ওজেম্পিক, অন্যান্য ওজন কমানোর ওষুধগুলি নববর্ষের রেজোলিউশনকে শক্তিশালী করতে পারে, বিশেষজ্ঞরা বলেছেন: স্বাস্থ্য লক্ষ্য ‘বুস্ট’
স্বাস্থ্য

ওজেম্পিক, অন্যান্য ওজন কমানোর ওষুধগুলি নববর্ষের রেজোলিউশনকে শক্তিশালী করতে পারে, বিশেষজ্ঞরা বলেছেন: স্বাস্থ্য লক্ষ্য ‘বুস্ট’

এই নিবন্ধটি বিনামূল্যে পড়ুন!

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

নতুন বছর, নতুন প্রেরণা?

2024 সালের জন্য, কিছু সাধারণ নববর্ষের রেজোলিউশনের মধ্যে রয়েছে ফিটনেস এবং ডায়েট রেজিমেনগুলি গ্রহণ করা এবং ওজন কমানো, ফোর্বসের একটি সমীক্ষা অনুসারে।

যেহেতু ওজেম্পিক এবং ওয়েগোভির মতো ওজন কমানোর ওষুধ জনপ্রিয়তার শীর্ষে, বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে এই ওষুধগুলি তাদের রেজোলিউশনের সাথে লেগে থাকার সম্ভাবনা আরও বেশি করে তুলতে পারে।

ওজেম্পিক এবং ওয়েগোভি ওজন কমানোর ওষুধগুলি অ্যালকোহল ব্যবহার ব্যাধির লক্ষণগুলি কমাতে সাহায্য করতে পারে, গবেষণার পরামর্শ

লস এঞ্জেলেস-ভিত্তিক সিইও এবং অনলাইন ওজন কমানোর প্রোগ্রাম Trimly-এর সহ-প্রতিষ্ঠাতা গ্যালিত শোকরিয়ান সম্মত হয়েছেন যে GLP-1-এর ব্যাপক ব্যবহার মানুষের নতুন বছরের লক্ষ্যগুলির দিকে যাওয়ার উপায়কে প্রভাবিত করবে৷

জিএলপি-১ অ্যাগোনিস্ট, যার মধ্যে সেমাগ্লুটাইডস রয়েছে, এমন ওষুধ যা রক্তে শর্করা কমাতে সাহায্য করে এবং ওজন কমাতে সাহায্য করে।

“সেমাগ্লুটাইডগুলি এই বছরের নববর্ষের রেজোলিউশনে সম্পূর্ণ গেম-চেঞ্জার,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

ওজেম্পিক এবং ওয়েগোভির মতো ওজন কমানোর ওষুধগুলি নতুন বছরে জনপ্রিয়তার শীর্ষে চলে যাওয়ায়, সেমাগ্লুটাইড বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে এই ওষুধগুলি আরও বেশি সম্ভাবনা তৈরি করতে পারে যে লোকেরা তাদের রেজোলিউশনের সাথে লেগে থাকবে। (আইস্টক; সেবাস্টিয়ান বোজোন/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

লক্ষ লক্ষ আমেরিকান প্রতি বছর ওজন কমানোর সিদ্ধান্ত নেয় — কিন্তু শোকরিয়ানের মতে, জানুয়ারির শেষের দিকে 40% থেকে 50% হাল ছেড়ে দেয়।

“সেমাগ্লুটাইড এবং টির্জেপাটাইড চিকিত্সার প্রবর্তন অবশেষে অতিরিক্ত ওজনের মহিলা এবং পুরুষদের কেবল ওজন কমাতেই নয়, সফলভাবে এটি বন্ধ রাখতে দেয়,” তিনি বলেছিলেন।

(Tirzepatide, আরেকটি GLP-1 ঔষধ, ব্র্যান্ড নাম Mounjaro অধীনে বিক্রি হয়।)

ওজেম্পিক-ওয়েগোভি পিল পথে হতে পারে: ট্রায়াল নতুন ওজন কমানোর ট্যাবলেটের জন্য আশাব্যঞ্জক ফলাফল দেখায়

“তারা এমন একজনের জন্য একটি নতুন জীবনধারা শুরু করে যার স্বাস্থ্যের লক্ষ্যে পৌঁছানোর জন্য একটি উন্নতি প্রয়োজন।”

ওষুধের মাধ্যমে ওজন কমানো “ভবিষ্যত স্বাস্থ্য জটিলতা বন্ধ করে, আত্মবিশ্বাস বাড়ায়, সেক্স ড্রাইভ বাড়ায় এবং রোগীদের আরও সক্রিয় হতে দেয়,” শোকরিয়ান উল্লেখ করেছেন।

রাগান্বিত শোকরিয়ান

ট্রিমলির সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও গ্যালিত শোকরিয়ান বলেছেন, সেমাগ্লুটাইড এবং টাইরজেপাটাইড চিকিত্সা “অবশেষে অতিরিক্ত ওজনের মহিলা এবং পুরুষদের কেবল ওজন কমাতেই নয়, সফলভাবে এটি বন্ধ রাখতে দেয়।” (মাইলস পেটেনগিল III)

কলিন বানাস, এমডি, এমএইচএ, ভার্জিনিয়া-ভিত্তিক ওষুধের ডেটা প্ল্যাটফর্ম DrFirst-এর চিফ মেডিকেল অফিসার, ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে বলেছেন যে তিনি “এত দ্রুত গৃহীত থেরাপি কখনও দেখেননি।”

তিনি বলেন, “আমাদের গবেষণা দেখায় যে 80% আমেরিকান বিশ্বাস করে যে ভবিষ্যতে ওজন কমানোর জন্য আরও বেশি লোক এই ওষুধগুলি গ্রহণ করবে, বেশিরভাগই বলে যে এটি আদর্শ হয়ে উঠবে।”

সেমাগ্লুটাইড ওষুধগুলি জীবনকে “রূপান্তরিত” করেছে, যারা আগে ওজন কমানোর জটিলতায় ভুগছিল তাদের জন্য “নাটকীয় ফলাফল” প্রভাবিত করে, ব্যানাস যোগ করেছেন।

ওজেম্পিক, ওয়েগোভি এবং গর্ভাবস্থার ঝুঁকি: সমস্যাটি সম্পর্কে আপনার যা জানা দরকার

অবন্তিকা ওয়ারিং, 9amHealth-এর চিফ মেডিকেল অফিসার এবং সান ফ্রান্সিসকোতে একজন প্রশিক্ষিত চিকিত্সক এবং এন্ডোক্রিনোলজিস্ট, উল্লেখ করেছেন যে এই আগের জটিলতাগুলি অনেকগুলি ব্যর্থ সমাধানের দিকে পরিচালিত করেছে।

“অনেক লোক নতুন বছরের জন্য ওজন-হ্রাসের রেজোলিউশন তৈরি করে কিন্তু সামনের মাসগুলিকে চ্যালেঞ্জিং এবং হতাশাজনক বলে মনে করে কারণ ওজন-হ্রাস এবং জীবনযাত্রার পরিবর্তনগুলি বজায় রাখা সহজ নয়,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

wegovy ইনজেকশন

Wegovy হল একটি ইনজেকশনযোগ্য প্রেসক্রিপশন ওজন কমানোর ওষুধ যা স্থূলতায় আক্রান্ত ব্যক্তিদের সাহায্য করেছে। (মাইকেল সিলুক/UCG/Getty Images এর মাধ্যমে ইউনিভার্সাল ইমেজ গ্রুপ)

সেমাগ্লুটাইড এবং সম্পর্কিত ওষুধের সাহায্যে, ওয়ারিং বলেছেন যে লোকেরা তাদের ওজন কমানোর প্রচেষ্টায় দ্রুত সাফল্য দেখতে পাচ্ছে।

“আমি ভবিষ্যদ্বাণী করি যে এটি তাদের সিদ্ধান্ত নিতে এবং তাদের সাথে লেগে থাকতে আরও বেশি অনুপ্রাণিত করবে, কারণ তারা একটি বাস্তব প্রভাব দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি,” তিনি বলেছিলেন।

নতুন বছরের রেজোলিউশন আইডিয়া এবং কীভাবে সেগুলিকে চূর্ণ করা যায়: 10টি পদক্ষেপ নিতে হবে

চিকিত্সক বলেন, বীমা পরিকল্পনাগুলি প্রায়শই “জীবনধারা পরিবর্তনের জন্য প্রদর্শিত প্রতিশ্রুতি” প্রয়োজন যাতে লোকেরা এই ওষুধগুলি অ্যাক্সেস করতে পারে।

“সুতরাং নতুন বছরের রেজোলিউশনগুলিকে ‘সুপারচার্জ’ করার জন্য একটি স্বাস্থ্যকর জীবনধারার প্রতি দৃঢ় প্রতিশ্রুতি দিয়ে শুরু করা আরও গুরুত্বপূর্ণ হবে,” তিনি বলেছিলেন।

কলিন বানাস

ঔষধ ডেটা প্ল্যাটফর্ম DrFirst-এর ভার্জিনিয়া-ভিত্তিক চিফ মেডিক্যাল অফিসার কলিন বানাস বলেছেন, তিনি “এত তাড়াতাড়ি গৃহীত থেরাপি কখনও দেখেননি।” (ডাঃ ফার্স্ট)

যদিও সেমাগ্লুটাইড চিকিত্সা “দ্রুতভাবে দৃষ্টান্ত পরিবর্তন করে” মানুষ কীভাবে ওজন কমানোর দিকে যায়, বনাস বলেছেন যে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এটি “জাদুর কাঠি নয়।”

তিনি যোগ করেছেন, “টেকসই ওজন কমানোর জন্য, মানুষকে এখনও ব্যায়াম করতে হবে এবং একটি স্বাস্থ্যকর খাদ্য অনুসরণ করতে হবে।”

“সেমাগ্লুটাইড এবং টাইরজেপাটাইড চিকিত্সা অবশেষে অতিরিক্ত ওজনের মহিলাদের এবং পুরুষদের কেবল ওজন কমাতেই নয়, সফলভাবে এটি বন্ধ রাখতে দেয়।”

মর্গ্যান স্ট্যানলির সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে যে অংশগ্রহণকারীরা ওজন কমানোর ওষুধ খাওয়া শুরু করার পর সাপ্তাহিক ব্যায়াম দ্বিগুণ হয়েছে – 35% থেকে 71% পর্যন্ত বেড়েছে।

টেডি স্যাভেজ, মেরিল্যান্ডের প্ল্যানেট ফিটনেসের জাতীয় প্রধান প্রশিক্ষক, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে তিনি 2024 সালে ফিটনেস অনুপ্রেরণা হ্রাসের পূর্বাভাস দেন না।

গ্রহ ফিটনেস NYC

নিউ ইয়র্কের একটি প্ল্যানেট ফিটনেস জিমের ছবি 2 নভেম্বর, 2023-এ দেখানো হয়েছে৷ প্ল্যানেট ফিটনেসের জাতীয় প্রধান প্রশিক্ষক টেডি স্যাভেজ, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে তিনি নতুন বছরে ফিটনেস অনুপ্রেরণা হ্রাস পাওয়ার আশা করেন না৷ (গেটি ইমেজের মাধ্যমে মাইকেল নাগল/ব্লুমবার্গ)

“COVID-19 মহামারীটি সুস্থ থাকার এবং থাকার গুরুত্ব সম্পর্কে মানুষের চোখ খুলে দিয়েছে, তাই আমি বলব আরও বেশি মানুষ তাদের স্বাস্থ্যকে অগ্রাধিকার দিচ্ছে,” তিনি বলেছিলেন।

“আমরা সবসময় দেখি নতুন বছরে আরও বেশি লোক তাদের ফিটনেস লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ, যা দুর্দান্ত,” তিনি যোগ করেছেন। “আমরা সবাইকে ধীরগতিতে শুরু করতে, অর্জনযোগ্য লক্ষ্য নির্ধারণ করতে এবং যাত্রা উপভোগ করতে উত্সাহিত করি।”

তিনি আরও বলেন, “এটি একটি ম্যারাথন, স্প্রিন্ট নয়।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

ওজন কমানোর ওষুধের ক্রমবর্ধমান জনপ্রিয়তা এবং প্রাপ্যতা সত্ত্বেও, স্যাভেজ বলেছেন সক্রিয় থাকা একটি অগ্রাধিকার থাকা উচিত।

“শারীরিক ক্রিয়াকলাপ সর্বদা সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতার জন্য একটি মূল উপাদান, এবং আমরা বিশ্বাস করি যে বছরের সময় যাই হোক না কেন ফিটনেসকে অগ্রাধিকার দেওয়া গুরুত্বপূর্ণ,” তিনি বলেছিলেন।

দুই মহিলা বাইরে ব্যায়াম করছেন

মরগান স্ট্যানলির একটি সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে যে অংশগ্রহণকারীরা ওজন কমানোর ওষুধ খাওয়া শুরু করার পর সাপ্তাহিক ব্যায়াম 35% থেকে 71% বেড়েছে। (আইস্টক)

স্যাভেজ আরও উল্লেখ করেছেন যে মানসিক স্বাস্থ্য শারীরিক স্বাস্থ্যের মতোই গুরুত্বপূর্ণ। “এটা শুধু আপনি দেখতে কেমন তা নয়, আপনি কেমন অনুভব করেন।”

স্যাভেজ বলেছেন, “নিয়মিত ব্যায়াম আপনার হৃদয়, পেশী এবং শরীরের উপকার করে, কিন্তু ব্যায়ামের প্রচুর মানসিক স্বাস্থ্য উপকারিতাও রয়েছে। এটি আপনাকে আরও ভাল ঘুমাতে, কম চাপ অনুভব করতে এবং 2024 নিয়ে আসা সমস্ত কিছু মোকাবেলা করতে প্রস্তুত হতে পারে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সর্বোত্তম সুস্থতার জন্য, স্যাভেজ বলেছিলেন যে “একটি সুষম, পুষ্টিকর খাদ্য খাওয়ার সময় কার্ডিও এবং শক্তি প্রশিক্ষণ উভয়ই সমন্বিত পূর্ণ-শরীরের ব্যায়াম করা গুরুত্বপূর্ণ।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

6 টি সহজ স্বাস্থ্য টিপস, এছাড়াও রাজকীয় ক্যান্সারের ইতিহাস এবং একটি আলঝাইমার আবিষ্কার

News Desk

কার্বন মনোক্সাইড কেস বাড়ছে: আপনার যা জানা দরকার তা এখানে

News Desk

কনকশন গবেষণায় লিঙ্গ ব্যবধান মহিলা ক্রীড়াবিদদের সংগ্রাম করতে দেয়

News Desk

Leave a Comment