ওয়ালমার্ট বিক্রি করা চৌম্বক বলগুলি শ্বাসরোধ, আঘাতের ঝুঁকির কারণে প্রত্যাহার করে
স্বাস্থ্য

ওয়ালমার্ট বিক্রি করা চৌম্বক বলগুলি শ্বাসরোধ, আঘাতের ঝুঁকির কারণে প্রত্যাহার করে

ওয়ালমার্ট দ্বারা বিক্রি করা উচ্চ-ক্ষমতাসম্পন্ন চৌম্বকীয় বলগুলি ফেরত পাঠানো হচ্ছে কারণ অনুরূপ পণ্যগুলি তাদের গিলে ফেলা শিশুদের জন্য গুরুতর আঘাত এবং এমনকি মৃত্যুর দিকে পরিচালিত করেছে।

কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশনের বৃহস্পতিবার পোস্ট করা প্রত্যাহার নোটিশ অনুসারে, প্রত্যাহারে 5 মিলিমিটার বহু রঙের চৌম্বকীয় বল রয়েছে যা একটি পরিষ্কার, প্লাস্টিকের কেস এবং একটি পোর্টেবল টিনের স্টোরেজ বাক্সে বিক্রি করা 216-পিস সেটে বিক্রি হয়।

“যখন উচ্চ ক্ষমতাসম্পন্ন চুম্বক গিলে ফেলা হয়, তখন গৃহীত চুম্বক একে অপরের প্রতি বা অন্য কোনো ধাতব বস্তুর প্রতি আকৃষ্ট হতে পারে এবং পরিপাকতন্ত্রে জমা হতে পারে। এর ফলে অন্ত্রের ছিদ্র, মোচড় এবং/অথবা বাধা, সংক্রমণ, রক্ত ​​হতে পারে। বিষক্রিয়া এবং মৃত্যু,” সংস্থাটি জানিয়েছে।

CPSC অনুমান করে যে 2,400টি চুম্বক গ্রহণ করা হয়েছে 2017 থেকে 2021 সাল পর্যন্ত হাসপাতালের জরুরি বিভাগে চিকিত্সা করা হয়েছে৷ CPSC চুম্বক গ্রহণের ফলে সাতটি মৃত্যুর বিষয়ে সচেতন, যার মধ্যে দুটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে রয়েছে৷

relax5mm-lg-hematite-0.png

রিল্যাক্স ম্যাগনেটিক বল কিউব।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

প্রত্যাহার করা রিল্যাক্স ম্যাগনেটিক বলগুলির মধ্যে প্রায় 4,240টি একচেটিয়াভাবে Walmart.com-এ ফেব্রুয়ারি 2022 থেকে এপ্রিল 2023 পর্যন্ত $14 থেকে $15 এর মধ্যে বিক্রি হয়েছিল। চীনে তৈরি, পণ্যটি বিক্রি হয়েছিল জয়বয় মার্কেটপ্লেস এক্সপ্রেসের মাধ্যমে।

যারা প্রত্যাহার করা চৌম্বক বল কিনেছেন তারা প্রি-পেইড লেবেলের জন্য জয়বুয়ের সাথে যোগাযোগ করতে পারেন যাতে পণ্যটি ফেরত দেওয়া হয়।

ভোক্তারা 302-426-4543 নম্বরে কল করতে পারেন প্যাসিফিক, সোমবার থেকে শুক্রবার সকাল 9 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত। এটি oversea-service@jd.com, অথবা অনলাইনে ইমেলের মাধ্যমেও পৌঁছানো যেতে পারে
https://www.walmart.com/seller/16214।

এই মাসে CPSC খেলনা চুম্বক সেট এবং সেগুলি খাওয়া শিশুদের জন্য সম্ভাব্য গুরুতর বিপদ সম্পর্কে সতর্কতার একটি সিরিজ জারি করার পরে প্রত্যাহার করা হয়েছে।

আগস্ট মাসে, সংস্থাটি ভোক্তাদের সতর্ক করেছিল যে Walmart.com-এ প্রায় $30 এর বিনিময়ে বিক্রি হওয়া আরেকটি চৌম্বক বল সেট ব্যবহার করা বন্ধ করতে। পণ্যটির বিক্রেতা, চীনের গুয়াঞ্জিয়া ট্রেড কোং, প্রত্যাহার করার জন্য এজেন্সির অনুরোধে সাড়া না দেওয়ার পরে সংস্থাটি জনসাধারণকে সতর্ক করেছিল।

প্রবণতা খবর

কেট গিবসন

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

সিডিসি বলছে সাম্প্রতিক বছরগুলোতে মারাত্মক ছত্রাকের ঘটনা তিনগুণ বেড়েছে

News Desk

দীর্ঘদিনের চিফস চিয়ারলিডার জন্ম দেওয়ার পরে মারা যান

News Desk

রকি মাউন্টেন স্পটেড ফিভার (RMSF): লক্ষণ, চিকিৎসা এবং প্রতিরোধ

News Desk

Leave a Comment