এফডিএ প্যানেল প্রবীণদের কাছ থেকে উচ্চ আশা সত্ত্বেও PTSD-এর জন্য MDMA-সহায়তা থেরাপি প্রত্যাখ্যান করেছে
স্বাস্থ্য

এফডিএ প্যানেল প্রবীণদের কাছ থেকে উচ্চ আশা সত্ত্বেও PTSD-এর জন্য MDMA-সহায়তা থেরাপি প্রত্যাখ্যান করেছে

এই গল্পটি আত্মহত্যা নিয়ে আলোচনা করেছে। আপনি বা আপনার পরিচিত কেউ যদি আত্মহত্যার চিন্তা করে থাকেন, তাহলে অনুগ্রহ করে সুইসাইড অ্যান্ড ক্রাইসিস লাইফলাইনের সাথে 988 বা 1-800-273-টক (8255) এ যোগাযোগ করুন।

একটি ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) প্যানেল পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার (PTSD) এর জন্য MDMA-ভিত্তিক চিকিত্সা প্রত্যাখ্যান করেছে যা প্রায়শই অভিজ্ঞদের যত্নে ব্যবহৃত হয়।

4 জুন, অ্যাসোসিয়েটেড প্রেস অনুসারে, উপদেষ্টা কমিটি MDMA-এর সামগ্রিক সুবিধার বিরুদ্ধে 10-1 ভোট দেয় যখন PTSD-এর চিকিৎসা করা হয়।

MARINE VET TOUTS সাইকেডেলিক-অ্যাসিস্টেড PTSD ওষুধের উপকারিতা হিসাবে FDA MDMA অনুমোদন বিবেচনা করে

নয়-ঘণ্টা-দীর্ঘ শুনানির সময় – যা সিলভার স্প্রিং, মেরিল্যান্ডে অনুষ্ঠিত হয়েছিল – প্যানেল গবেষণার ত্রুটি, অস্পষ্ট তথ্য এবং সম্ভাব্য ক্ষতিকারক পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে কিছু উদ্বেগকে সম্বোধন করেছিল, যার ফলে ওষুধের কার্যকারিতার বিরুদ্ধে আরও 9-2 ভোট হয়েছিল।

এই বছরের শুরুতে ক্যালিফোর্নিয়ার লাইকোস থেরাপিউটিকস দ্বারা সাইকেডেলিক-সহায়ক থেরাপির জন্য ওষুধের আবেদন দায়ের করা হয়েছিল।

একজন আইনজীবী বলেন, “যখন আমি রায় শুনলাম, তখন আমি শুধু ভাবতে পেরেছি যে সেই সব প্রবীণদের আশা ধুলিসাৎ হয়ে যাচ্ছে… এবং তাদের জন্য কোনো সমাধান নেই।” (আইস্টক)

কোম্পানিটি 4 জুন এক বিবৃতিতে এফডিএর সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছে।

লাইকোস থেরাপিউটিকস বলেন, “আজকের ভোটে আমরা হতাশ, PTSD-তে জরুরী অপ্রয়োজনীয় প্রয়োজনের কারণে, এবং কমিটি একটি চ্যালেঞ্জিং এবং অ্যাটিপিকাল অ্যাসাইনমেন্টের মুখোমুখি হয়েছিল, যা ড্রাগ থেরাপি (MDMA) এবং মনস্তাত্ত্বিক হস্তক্ষেপকে একত্রিত করে এমন একটি থেরাপিউটিক পদ্ধতির মূল্যায়ন করার জন্য প্রশংসা করি।” সিইও অ্যামি এমারসন।

“জরুরি অপ্রয়োজনীয় প্রয়োজনের কারণে আমরা আজকের ভোটে হতাশ।”

“আমরা অসামান্য প্রশ্নগুলির সমাধানের জন্য FDA-এর সাথে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি যাতে অনুমোদন করা হলে আমরা স্বাস্থ্যসেবা ব্যবস্থায় MDMA-সহায়ক থেরাপির দায়িত্বশীল এবং যত্নশীল প্রবর্তন নিশ্চিত করার জন্য একটি পথ খুঁজে পেতে পারি।”

প্রবীণ গৃহহীনতা 12 বছরে সবচেয়ে বড় বৃদ্ধি দেখে, VA রিপোর্ট: ‘আমরা ব্যর্থ হয়েছি,’ আর্মি ভেটকে বিলাপ করে

ফক্স নিউজ ডিজিটালকে পাঠানো একটি বিবৃতিতে, এফডিএ ওষুধের প্রয়োগের চলমান পর্যালোচনার অভিপ্রায়কে প্রতিধ্বনিত করেছে।

“এফডিএ সাইকোফার্মাকোলজিক ড্রাগস অ্যাডভাইজরি কমিটির ইনপুটের প্রশংসা করে,” একজন এফডিএ মুখপাত্র একটি ইমেলে লিখেছেন। “সভার পরে, এফডিএ কর্মজীবন কর্মীরা কমিটির ইনপুটকে বিবেচনায় নেবে কারণ তারা নতুন ওষুধের আবেদনের পর্যালোচনা চালিয়ে যাবে।”

এফডিএ সদর দপ্তর

একটি এফডিএ প্যানেল পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার (PTSD) এর জন্য MDMA-ভিত্তিক চিকিত্সাগুলি প্রত্যাখ্যান করেছে যা প্রায়শই অভিজ্ঞ যত্নে ব্যবহৃত হয়। (আইস্টক)

জুলিয়ানা মার্সার, একজন 16-বছরের মেরিন কর্পস অভিজ্ঞ এবং অলাভজনক হিলিং ব্রেকথ্রু-এর পরিচালক, যিনি সান দিয়েগোতে অবস্থিত, মানসিক স্বাস্থ্যের চ্যালেঞ্জের চিকিৎসায় সাইকেডেলিক-সহায়ক থেরাপির নেতৃস্থানীয় উকিল হয়েছেন।

ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে, মার্সার বলেছিলেন যে রায়টি একটি “বড় অন্ত্রের পাঞ্চ” বলে মনে হয়েছে।

তিনি যোগ করেছেন, “যখন আমি রায় শুনলাম, তখন আমি শুধু ভাবতে পেরেছি যে সেই প্রবীণদের আশা ভেঙ্গে গেছে … এবং তাদের জন্য কোন সমাধান নেই।”

VET যারা যুদ্ধ-পরবর্তী আত্মহত্যার জন্য সামরিক ‘ভাইদের’ হারিয়েছেন জরুরি পরিবর্তনের আহ্বান: ‘আমরা আরও ভালো করতে পারতাম’

শুনানিতে, মার্সার বলেছিলেন যে “বেশ কয়েকটি বড় অভিজ্ঞ সংস্থা ছিল যারা PTSD-এর সমাধানের জন্য মহান প্রয়োজন ভাগ করে নিয়েছে।”

“এছাড়াও স্বতন্ত্র ভেটেরান্স ছিলেন যারা থেরাপির মধ্য দিয়েছিলেন এবং তাদের প্রাপ্ত এই জীবন রক্ষাকারী চিকিত্সা সম্পর্কে কথা বলেছিলেন,” তিনি যোগ করেছেন।

জুলিয়ানা মার্সার

ইউএস মেরিন জুলিয়ানা মার্সারকে 2010 সালে আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে মোতায়েন করা হয়েছে। এখন-প্রবীণ PTSD-এর সাথেও যুদ্ধ করেছেন। (জুলিয়ানা মার্সার)

একজন মেরিন ভেটেরান প্যানেলের সাথে কথা বলেছেন যে ফোন কলগুলি তিনি ভেটেরান্সদের কাছ থেকে পেয়েছেন, “আমি কীভাবে এই চিকিত্সা পেতে পারি?”

“আমি সেই একই কলগুলি পাই,” মার্সার বলেছিলেন। “প্রবীণরা শুনেছেন যে এটি কাজ করে। তারা ডেটা এবং বিজ্ঞান দেখেছে এবং তারা এই অনুমোদনের জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছে।”

PTSD সচেতনতা দিবসে, ভাল ঘুমের সন্ধানে ভেটেরান্স, মিলিটারি সার্ভিস সদস্যদের জন্য গুরুত্বপূর্ণ সাহায্য

সিদ্ধান্তের পরে, মার্সার বলেছিলেন, “আমার পেটে একটা গর্ত ছিল, সেই সব অভিজ্ঞ সৈনিকদের কথা চিন্তা করে … যারা তাদের সাক্ষ্য ভাগ করে নিয়েছিল। মূলত দুঃখ থেকে শুরু করে এটা বুঝতে আমার প্রায় 48 ঘন্টা লেগেছিল যে আমাদের একটি চড়াই লড়াই ছিল, এবং আমি ছিলাম। এই লড়াইয়ে জয়ের জন্য যা যা দরকার সব করতে প্রস্তুত।”

জুলিয়ানা মার্সার ক্যাপিটল হিল

জুলিয়ানা মার্সার, চিত্রিত, 2023 সালের নভেম্বরে ক্যাপিটল হিলে প্রবীণদের বিষয়ক হাউস কমিটির সামনে সাইকেডেলিক-সহায়ক থেরাপির পক্ষে ওকালতি করার জন্য সাক্ষ্য দিয়েছেন। (জুলিয়ানা মার্সার)

মার্সার উল্লেখ করেছেন যে উপদেষ্টা কমিটির সাথে কথোপকথন ডেটা এবং তথ্য থেকে “মাদক অপব্যবহার, সততা এবং অনুপ্রেরণা সম্পর্কে কথোপকথনে।”

“তারা বলেছিল যে এটি অনুমোদন করার জন্য পর্যাপ্ত তথ্য এবং তথ্য ছিল না, মূলত,” তিনি বলেছিলেন। “এই প্রথম আমরা এমন কিছু পেয়েছি যেটির পিছনে বিজ্ঞান এবং ডেটা আসলেই পিটিএসডি নির্ণয়ের নিরাময় বা নির্মূল করতে – এবং তারা এটি দেখতে অস্বীকার করে।”

কেটামিন থেরাপি অভিজ্ঞদের মধ্যে গুরুতর বিষণ্নতার চিকিৎসায় কার্যকর দেখানো হয়েছে, গবেষণায় দেখা গেছে

মার্সার বলেছিলেন যে তিনি “আশা রাখছেন” যে এই সিদ্ধান্তটি বাতিল করা হবে। “আমরা 20 বছরেরও বেশি সময় ধরে একটি নতুন PTSD ওষুধ পাইনি। এবং আমাদের কাছে যেগুলি আছে তা ততটা কার্যকর নয় যতটা আমাদের দরকার।”

“অনিয়ন্ত্রিত বিনোদনমূলক ব্যবহারের ক্ষেত্রে একটি বিশাল নেতিবাচক দিক রয়েছে।”

“আমরা বছরে 6,000 জনের বেশি ভেটেরান্স হারাচ্ছি। সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্বযুদ্ধ শুরু হওয়ার পর থেকে 2001 সাল থেকে আমেরিকার মাটিতে আমরা 130,000 জনের বেশি ভেটেরান্সকে আত্মহত্যার জন্য হারিয়েছি।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

ডিপার্টমেন্ট অফ ভেটেরান অ্যাফেয়ার্স (VA) বর্তমানে 13টি MDMA-ভিত্তিক ট্রায়াল চলছে, মার্সার অনুসারে।

যেহেতু এই সিদ্ধান্তটি চূড়ান্ত কল নয়, এফডিএ বলেছে যে এটি 9 আগস্ট নতুন সিদ্ধান্তের সময়সীমা না হওয়া পর্যন্ত তার উদ্বেগগুলি সমাধান করতে লাইকোস থেরাপিউটিকসের সাথে কাজ চালিয়ে যাবে।

ptsd এবং mdma ইনজেশন স্প্লিট ইমেজ সহ অভিজ্ঞ

এমডিএমএ এবং সাইলোসাইবিন-সহায়ক থেরাপি (এছাড়াও এক্সট্যাসি এবং ম্যাজিক মাশরুম নামে পরিচিত) উভয়ই VA দ্বারা অধ্যয়ন করা হবে। (আইস্টক)

ফক্স নিউজ ডিজিটালকে পাঠানো এক বিবৃতিতে, ভিএ প্রেস সেক্রেটারি টেরেন্স হেইস বলেছেন যে ওয়াশিংটন, ডিসি সংস্থা এফডিএ-র সিদ্ধান্তগুলিকে “ঘনিষ্ঠভাবে” পর্যবেক্ষণ করে, ভিএ “এফডিএ উপদেষ্টা কমিটির সুপারিশ বা এফডিএ-এর মুলতুবি সিদ্ধান্তের বিষয়ে মন্তব্য করতে পারে না। নতুন ওষুধ প্রয়োগ।”

“VA উচ্চ মানের গবেষণার জন্য প্রতিশ্রুতিবদ্ধ যা নিরাপদে আমাদের দেশের প্রবীণদের স্বাস্থ্যের প্রচার করে,” হেইস লিখেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এই লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে, যেমন জানুয়ারিতে ঘোষণা করা হয়েছিল, VA বিভিন্ন সুবিধাগুলিতে কঠোর প্রোটোকলের অধীনে অতিরিক্ত অধ্যয়ন পরিচালনা করার পরিকল্পনা করেছে যাতে MDMA এবং psilocybin এর মতো যৌগগুলির সংমিশ্রণে সাইকোথেরাপি পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার এবং অন্যান্য রোগীদের চিকিত্সার জন্য কার্যকর কিনা। মানসিক স্বাস্থ্যের অবস্থা।”

একটি পালঙ্কে পিটিএসডি অনুভব করছেন প্রবীণ৷

একজন আইনজীবী বলেন, “আমরা বছরে 6,000 জনেরও বেশি প্রবীণকে হারাচ্ছি।” “2001 সাল থেকে সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্বযুদ্ধ শুরু হওয়ার পর থেকে আমরা এখানে আমেরিকার মাটিতে 130,000 জনেরও বেশি প্রবীণকে আত্মহত্যার জন্য হারিয়েছি।” (আইস্টক)

হেইস যোগ করেছেন, “ভিএ এই অভিনব থেরাপির তদন্তের বৃহত্তর গবেষণায় এজেন্সি গবেষণা তহবিল সরবরাহ করতে পারে, যার মধ্যে রয়েছে যেগুলি ঝুঁকি কমিয়ে ভেটেরান্সদের সর্বাধিক সুবিধা অর্জনের অভিপ্রায়ে থেরাপি পরিচালনার অভিনব উপায়গুলি অন্তর্ভুক্ত করে।”

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন মেডিক্যাল কন্ট্রিবিউটর, সাইকেডেলিক্স বিষয়ে দেশের শীর্ষ দুই গবেষকের সাক্ষাৎকার নিয়েছেন।

তিনি নিউইয়র্কের মাউন্ট সিনাই-এ সাইকেডেলিক সাইকোথেরাপি অ্যান্ড ট্রমা রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক ড. রাচেল ইহুদা এবং এনওয়াইইউ ল্যাঙ্গোনের পিটিএসডি গবেষণা কার্যক্রমের পরিচালক ড. চার্লস মারমারের সাথে কথা বলেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health

“তারা সম্মত হন যে খুব সতর্কতার সাথে খুব কঠোর চিকিৎসা নির্দেশনার অধীনে অধ্যয়ন করা হলে থেরাপিউটিক সম্ভাবনা রয়েছে, তবে অনিয়ন্ত্রিত বিনোদনমূলক ব্যবহারের ক্ষেত্রে একটি বিশাল নেতিবাচক দিক রয়েছে,” সিগেল সে সময় ফক্স নিউজ ডিজিটালকে বলেছিলেন।

“চিকিৎসা বিশেষজ্ঞদের দ্বারা সাবধানে পরিচালিত হলে উভয় ডাক্তারই সাইকেডেলিক্সের জন্য সম্ভাব্য থেরাপিউটিক মূল্য দেখতে পান।”

অ্যাঞ্জেলিকা স্টেবিল ফক্স নিউজ ডিজিটালের জীবনধারা লেখক।

Source link

Related posts

কৃষ্ণাঙ্গ রোগীদের অ্যান্টি-ওবেসিটি ওষুধে কম অ্যাক্সেস রয়েছে, তথ্য দেখায়

News Desk

দুটি জরায়ু সহ আলাবামা মহিলা যমজ সন্তান নিয়ে গর্ভবতী, প্রতিটি গর্ভে একটি: ’50 মিলিয়নের মধ্যে 1′ সম্ভাবনা

News Desk

উত্তর ক্যারোলিনায় অগ্রিম পরা বেশিরভাগ পাবলিক মাস্ক নিষিদ্ধ করার বিল

News Desk

Leave a Comment