‘আমেরিকার স্বাস্থ্যকর সম্প্রদায়’ হল ওয়াশিংটন, ডিসির কাছে একটি ছোট শহর
স্বাস্থ্য

‘আমেরিকার স্বাস্থ্যকর সম্প্রদায়’ হল ওয়াশিংটন, ডিসির কাছে একটি ছোট শহর

একটি উত্তর ভার্জিনিয়া সম্প্রদায় তার সেরা স্বাস্থ্য অবস্থার জন্য স্বীকৃত হচ্ছে।

ইউএস নিউজ এবং ওয়ার্ল্ড রিপোর্ট দ্বারা ভার্জিনিয়ার ফলস চার্চকে আমেরিকার সবচেয়ে স্বাস্থ্যকর সম্প্রদায় হিসাবে চিহ্নিত করা হয়েছে।

বার্ষিক র‌্যাঙ্কিং প্রায় 3,000টি কাউন্টি এবং কাউন্টির সমতুল্য মূল্যায়নের ভিত্তিতে 10টি বিভাগে শূন্য থেকে 100 স্কোর ব্যবহার করে দেশব্যাপী শীর্ষ 500টি স্বাস্থ্যকর সম্প্রদায়ের তালিকা করে।

মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যুর শীর্ষ 10টি কারণ, সিডিসির সর্বশেষ তালিকাটি দেখুন

বিভাগগুলির মধ্যে রয়েছে জনসংখ্যার স্বাস্থ্য, সমতা, শিক্ষা, অর্থনীতি, আবাসন, খাদ্য ও পুষ্টি, পরিবেশ, জননিরাপত্তা, সম্প্রদায়ের জীবনীশক্তি এবং অবকাঠামো।

একটি রঙিন চিহ্ন ওয়াশিংটন, ডিসির একটি শহরতলী “দ্য লিটল সিটি”, ফলস চার্চ শহরে দর্শক এবং বাসিন্দাদের স্বাগত জানায় (আইস্টক)

ফলস চার্চ একাধিক বিভাগে উচ্চ স্কোর করেছে — জনসংখ্যার স্বাস্থ্যে 97, অর্থনীতিতে 96, খাদ্য ও পুষ্টিতে 94, অবকাঠামোতে 95 এবং শিক্ষায় 100 এর নিখুঁত স্কোর।

“দ্য লিটল সিটি” লস আলামোস কাউন্টি, নিউ মেক্সিকো, যা 2024 সালে দ্বিতীয় স্থান অধিকার করে, ডগলাস কাউন্টি, কলোরাডো অনুসরণ করে; সিউক্স কাউন্টি, আইওয়া; এবং হ্যামিল্টন কাউন্টি, ইন্ডিয়ানা।

2024 সালে একটি পরিবার গড়ে তোলার জন্য এখানে সেরা এবং সবচেয়ে খারাপ মার্কিন শহর রয়েছে

ফলস চার্চ 2018 সালেও শীর্ষস্থান দখল করেছে।

ইউএস নিউজ অনুসারে, লাইব্রেরি, জাদুঘর বা খেলার মাঠের মতো গন্তব্যগুলির নৈকট্যের জন্য শহরটিকে শীর্ষে হাঁটার ক্ষমতার স্কোর পাওয়া গেছে এবং উচ্চ স্থান দেওয়া হয়েছে।

ফলস গির্জা VA একটি খেলার মাঠ

ভার্জিনিয়ার ফলস চার্চে গ্রাহাম পার্কের একটি খেলার মাঠ চিত্রিত করা হয়েছে। লাইব্রেরি, জাদুঘর বা খেলার মাঠগুলির মতো গন্তব্যগুলির নৈকট্যের জন্য শহরটিকে সর্বোচ্চ হাঁটার ক্ষমতা স্কোর পাওয়া গেছে এবং উচ্চ স্থান দেওয়া হয়েছে৷ (বেঞ্জামিন সি ট্যাঙ্কার্সলে/গেটি ইমেজের মাধ্যমে ওয়াশিংটন পোস্টের জন্য)

ফলস চার্চের একটি 93% প্রিস্কুল তালিকাভুক্তির হার এবং 97% উচ্চ বিদ্যালয়ের স্নাতক হার রয়েছে।

10 জনের মধ্যে আটজন বাসিন্দার অন্তত একটি সহযোগী ডিগ্রী রয়েছে, যা শহরটি শিক্ষায় উচ্চ স্কোর অর্জন করেছে।

র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে

এখানে 92টি মেট্রিক্স রয়েছে যা 10 টি মূল্যায়ন করা বিভাগের প্রতিটি তৈরি করে, ইউএস নিউজ ডেটা এডিটর জুলিয়া হেইনস ফক্স নিউজ ডিজিটালের সাথে ভাগ করেছেন।

এখানে আমেরিকার 10টি সুখী শহর রয়েছে৷

উদাহরণস্বরূপ, জনসংখ্যার স্বাস্থ্য বিভাগ ক্যানসারের প্রাদুর্ভাব, স্বাস্থ্য বীমার অভাব, এবং আয়ুষ্কালের মতো মেট্রিক্স বিবেচনা করে, যা হেইন্সের মতে, সমস্ত বিভাগের মধ্যে সবচেয়ে ভারী।

এর পরেই রয়েছে ইক্যুইটি, শিক্ষা এবং অর্থনীতি।

ফলস চার্চ এই বিভাগের একটি সংখ্যার মধ্যে উচ্চ স্থান, Haines বলেন.

ফলস চার্চ ভিএতে জাস্টিস হাই স্কুলে শিক্ষক এবং মহিলা ছাত্ররা

11 সেপ্টেম্বর, 2019-এ ভার্জিনিয়ার ফলস চার্চের জাস্টিস হাই স্কুলে একটি ক্লাসের ছবি দেওয়া হয়েছে৷ (অ্যালাস্টার পাইক/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

“আমরা বলতে চাই যে আমাদের র‍্যাঙ্কিং জুড়ে ধারাবাহিকতা চাবিকাঠি, তাই বেশ কয়েকটি বিভাগ এবং উপশ্রেণীতে ভাল করা একটি কাউন্টিকে সফল হতে সাহায্য করে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

যেহেতু ইউএস নিউজ তার স্বাস্থ্যকর সম্প্রদায়ের ষষ্ঠ সংস্করণ চিহ্নিত করেছে, হেইনস বলেছিলেন যে তিনি আশা করেন বার্ষিক তালিকাটি সম্প্রদায় এবং ব্যক্তিদের মধ্যে কথোপকথন শুরু করবে।

এই সুন্দর দক্ষিণ শহরটি 2024 সালে যাওয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় স্থান

“(তালিকা) আমাদের পাঠকদের কেবল তাদের সম্প্রদায়গুলি কীভাবে সফল হয় তা চিহ্নিত করতে দেয় না, তবে তারা কোথায় কম পড়ে যেতে পারে, সম্ভবত পাঠক এবং সম্প্রদায়ের নেতাদের সমাধান খুঁজে পেতে অনুপ্রাণিত করে,” তিনি বলেছিলেন।

“উদাহরণস্বরূপ, কেউ দেখতে পারে যে যখন তাদের কাউন্টি সত্যিই ভাল করছে, তখন মাত্র কয়েক মাইল দূরে একটি কাউন্টি সংগ্রাম করতে পারে, যা ইঙ্গিত করে যে কিছু রাস্তার নিচের স্থানান্তরের কারণ হতে পারে।”

ওয়াশিংটন, ডিসি, প্রতিবেশী শহরগুলির সাথে রাজনৈতিক মানচিত্র

জনসংখ্যার স্বাস্থ্য বিভাগ ক্যানসারের প্রাদুর্ভাব, স্বাস্থ্য বীমা ছাড়াই জনসংখ্যা এবং আয়ুষ্কালের মতো মেট্রিক্স বিবেচনা করে, যা সমস্ত বিভাগের মধ্যে সবচেয়ে ভারী। (আইস্টক)

ফলস চার্চে হাউজিং অ্যান্ড হিউম্যান সার্ভিসেসের ডিরেক্টর ডানা জোনস বলেছেন, এই পদবীটির স্থানীয় প্রতিক্রিয়া “আনন্দের বিষয় যে শহরটি এমন কিছুর জন্য স্বীকৃত হয়েছে যেটির জন্য আমরা সত্যিকারের প্রচেষ্টা করি।”

আমাদের লাইফস্টাইল নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আবাসিক এবং কর্মীরা স্বাস্থ্য, সুস্থতা এবং জীবনের মানের মধ্যে পারস্পরিক সম্পর্ক দেখতে পান,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

আরও লাইফস্টাইল নিবন্ধের জন্য, www.foxnews/lifestyle দেখুন

জোন্স এমন কিছু বৈশিষ্ট্যের প্রতিধ্বনি করেছেন যা তিনি বিশ্বাস করেন যে ফলস চার্চকে একটি সুবিধা দিয়েছে, যার মধ্যে রয়েছে শহরের জাতীয়ভাবে স্বীকৃত কৃষকের বাজার, “অসামান্য শিক্ষাব্যবস্থা” এবং হাঁটার ক্ষমতা।

ফলস চার্চ VA এ ইডেন কেন্দ্র

ভার্জিনিয়ার ফলস চার্চের সেভেন কর্নারে অবস্থিত ইডেন সেন্টার ভিয়েতনামী খাবার এবং বিশেষত্বের জন্য একটি গন্তব্য। (Getty Images এর মাধ্যমে সারাহ এল ভয়সিন/দ্য ওয়াশিংটন পোস্ট)

মেয়র লেটি হার্ডি শহরের চারপাশে হাঁটা এবং জগিং করে এবং বার্ষিক মেয়রদের ফিটনেস চ্যালেঞ্জ হোস্ট করে “কর্মে ফিটনেস” প্রদর্শন করেন, জোন্স উল্লেখ করেছেন।

শহরের র‌্যাঙ্কিংয়ে অন্যান্য অবদানকারী কিছু কারণের মধ্যে রয়েছে “পথের উন্নতি, বাইকের নিরাপত্তার উপর ফোকাস এবং স্বাস্থ্যকর খাবারের প্রাপ্যতা,” জোন্সের মতে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সর্বোপরি, তিনি যোগ করেছেন, সম্প্রদায়ের সদস্যরা “বিস্তৃত স্বাস্থ্য এবং বসবাসের জন্য একটি নিরাপদ এবং সাশ্রয়ী মূল্যের জায়গা সহ নিজেদের এবং তাদের পরিবারের জন্য সর্বোত্তম” চায়।

অ্যাঞ্জেলিকা স্টেবিল ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল রিপোর্টার।

Source link

Related posts

মার্কিন যুক্তরাষ্ট্রে 9 মিলিয়নেরও বেশি সীসা পাইপ জল সরবরাহ করে, EPA খুঁজে পায়

News Desk

গবেষকরা বলছেন, ‘স্মার্ট মাস্ক’ হাঁপানি, সিওপিডি এবং অন্যান্য চিকিৎসা পরিস্থিতি সনাক্ত করতে পারে

News Desk

আপনার দাঁত সাদা, উজ্জ্বল এবং স্বাস্থ্যকর রাখতে, দাঁত বিশেষজ্ঞদের এই 7 টি টিপস অনুসরণ করুন

News Desk

Leave a Comment