এই 5টি পদক্ষেপ আপনাকে একটি ভাল শরীর তৈরি করতে সাহায্য করতে পারে: ‘এটি রকেট বিজ্ঞান নয়’
স্বাস্থ্য

এই 5টি পদক্ষেপ আপনাকে একটি ভাল শরীর তৈরি করতে সাহায্য করতে পারে: ‘এটি রকেট বিজ্ঞান নয়’

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে প্রতি তিন আমেরিকান প্রাপ্তবয়স্কদের মধ্যে একজন – বা দেশের জনসংখ্যার প্রায় 36% – স্থূলতার সাথে বসবাস করছেন, যা মানুষকে অন্যান্য রোগের ঝুঁকি বাড়ায়।

গত 20 বছরে, স্থূলতার সাথে যুক্ত হার্টের মৃত্যু তিনগুণ বেড়েছে, আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের জার্নালে প্রকাশিত একটি নতুন গবেষণায় দেখা গেছে।

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের একজন বোর্ড-প্রত্যয়িত নিউরোসার্জন ডাঃ ব্রেট ওসবর্ন বিশ্বাস করেন যে এটি এইভাবে হতে হবে না।

এই 10টি পুষ্টির ভুলগুলি আপনার জীবন থেকে বছরের পর বছর কেড়ে নিতে পারে: এর পরিবর্তে এখানে কী করা উচিত

ফক্স নিউজ ডিজিটালকে একটি সাক্ষাত্কারে ডাক্তার বলেছেন, “আপনার কাছে একটি ভাল শরীর তৈরি করার এবং শুধুমাত্র স্থূলতাই নয়, টাইপ II ডায়াবেটিস, করোনারি আর্টারি ডিজিজ, ক্যান্সার এবং এমনকি অ্যালঝাইমার রোগ প্রতিরোধ করার যথেষ্ট সুযোগ রয়েছে।”

একটি ভাল শরীর তৈরি করা অনেকের চেয়ে সহজবোধ্য, অসবর্ন বলেছেন, যিনি প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা এবং অ্যান্টি-এজিং সুবিধা, সেনোলিটিক্সের প্রতিষ্ঠাতাও।

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের ডাঃ ওসবর্ন, একটি ভাল শরীর গঠনের জন্য পাঁচটি স্মার্ট টিপস শেয়ার করেছেন — এবং প্রথম টিপটি স্বাস্থ্যকর পরিবর্তনগুলি করার প্রতিশ্রুতিতে ফোকাস করে৷ (আইস্টক/ব্রেট অসবর্ন)

“এটি রকেট বিজ্ঞান নয় – বা মস্তিষ্কের সার্জারি,” তিনি বলেছিলেন।

“এটি কেবলমাত্র পেশী বজায় রাখার বা এমনকি তৈরি করার সময় চর্বি পোড়াতে আপনার ফিজিওলজিকে পুনর্ব্যবহারের বিষয়।”

ওসবর্ন ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি ভাল শরীর গঠনের জন্য তার পাঁচটি শীর্ষ টিপস ভাগ করেছেন।

ধাপ 1: পরিবর্তনের প্রতিশ্রুতি দিন

যাদের স্বাস্থ্যকর ওজন অর্জন করতে হবে তাদের জন্য, ওসবর্ন আগামী আট সপ্তাহের মধ্যে 8 থেকে 12 পাউন্ড চর্বি – পেশী বজায় রাখার সময় – হারানোর একটি লক্ষ্য নির্ধারণ করার পরামর্শ দিয়েছেন।

5টি স্বাস্থ্যকর অভ্যাস দীর্ঘজীবী হওয়ার রহস্য হতে পারে, ফ্লোরিডা নিউরোসার্জন প্রকাশ করেছেন

“পুরুষদের প্রতি সপ্তাহে 1.5 পাউন্ড চর্বি কমানোর জন্য চেষ্টা করা উচিত, যখন মহিলাদের প্রতি সপ্তাহে 1 পাউন্ডের জন্য প্রচেষ্টা করা উচিত,” তিনি বলেছিলেন।

সবচেয়ে সঠিক ফলাফলের জন্য, ওসবর্ন আপনার অগ্রগতি ট্র্যাক করতে একটি নৃতাত্ত্বিক স্কেল – যা মানবদেহের মাত্রা পরিমাপ করে – ব্যবহার করার পরামর্শ দিয়েছেন।)

জবাবদিহিতা বজায় রাখতে সাহায্য করার জন্য, তিনি এই লক্ষ্য অনুসরণ করার সময় একজন বন্ধু বা পরিবারের সদস্যের সাথে দলবদ্ধ হওয়ার পরামর্শ দিয়েছেন।

ডঃ ব্রেট অসবর্ন

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে একজন বোর্ড-প্রত্যয়িত নিউরোসার্জন ডাঃ ব্রেট অসবর্নও একটি দীর্ঘায়ু কেন্দ্র পরিচালনা করেন। “কোনও প্রতারণার দিনকে অনুমতি দেবেন না,” তিনি নতুন অভ্যাস গঠনের সময় বলেছিলেন, “সেটি ব্যায়াম বা পুষ্টির সাথে সম্পর্কিত হোক না কেন।” (ড. ব্রেট অসবর্ন)

“এই সময়ের মধ্যে অভ্যাস তৈরি হবে, তাই কোনও প্রতারণার দিনগুলিকে অনুমতি দেবেন না, তা ব্যায়াম বা পুষ্টির সাথে সম্পর্কিত হোক না কেন,” ওসবর্ন বলেছিলেন।

“নিরলস থাকুন এবং আপনার লক্ষ্যের সিদ্ধি উদযাপন করতে মনে রাখবেন।”

যে কোনও নতুন অভ্যাস গঠনের মতো, এমন একটি সময়কাল থাকবে যখন আপনার মস্তিষ্ক পরিবর্তনগুলির বিরুদ্ধে “বিদ্রোহ” করবে, তিনি উল্লেখ করেছিলেন – “কিন্তু এটি স্বাভাবিক।”

একজন বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন: ‘আমার ক্যান্সারের চিকিৎসার সময় কি ব্যায়াম করা উচিত?’

“অস্বস্তির মধ্য দিয়ে নিজেকে দেখাই অভ্যাস গঠন করে,” তিনি বলেছিলেন।

“মনে রাখবেন, আপনার শরীর একটি অভিযোজিত জীব। এটিকে একটি অভিনব উদ্দীপনা দেখান – এটি একটি কম কার্বোহাইড্রেট পুষ্টির নিয়ম হোক বা ব্যায়াম – এবং এটি অস্বস্তিকর হতে পারে, তবে এটি মানিয়ে নেবে।”

ধাপ 2: শক্তি প্রশিক্ষণ অগ্রাধিকার

পেশীর অধিগ্রহণ আপনাকে কেবল সুশোভিত করে তুলবে না – এটি আপনার বেসাল বিপাকীয় হারকেও বাড়িয়ে তুলবে, গ্লাইসেমিক (ব্লাড সুগার) নিয়ন্ত্রণ উন্নত করবে এবং চর্বি পোড়াতে উন্নতি করবে, ওসবর্ন বলেন।

“আপনি যদি আপনার কোমর থেকে চর্বি পোড়াতে চান, শক্তির ট্রেন – এবং ট্রেডমিলে হাঁটা এড়িয়ে যান,” তিনি পরামর্শ দেন। “হাঁটা শক্তির প্রশিক্ষণ দেয় না। এটি একটি কার্যকলাপ।”

যে মহিলারা শক্তি প্রশিক্ষণের মাধ্যমে “বাল্কিং আপ” সম্পর্কে চিন্তিত তাদের জন্য, অবসর্ন বলেছেন যে এটি একটি সাধারণ ভুল ধারণা।

ডঃ ব্রেট অসবর্ন

পেশী অধিগ্রহণ শুধুমাত্র আপনার শরীরের আকৃতি উন্নত করবে না কিন্তু আপনার বেসাল বিপাকীয় হারকেও বাড়িয়ে তুলবে, গ্লাইসেমিক (ব্লাড সুগার) নিয়ন্ত্রণ উন্নত করবে এবং চর্বি পোড়াতে উন্নতি করবে, ড. ওসবর্ন বলেন। (ড. ব্রেট অসবর্ন)

“মৌলিক, যৌগিক আন্দোলনে লেগে থাকুন যা যুগ যুগ ধরে পুরুষ ও মহিলাদের শক্তিশালী করেছে,” তিনি সুপারিশ করেন।

“অ্যানাবলিক (পেশী-নির্মাণ) প্রতিক্রিয়া জাগানোর জন্য আপনাকে অবশ্যই ধীরে ধীরে পেশীকে ওভারলোড করতে হবে।”

অসবোর্নের মতে, নিম্নলিখিত পাঁচটি “স্তম্ভ” ব্যায়াম যেকোন শক্তি প্রশিক্ষণ কর্মসূচির ভিত্তি:

SquatsBench প্রেস ডেডলিফ্ট ওভারহেড প্রেস পুল-আপ/চিন-আপ

“এই আন্দোলনগুলির জন্য কোনও অভিনব যন্ত্রপাতি বা গ্যাজেটের প্রয়োজন নেই,” তিনি বলেছিলেন। “এগুলি মৌলিক তবে অত্যন্ত কার্যকর।”

টম ব্র্যাডির মানসিক ফিটনেস কোচ 6 টি টিপস শেয়ার করেছেন কিভাবে ‘আপনার মনকে প্রশিক্ষিত’ করতে হয়

শক্তির প্রশিক্ষণের সময় নিরাপত্তা নিশ্চিত করতে এবং আঘাত প্রতিরোধ করার জন্য, ওসবর্ন বলেছেন যে সর্বদা উষ্ণ হওয়া এবং সঠিক কৌশল ব্যবহার করা গুরুত্বপূর্ণ।

“একজন অভিজ্ঞ পেশাদারের সন্ধান করুন এবং সেই ব্যক্তিকে উপরের অনুশীলনগুলিকে অন্তর্ভুক্ত করে একটি প্রোগ্রাম ডিজাইন করুন যা আপনার শক্তির স্তর এবং অভিজ্ঞতার জন্য উপযুক্ত,” তিনি সুপারিশ করেছিলেন।

“সমস্ত প্রশিক্ষণ সেশন (সপ্তাহে সর্বোচ্চ দুই থেকে তিনবার) তত্ত্বাবধান করা উচিত এবং কৌশল নিখুঁত করা উচিত,” তিনি বলেছিলেন।

ক্যান্সারের রোগী স্ট্রেচিং

বিশেষজ্ঞরা উল্লেখ করেছেন যে ব্যায়াম অনেক ধরণের রোগ প্রতিরোধ এবং ধীর করতে সহায়তা করে বলে প্রমাণিত হয়েছে। (আইস্টক)

ব্যায়াম অনেক ধরনের রোগ প্রতিরোধ ও ধীরগতিতে সাহায্য করে বলেও প্রমাণিত হয়েছে, বিশেষজ্ঞরা একমত।

“একটি আসীন জীবনধারা ক্যান্সারের বিকাশ এবং পুনরাবৃত্তির জন্য সবচেয়ে বড় প্রতিরোধযোগ্য ঝুঁকির কারণগুলির মধ্যে একটি,” ডঃ মনিক গ্যারি, স্তন সার্জিক্যাল অনকোলজিস্ট এবং পেনসিলভানিয়ার গ্র্যান্ড ভিউ হেলথ ক্যান্সার প্রোগ্রামের মেডিকেল ডিরেক্টর, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

ধাপ 3: কম গ্লাইসেমিক, প্রদাহ বিরোধী খাদ্য খান

একটি লো-গ্লাইসেমিক সূচক (লো-জিআই) খাদ্যের মধ্যে রয়েছে এমন খাবার যা রক্তে শর্করার মাত্রায় ন্যূনতম প্রভাব ফেলে, গ্লাইসেমিক সূচক র‌্যাঙ্কিংয়ের 0 থেকে 100 স্কোরিংয়ের ভিত্তিতে।

ব্রেট অসবর্ন পুষ্টি

লো-গ্লাইসেমিক ইনডেক্স (লো-জিআই) ডায়েটে এমন খাবার অন্তর্ভুক্ত থাকে যা রক্তে শর্করার মাত্রার উপর ন্যূনতম প্রভাব ফেলে, গ্লাইসেমিক সূচক র‌্যাঙ্কিংয়ের 0 থেকে 100 স্কোরিংয়ের উপর ভিত্তি করে, ওসবর্ন বলেন। (ব্রেট অসবর্ন/আইস্টক)

জনস হপকিন্স মেডিসিন অনুসারে, একটি প্রদাহ-বিরোধী খাদ্য সাধারণত ওমেগা -3, পলিফেনল, ভিটামিন সি, ফাইবার সমৃদ্ধ খাবার এবং অন্যান্য খাবার যা প্রদাহের বিরুদ্ধে লড়াই করতে পরিচিত।

“এটি ইনসুলিনের মাত্রা কমিয়ে দেবে এবং পেশী বজায় রাখার সময় চর্বি হ্রাস করবে যদি দৈনিক ক্যালোরি গ্রহণ পর্যাপ্ত হয়,” ওসবর্ন বলেন। “মনে রাখবেন, আমাদের স্থিতিস্থাপকতা আমাদের পেশীগুলিতে থাকে, তাই এটিকে যে কোনও মূল্যে সংরক্ষণ করুন।”

ডাক্তার সরল কার্বোহাইড্রেট সীমিত করার গুরুত্বের উপর জোর দিয়েছিলেন, যার গ্লাইসেমিক সূচক 40-এর বেশি। এর মধ্যে রয়েছে চিনি, রুটি, পাস্তা এবং ভাত।

“আপনার একটি উন্নত শরীর গঠনের এবং শুধুমাত্র স্থূলতাই নয়, টাইপ II ডায়াবেটিস, করোনারি ধমনী রোগ, ক্যান্সার এবং এমনকি আলঝেইমার রোগ প্রতিরোধ করার যথেষ্ট সুযোগ রয়েছে।”

“আপনার কার্বোহাইড্রেট সবজি এবং পছন্দসই সবুজ শাক থেকে আসা উচিত,” ওসবর্ন বলেন। “অলিভ অয়েল, অ্যাভোকাডোস, বাদাম এবং মাখন – উদার পরিমাণে চর্বি খান – আপনার শরীরে চিনির পরিবর্তে চর্বি পোড়াতে এবং আপনার পেশী ভরকে সমর্থন করার জন্য মাঝারি প্রোটিন (চর্বিহীন মাংস এবং মাছ থেকে) খান।”

তিনি যোগ করেছেন, “মনে রাখবেন, চর্বি পোড়ানোর চাবিকাঠি হল পেশী সংগ্রহ করা বা বজায় রাখা। এটি আপনার ‘হর্সপাওয়ার’।”

স্বাস্থ্যকর চর্বি

“অলিভ অয়েল, অ্যাভোকাডোস, বাদাম এবং মাখন – উদার পরিমাণে চর্বি খান – আপনার শরীরকে চিনির পরিবর্তে চর্বি পোড়াতে এবং আপনার পেশীর ভরকে সমর্থন করার জন্য মাঝারি প্রোটিন (চর্বিহীন মাংস এবং মাছ থেকে) খান,” ড. ওসবর্ন বলেন। (আইস্টক)

ক্যালোরি গণনা করার পরিবর্তে, ওসবর্ন বলেছেন যে দিন যত যাচ্ছে কার্বোহাইড্রেট লোড কমিয়ে দিন জুড়ে একাধিক ছোট খাবার খাওয়ার দিকে মনোনিবেশ করুন।

“আপনার শেষ খাবারটি সন্ধ্যা 7 টায় হওয়া উচিত, যদি আগে না হয়,” তিনি যোগ করেছেন।

ভালো থাকুন: এই ‘নিউট্রিয়েন্ট-ঘন’ সুপারফুডগুলিকে আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করুন

তানিয়া ফ্রেইরিচ, শার্লট, নর্থ ক্যারোলিনার একজন নিবন্ধিত ডায়েটিশিয়ান পুষ্টিবিদ, যিনি দ্য লুপাস ডায়েটিশিয়ান হিসাবে অনুশীলন করেন, সিডিসি দ্বারা সুপারিশকৃত “পাওয়ারহাউস” খাবার সমৃদ্ধ একটি খাদ্য খাওয়ার পরামর্শ দেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “সমস্ত শাকসবজি এবং ফলমূলে পুষ্টি, ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট থাকে।” “আপনি যদি পারেন তবে তাদের বিভিন্ন ধরণের খাওয়া গুরুত্বপূর্ণ।”

ধাপ 4: স্ট্রেস লেভেল উপসাগরে রাখুন

স্ট্রেস সবচেয়ে গুরুত্বপূর্ণ, তবুও প্রায়ই উপেক্ষা করা হয়, ফ্যাট হ্রাসে অবদান রাখে এমন কারণগুলির মধ্যে একটি, ওসবর্ন বলেছেন।

“দীর্ঘস্থায়ীভাবে উচ্চ মাত্রার সঞ্চালনকারী কর্টিসল – স্ট্রেস হরমোন – চর্বি হ্রাসকে ধীর বা বন্ধ করে দেবে,” তিনি বলেছিলেন।

ভালো থাকুন: এই ‘নিউট্রিয়েন্ট-ঘন’ সুপারফুডগুলিকে আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করুন

যাদের উচ্চ স্ট্রেস লেভেল আছে তাদের “অবাঞ্ছিত অতিরিক্ত টায়ার” ঝরাতে অসুবিধা হতে পারে এবং উচ্চ রক্তচাপ, ইনসুলিন রেজিস্ট্যান্স বা প্রিডায়াবেটিস এবং কম টেস্টোস্টেরনের মাত্রা সহ উচ্চ কর্টিসল স্তরের সাথে যুক্ত অন্যান্য সমস্যার সম্মুখীন হতে পারে, “যার পরেরটি শক্তির মাত্রা, লিবিডো এবং প্রভাবিত করে। শরীরের গঠন,” ওসবর্ন উল্লেখ করেছেন।

প্রতিকার হল দৈনন্দিন জীবনে চাপ কমানোর উপায়গুলি অন্তর্ভুক্ত করার প্রতিশ্রুতি দেওয়া।

Osborn-এর প্রস্তাবিত স্ট্রেস-বাস্টারগুলির মধ্যে রয়েছে আরামদায়ক কার্যকলাপ খোঁজা, ছুটিতে সময় নেওয়া, ব্যায়ামের জন্য সময় করা এবং পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে সামাজিক মিথস্ক্রিয়া নির্ধারণ করা।

“এতে কোন অভিনব যন্ত্রপাতি বা মালিকানাধীন খাবার লাগে না। সুস্থ থাকতে — এবং পেশীবহুল চেহারা — আমাদের শারীরবিদ্যার সহজাত।”

“ব্লু জোন অঞ্চলগুলি – বা এমন জায়গা যেখানে শতবর্ষের সংখ্যা বেশি – তাদের সংস্কৃতির মধ্যে সামাজিকীকরণকে জড়িয়ে আছে। কেন? কারণ এটি আমাদের ভাল বোধ করে এবং চাপ কমায়,” ওসবর্ন বলেন।

বিশেষ করে শক্তি প্রশিক্ষণ একটি প্রমাণিত স্ট্রেস-রিডুসার, তিনি উল্লেখ করেছেন।

মহিলা বাইরে ধ্যান করছেন

ওসবর্ন শিথিল ক্রিয়াকলাপ সহ দৈনন্দিন জীবনে চাপ কমানোর উপায়গুলি অন্তর্ভুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন। (আইস্টক)

“কঠোর ব্যায়ামের পরে, কর্টিসলের মাত্রা নিচের দিকে চালিত হয়,” ডাক্তার বলেছেন।

“এছাড়া, আপনি এর জেগে ক্লান্ত বোধ করবেন এবং ঘুমের প্রয়োজন হবে। এটি কর্টিসলের মাত্রা আরও নিচের দিকে নিয়ে যাবে। মানসিক চাপের বিরুদ্ধে আপনার যুদ্ধে সর্বোত্তম ঘুম গুরুত্বপূর্ণ।”

ধাপ 5: আপনার হরমোনের মাত্রা পরীক্ষা করুন

সমস্ত হরমোনের মাত্রা বয়সের সাথে হ্রাস পেতে শুরু করে, ওসবর্ন বলেছেন – এবং যখন এটি শরীরের গঠনের ক্ষেত্রে আসে তখন থাইরয়েড এবং টেস্টোস্টেরন সবচেয়ে গুরুত্বপূর্ণ।

“থাইরয়েড হরমোন একটি বিপাকীয় তাপস্থাপক যা মোটরসাইকেলের থ্রটলের মতো,” তিনি বলেছিলেন। “এটি নিয়ন্ত্রণ করে আপনি কত দ্রুত চর্বি পোড়াবেন, একটি মোটরসাইকেলে গ্যাসের মতো। থ্রোটল খুলে ফেলুন, এবং বাইকটি দ্রুত গ্যাস পোড়াবে।”

হরমন প্রতিস্থাপনের চিকিত্সা

আপনার হরমোনের মাত্রা পরীক্ষা করার জন্য, আপনার প্রাথমিক যত্ন চিকিত্সকের সাথে কথা বলুন বা দীর্ঘায়ু মেডিসিন বিশেষজ্ঞের সাথে কথা বলুন, যিনি প্রয়োজনে হরমোন প্রতিস্থাপন থেরাপিতে সাহায্য করতে পারেন, পরামর্শ দিয়েছেন ডাঃ ওসবর্ন। (আইস্টক)

“থাইরয়েড হরমোন আপনার চর্বি বিপাকের উপর একই প্রভাব ফেলে – তাই আপনার থাইরয়েড স্তরকে অপ্টিমাইজ করা গুরুত্বপূর্ণ,” তিনি যোগ করেছেন।

টেস্টোস্টেরন শরীরে পুনর্জন্মের ভূমিকা পালন করে, ডাক্তার উল্লেখ করেছেন।

“এটি শক্তি প্রশিক্ষণের ওয়ার্কআউটের পরিপ্রেক্ষিতে আমাদের পেশী তৈরি এবং মেরামত করতে সহায়তা করে, এটির সরাসরি ফ্যাট-বার্নিং প্রভাব রয়েছে এবং এটি মস্তিষ্কের কোটি কোটি টেস্টোস্টেরন রিসেপ্টরকে উদ্দীপিত করে,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“সঠিকভাবে ডোজ করা টেস্টোস্টেরন রিপ্লেসমেন্ট থেরাপি (টিআরটি) শরীরের জন্য স্বাস্থ্যকর এবং কিছুর জন্য জীবন-পরিবর্তনকারী হতে পারে।”

আপনার হরমোনের মাত্রা পরীক্ষা করার জন্য, ওসবর্ন আপনার প্রাথমিক যত্ন চিকিত্সকের সাথে কথা বলার বা দীর্ঘায়ু ওষুধে বিশেষজ্ঞের সন্ধান করার পরামর্শ দিয়েছেন।

দম্পতি স্বাস্থ্য এবং ফিটনেস প্রসারিত

“উপরে বর্ণিত স্বাস্থ্যকর সংকেতগুলি আপনার শরীরকে দেখানো শুরু করুন, এবং আপনি কিছুক্ষণের মধ্যেই সুবিধাগুলি কাটাবেন,” ওসবর্ন বলেছিলেন। (আইস্টক)

“এই পরীক্ষাগুলি সস্তা, এবং আপনি কয়েক দিনের মধ্যে একটি উত্তর পাবেন,” তিনি বলেছিলেন। “যদি আপনার মাত্রা সাবঅপ্টিমাল হয়, আপনি এবং আপনার চিকিত্সক হরমোন প্রতিস্থাপন থেরাপি (HRT) সম্পর্কে কথা বলতে পারেন।”

“হরমোন প্রতিস্থাপন থেরাপি নান্দনিকতা সম্পর্কে অনেক কম এবং আপনার অভ্যন্তরীণ বায়োকেমিস্ট্রি সম্পর্কে আরও বেশি,” ওসবর্ন যোগ করেছেন। “যেমন আমি সবসময় আমার রোগীদের বলি, চেহারা স্বাস্থ্যের একটি ‘পার্শ্ব প্রতিক্রিয়া’।”

একটি ভাল শরীর তৈরি করতে যা লাগে তা হল ভাল স্বাস্থ্যের জন্য দৈনিক এক ঘন্টার প্রতিশ্রুতি, ওসবর্ন বলেন।

পেশীবহুল মানুষের ব্যায়াম

একটি ভাল শরীর তৈরি করতে যা লাগে তা হল ভাল স্বাস্থ্যের জন্য দৈনিক এক ঘন্টার প্রতিশ্রুতি, ওসবর্ন বলেন। “এটি কেবল নিরলসভাবে আপনার লক্ষ্য অনুসরণ করার বিষয়, এটি 20 বা 30 পাউন্ড চর্বি হ্রাস, আরও পেশীবহুল শরীর বা উভয়ই হোক।” (আইস্টক)

“এটি কেবল নিরলসভাবে আপনার লক্ষ্য অনুসরণ করার বিষয়, এটি 20 বা 30 পাউন্ড চর্বি হ্রাস, আরও পেশীবহুল শরীর বা উভয়ই হোক না কেন,” তিনি চালিয়ে যান।

“এতে কোন অভিনব যন্ত্রপাতি বা মালিকানাধীন খাবার লাগে না। সুস্থ থাকতে — এবং পেশীবহুল চেহারা — আমাদের শারীরবিদ্যার সহজাত।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

তিনি যোগ করেছেন, “সুতরাং, উপরে বর্ণিত হিসাবে আপনার শরীরকে স্বাস্থ্যকর সংকেত দেখাতে শুরু করুন এবং আপনি কিছুক্ষণের মধ্যেই সুফল পাবেন।”

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ফ্লোরিডার প্রাথমিক বিদ্যালয় প্রাদুর্ভাবের মধ্যে হামের 6 তম কেস নিশ্চিত করেছে

News Desk

"দ্য ফরগোটেন ওয়ানস" মিনিয়াপলিসের পূর্ব আফ্রিকান সম্প্রদায়ের ওপিওড সংকটকে হাইলাইট করে

News Desk

একজন ক্যান্সার রোগীর মাতৃত্বের দ্বিতীয় সুযোগ, সেইসাথে বিষণ্ণতার মধ্য দিয়ে একজন যাজকের যাত্রা

News Desk

Leave a Comment