতীতে বেডবাগগুলির অবস্থানের চিকিত্সা করেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

"বয় মিটস ওয়ার্ল্ড" অভিনেত্রী ড্যানিয়েল ফিশেল স্তন ক্যান্সার নির্ণয়ের প্রকাশ করেছেন

News Desk

ডাব্লুএইচও প্রধান বলেছেন ‘ডিজিজ এক্স’ প্রস্তুতি চুক্তি হুমকির মুখে, সার্বভৌমত্বের ক্ষতি হল ‘ভুয়া খবর’

News Desk

বার্ড ফ্লু নিয়ে ক্রমবর্ধমান উদ্বেগ সত্ত্বেও, অনেক মার্কিন দুগ্ধকর্মী প্রতিরক্ষামূলক সরঞ্জাম পাননি

News Desk

Leave a Comment