এলন মাস্ক প্রকাশ করেছেন কেন তিনি কেটামিন গ্রহণ করেন, ড্রাগের অপব্যবহার অস্বীকার করেন: ‘আমার এটি গ্রহণ করা উচিত’
স্বাস্থ্য

এলন মাস্ক প্রকাশ করেছেন কেন তিনি কেটামিন গ্রহণ করেন, ড্রাগের অপব্যবহার অস্বীকার করেন: ‘আমার এটি গ্রহণ করা উচিত’

এলন মাস্ক তার মানসিক স্বাস্থ্য বাড়াতে কেটামাইন ব্যবহার করেন, বিলিয়নেয়ার সোমবার ইউটিউবে স্ট্রিম করা একটি ভিডিও সাক্ষাত্কারে বলেছিলেন।

ড্রাগ ব্যবহার সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, মাস্ক – টেসলা এবং স্পেসএক্সের সিইও – উত্তর দিয়েছিলেন, “এমন কিছু সময় আছে যখন আমার মস্তিষ্কে একটি নেতিবাচক রাসায়নিক অবস্থা থাকে, যেমন বিষণ্নতা, আমি অনুমান করি।”

তিনি উল্লেখ করেছেন যে তিনি “প্রতি সপ্তাহে একবার অল্প পরিমাণ” ব্যবহার করেন।

কেটামিন থেরাপি অভিজ্ঞদের মধ্যে গুরুতর বিষণ্নতার চিকিৎসায় কার্যকর দেখানো হয়েছে, গবেষণায় দেখা গেছে

“কেটামাইন একটি নেতিবাচক মনের ফ্রেম থেকে বেরিয়ে আসার জন্য দরকারী,” মাস্ক তার বিষণ্নতাকে “রাসায়নিক জোয়ার” হিসাবে উল্লেখ করে এবং বলেছিলেন যে এটি “নেতিবাচক সংবাদ” নয়।

মাস্ক প্রাক্তন সিএনএন অ্যাঙ্কর ডন লেমনের সাথে সাক্ষাত্কারে উল্লেখ করেছিলেন যে তার কেটামিন ব্যবহার তার ব্যবসার জন্য উপকারী।

এলন মাস্ক তার মানসিক স্বাস্থ্য বাড়াতে কেটামাইন ব্যবহার করেন, বিলিয়নেয়ার সোমবার ইউটিউবে স্ট্রিম করা একটি ভিডিও সাক্ষাত্কারে বলেছিলেন। (গেটি ইমেজ/আইস্টক)

তিনি বলেছিলেন যে “ওয়াল স্ট্রিটের দৃষ্টিকোণ থেকে, যা কার্যকর করা গুরুত্বপূর্ণ তা হল … (বিনিয়োগকারীদের) দৃষ্টিকোণ থেকে, যদি আমি কিছু নিচ্ছি, তবে আমার তা নেওয়া উচিত।”

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X এর মালিক যোগ করেছেন যে তিনি মানুষকে সাহায্য করার আশায় তার কেটামাইন ব্যবহার সম্পর্কে পোস্ট করেছেন।

মাস্ক আরও বলেছিলেন যে তিনি একজন ডাক্তারের কাছ থেকে প্রেসক্রিপশনের মাধ্যমে কেটামাইন পান এবং তিনি ওষুধের অপব্যবহার করেন না।

কেটামাইন কি, সেই ড্রাগ যা ম্যাথু পেরিকে হত্যা করে?

“আপনি যদি খুব বেশি কেটামিন ব্যবহার করেন, আপনি সত্যিই কাজ করতে পারবেন না, এবং আমার অনেক কাজ আছে,” তিনি বলেছিলেন।

এটি প্রথমবার নয় যে মাস্ক কেটামাইন ব্যবহার নিয়ে আলোচনা করেছেন।

2023 সালের জুনে X-এ একটি পোস্টে, উদ্যোক্তা বলেছিলেন, “আমি বন্ধুদের সাথে যা দেখেছি তা থেকে, মাঝে মাঝে কেটামিন নেওয়া একটি ভাল বিকল্প।”

ফক্স নিউজ ডিজিটাল সোমবার তার ব্যাপকভাবে রিপোর্ট করা সাক্ষাত্কার সম্পর্কে আরও মন্তব্যের জন্য মাস্কের সাথে যোগাযোগ করেছে।

কেটামিন সম্পর্কে কি জানতে হবে

কেটামাইন, একটি হ্যালুসিনোজেনিক অ্যানাস্থেটিক ড্রাগ, 1970 সালে চিকিত্সক এবং পশুচিকিত্সকদের দ্বারা ব্যবহারের জন্য চেতনানাশক হিসাবে প্রথম অনুমোদিত হয়েছিল।

কানেকটিকাটের সিলভার হিল হাসপাতালের কেটামাইন ট্রিটমেন্ট প্রোগ্রামের পরিচালক ডাঃ উইলিয়াম প্রুয়েটের মতে, তখন থেকে, কেটামাইন মস্তিষ্কের উপর শক্তিশালী প্রভাব ফেলে, বিশেষ করে বিষণ্নতায় ভুগছেন এমন লোকেদের জন্য দেখানো হয়েছে।

কস্তুরী

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এর মালিক যোগ করেছেন যে তিনি মানুষকে সাহায্য করার আশায় তার কেটামাইন ব্যবহার সম্পর্কে পোস্ট করেছেন। (গেটি ইমেজ)

“এমন ক্রমবর্ধমান প্রমাণ রয়েছে যে কেটামাইন বিষণ্নতায় আক্রান্ত রোগীদের জন্য খুব কার্যকর হতে পারে যারা অন্যান্য চিকিত্সায় সাড়া দেয়নি,” প্রুয়েট ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

কেটামিন মাঝারি থেকে গুরুতর বিষণ্নতায় আক্রান্ত রোগীদের জন্য সবচেয়ে উপযুক্ত যারা অন্য ধরনের চিকিৎসা বা থেরাপিতে সাড়া দেননি, ডাক্তার বলেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“এই রোগীদের আছে যাকে আমরা চিকিত্সা-প্রতিরোধী বিষণ্নতা বলি, যার অর্থ তারা অন্তত দুটি অ্যান্টিডিপ্রেসেন্ট (পর্যাপ্ত মাত্রায় এবং সময়কালের) চেষ্টা করেছে যা কাজ করেনি,” তিনি বলেছিলেন।

কেটামিন প্রথাগত এন্টিডিপ্রেসেন্টস থেকে ভিন্নভাবে কাজ করে – এটি মস্তিষ্কের বিভিন্ন নিউরোট্রান্সমিটারকে লক্ষ্য করে, প্রুয়েট উল্লেখ করেছেন।

“এমন ক্রমবর্ধমান প্রমাণ রয়েছে যে কেটামাইন বিষণ্নতায় আক্রান্ত রোগীদের জন্য খুব কার্যকর হতে পারে যারা অন্যান্য চিকিত্সায় সাড়া দেয়নি।”

“এটি একটি প্রস্তাবিত কারণ কেন এটি প্রায়শই সফল হয় যেখানে অন্যান্য ওষুধগুলি নেই,” তিনি বলেছিলেন।

ওষুধটি একাধিক উপায়ে পরিচালিত হতে পারে, তবে প্রাথমিক পদ্ধতিগুলি হল অনুনাসিক স্প্রে (এসকেটামিন) বা আইভি ইনফিউশন (কেটামাইন)।

কেটামিন সিরিঞ্জ

ওষুধটি একাধিক উপায়ে পরিচালিত হতে পারে, তবে প্রাথমিক পদ্ধতিগুলি হল অনুনাসিক স্প্রে (এসকেটামিন) বা আইভি ইনফিউশন (কেটামিন)। (আইস্টক)

“কেটামাইন উপসর্গগুলির দ্রুত ত্রাণ প্রদান করে, কখনও কখনও কয়েক সপ্তাহের মধ্যে,” প্রুয়েট বলেন।

“রোগীরা উন্নত মেজাজ, নতুন করে আশাবাদ এবং নেতিবাচক চিন্তাভাবনা হ্রাস করতে পারে।”

একটি অভিজ্ঞ মেডিকেল টিমের সাথে “উপযুক্ত চিকিত্সা সেটিং” এ পরিচালিত হলে, প্রুয়েটের মতে কেটামিন সাধারণত “খুব নিরাপদ”।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ঝুঁকি থাকতে পারে, তবে, যখন এটি তত্ত্বাবধানহীন পরিস্থিতিতে দেওয়া হয়।

“রোগীদের স্ব-ওষুধ করা উচিত নয় এবং উপযুক্ত মানসিক মূল্যায়ন এবং চিকিৎসা স্ক্রীনিংয়ের পরে শুধুমাত্র কেটামাইন চিকিত্সা গ্রহণ করা উচিত,” তিনি যোগ করেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

নতুন রক্ত ​​​​পরীক্ষার মাধ্যমে ডিম্বাশয়ের ক্যান্সার প্রাথমিকভাবে সনাক্ত করা যেতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

পটাসিয়াম ক্লোরাইড ওষুধগুলি ব্যর্থতার কারণে প্রত্যাহার করা হয়েছে যা হার্ট অ্যাটাকের কারণ হতে পারে: FDA

News Desk

স্টেফেন ফ্রাই মঞ্চ থেকে ভয়ঙ্কর পতনের পরে তার আঘাতের পরিমাণ প্রকাশ করেছেন

News Desk

Leave a Comment