এফডিএ সালমোনেলা ঝুঁকি সম্পর্কে সতর্ক করার কারণে কুকুরের খাবারের একাধিক ব্র্যান্ডের প্রত্যাহার করা হয়েছে
স্বাস্থ্য

এফডিএ সালমোনেলা ঝুঁকি সম্পর্কে সতর্ক করার কারণে কুকুরের খাবারের একাধিক ব্র্যান্ডের প্রত্যাহার করা হয়েছে


কুকুর খাদ্য প্রত্যাহার

00:27

কুকুরের মালিকদের তাদের চার-পায়ের বন্ধুদের কী খাওয়ানো হয় তার লেবেলগুলি পরীক্ষা করা উচিত, কারণ সাম্প্রতিক সপ্তাহগুলিতে সালমোনেলার ​​জন্য ইতিবাচক পরীক্ষার পরে তিনটি ব্র্যান্ডের পোষা খাবার প্রত্যাহার করা হয়েছে।

কুকুরের খাবারে সালমোনেলা বা ভিটামিনের সম্ভাব্য উচ্চ মাত্রায় ক্ষতিকারক খাবারের জন্য এই বছর অন্তত সাতটি প্রত্যাহার করা হয়েছে। 2019 সালে, একটি অজানা সংখ্যক কুকুর ভিটামিন ডি এর উচ্চ মাত্রার জন্য দেশব্যাপী প্রত্যাহার করা টিনজাত খাবার খাওয়ার পরে অসুস্থ হয়ে পড়ে বা মারা যায়, যা ক্যালসিয়াম বাড়াতে পারে এবং যা ক্যানাইন কিডনির জন্য ক্ষতিকর।

মাউন্ট প্লিজ্যান্ট, টেক্সাসের মধ্য আমেরিকার পেট ফুড তিনটি লট ভিক্টর সুপার প্রিমিয়াম ডগ ফুড, সিলেক্ট বিফ মিল এবং ব্রাউন রাইস ফর্মুলা র্যান্ডম নমুনা স্যালমোনেলা পাওয়া যাওয়ার পরে প্রত্যাহার করছে, যা পোষা প্রাণীদের পাশাপাশি এর সংস্পর্শে আসা লোকেদের অসুস্থ করতে পারে। ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের 30 অক্টোবরের বিজ্ঞপ্তিতে।

মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে খুচরা বিক্রেতাদের দ্বারা বিক্রি, প্রত্যাহার করা পণ্যগুলি 12 জুন, 2024 তারিখের সেরা পাঁচ-পাউন্ড, 15-পাউন্ড এবং 40-পাউন্ড ব্যাগে আসে এবং এর পিছনে নিম্নলিখিত তিনটি লট নম্বরগুলির মধ্যে একটি থাকে পণ্যগুলি: 1000016890, 1000016891, 1000016892।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

সালমোনেলা দ্বারা সংক্রামিত পোষা প্রাণী অলস হতে পারে এবং তাদের ডায়রিয়া বা রক্তাক্ত ডায়রিয়া, জ্বর এবং বমি হতে পারে। কেউ কেউ তাদের ক্ষুধা, জ্বর এবং পেটে ব্যথা হারাতে পারে। এফডিএ অনুসারে, মানুষ একই ধরনের উপসর্গে ভুগতে পারে এবং কিছু ক্ষেত্রে আরও গুরুতর অসুস্থতা রয়েছে।

লোকেদের উচিত এমনভাবে খাবার ধ্বংস করা যাতে শিশু, পোষা প্রাণী এবং বন্যপ্রাণী পৌঁছাতে না পারে, সেইসাথে পোষা প্রাণীর বাটি এবং স্টোরেজ পাত্রে ধুয়ে ফেলতে, সংস্থাটি পরামর্শ দিয়েছে।

গ্রাহকরা অতিরিক্ত তথ্যের জন্য মিড আমেরিকা পেট ফুডের সাথে যোগাযোগ করতে পারেন info@mapf.com এ বা (888) 428-7544 সোমবার থেকে শুক্রবার কেন্দ্রীয় সময় সকাল 8 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত।

প্রত্যাহার কোম্পানির দ্বারা অনেক মাসের মধ্যে দ্বিতীয়, যা সেপ্টেম্বরের শুরুতে ভিক্টর সুপার প্রিমিয়াম ডগ ফুড, হাই-প্রো প্লাসের একটি লট – বা 644টি কেস – প্রত্যাহার করেছিল। সেই প্রত্যাহারে 1000016385 লট কোড সহ দেশব্যাপী বিতরণ করা পাঁচ-পাউন্ড ব্যাগ এবং 30 এপ্রিল, 2024-এর সেরা-তারিখ জড়িত।

টেক্সাসের আরেকটি কোম্পানি, টিএফপি নিউট্রিশন অফ নাকোগডোচেস, সম্ভাব্য সালমোনেলা দূষণের কারণে রিট্রিভার অল লাইফ স্টেজ মিনি চাঙ্ক চিকেন রেসিপি ড্রাই ডগ ফুড প্রত্যাহার করছে, 21 অক্টোবর এফডিএ দ্বারা পোস্ট করা একটি বিজ্ঞপ্তি অনুসারে।

image-1-77.png

কুকুরের খাবারের কথা মনে পড়ল।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

50-পাউন্ড ব্যাগে অক্টোবর 2024-এর সেরা-তারিখ এবং 3277 TFP বা 3278 TFP-এর উত্পাদন কোড রয়েছে, কোম্পানি জানিয়েছে। ক্ষতিগ্রস্ত পণ্যগুলি আরকানসাস, অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, লুইসিয়ানা, মিসিসিপি, নিউ মেক্সিকো, নেভাদা, ওকলাহোমা, টেক্সাস এবং উটাহে বিক্রি করা হয়েছিল।

ভোক্তাদের প্রশ্ন আছে বা একটি প্রতিস্থাপন পণ্য বা ফেরত খুঁজছেন (800) 330-3048 এ TFP কল করতে পারেন সকাল 8 টা থেকে 5 pm CST পর্যন্ত।

আলাদাভাবে, নর্থ ক্যারোলিনার স্টেটসভিলের ব্লু রিজ বিফ সম্ভাব্য সালমোনেলা ঝুঁকির কারণে ব্রিডার্স চয়েস ডগ ফুড প্রত্যাহার করছে। পণ্যটি পরিষ্কার প্লাস্টিকে প্যাকেজ করা হয় এবং বেশিরভাগই ডেলাওয়্যার, মেরিল্যান্ড, নিউ জার্সি, পেনসিলভানিয়া এবং ভার্জিনিয়াতে খুচরা দোকানে বিক্রি হয়।

image-1-97.png

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

প্রত্যাহার করা পণ্যটিতে UPC কোড রয়েছে 8 54298 00193 1. গ্রাহকরা টাকা ফেরতের জন্য blueridgebeefnc.com-এ কোম্পানিকে ইমেল করতে পারেন বা পূর্ব সময় সকাল 8টা থেকে বিকাল 5টা পর্যন্ত সোমবার থেকে শুক্রবার (704) 880-4500 নম্বরে কল করতে পারেন।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, সালমোনেলা ব্যাকটেরিয়া আমেরিকানদের মধ্যে প্রতি বছর আনুমানিক 1.3 মিলিয়ন সংক্রমণ ঘটায়, যার ফলে 26,500 হাসপাতালে ভর্তি হয় এবং 420 জন মারা যায়।

সিবিএস নিউজ থেকে আরও

Source link

Related posts

মনোযোগের স্প্যান কি কম হচ্ছে (এবং এটা কি ব্যাপার)?

News Desk

উচ্চ রক্তচাপ এবং আলঝেইমার রোগ একসাথে যেতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

স্টিভেন টাইলারের ক্যারিয়ার-শেষের গলার আঘাত: একটি ফাটলযুক্ত স্বরযন্ত্র কতটা বিপজ্জনক?

News Desk

Leave a Comment