ওয়াশিংটনের ডাক্তার বলেছেন, ফেন্টানাইলের সাথে মারিজুয়ানার ঘটনা বাড়ছে
স্বাস্থ্য

ওয়াশিংটনের ডাক্তার বলেছেন, ফেন্টানাইলের সাথে মারিজুয়ানার ঘটনা বাড়ছে

ওয়াশিংটনের একজন ডাক্তারের মতে, বিপজ্জনক ফলাফল সহ মারিজুয়ানা ফেন্টানাইলের সাথে যুক্ত হওয়ার ঘটনা বেড়েছে।

“আমার ক্লিনিকাল অনুশীলনে এবং আমার কিছু সহকর্মীর মধ্যে, আমরা আরও বেশি বাচ্চাদের দেখছি যে তারা মনে করে যে তারা গাঁজা সেবন করছে, যখন ড্রাগ স্ক্রিন ফেন্টানাইল দেখায় – এবং তাদের সাথে সামঞ্জস্যপূর্ণ বিষাক্ত, বা চিকিৎসার পার্শ্বপ্রতিক্রিয়া থাকবে,” ড. ওয়াশিংটন ইউনিভার্সিটি স্কুল অফ মেডিসিনের একজন স্টাফ সাইকিয়াট্রিস্ট মাইকেল ওয়েনজিঙ্গার রবিবার কেটিভিআই ফক্স 2 কে জানিয়েছেন।

ওয়েনজিঙ্গার বলেন, ফেন্টানাইল-লেসড মারিজুয়ানার উদ্বেগ একটি সাম্প্রতিক ঘটনা। পুলিশ আলাবামা, ইলিনয়, লুইসিয়ানা এবং নিউ ইয়র্কে ফেন্টানাইলের সাথে জড়ানো গাঁজা খুঁজে পাওয়ার দাবি করেছে। সস্তা দামে ওষুধের ক্ষমতা বাড়াতে মারাত্মক ওপিওড ব্যবহার করা হয়।

ওয়েনজিঙ্গার উল্লেখ করেছেন যে সাম্প্রতিক দশকগুলিতে মারিজুয়ানার ক্ষমতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে – এবং ফেন্টানাইল লেসিং, ইচ্ছাকৃতভাবে বা দুর্ঘটনাক্রমে ডিলারদের দ্বারা করা হোক না কেন, উদ্বেগকে আরও খারাপ করতে পারে।

মার্কিন কর্মকর্তারা শিরোনাম 42 এর অনুপস্থিতিতে ওষুধের প্রবাহের প্রত্যাশা করেন

ওয়াশিংটনের একজন ডাক্তারের মতে, ফেন্টানাইল, একটি মারাত্মক ওপিওড দিয়ে তৈরি মারিজুয়ানার ঘটনা বেড়েছে। (এপি ছবি/সু ওগ্রোকি)

“এটি একটি অনিচ্ছাকৃত পরীক্ষায় পরিণত হচ্ছে, ‘কীভাবে এই উচ্চ ক্ষমতাসম্পন্ন গাঁজা তরুণদের প্রভাবিত করে?'” তিনি বলেছিলেন।

অল্পবয়সী পুরুষদের মধ্যে সিজোফ্রেনিয়ায় গাঁজার অপব্যবহার করার অধ্যয়নের লিঙ্ক

একটি জারে গাঁজা

পুলিশ আলাবামা, ইলিনয়, লুইসিয়ানা এবং নিউ ইয়র্কে ফেন্টানাইলের সাথে জড়ানো গাঁজা খুঁজে পাওয়ার দাবি করেছে। (এপি ছবি/সেথ ওয়েনিগ, ফাইল)

এই উদ্বেগের মধ্যে একটি, ওয়েনজিঙ্গার উল্লেখ করেছেন যে, মানসিক স্বাস্থ্য সমস্যাগুলি আরও বাড়তে পারে। সাইকোলজিক্যাল মেডিসিন জার্নালে একটি মে গবেষণায় দেখা গেছে যে 21 থেকে 30 বছর বয়সী পুরুষদের মধ্যে সিজোফ্রেনিয়ার ক্ষেত্রে মারিজুয়ানা ক্রমাগত ব্যবহার না করে 30% পর্যন্ত প্রতিরোধ করা যেতে পারে।

1995 থেকে 2015 সাল পর্যন্ত গাঁজার প্রধান সাইকোঅ্যাকটিভ উপাদান ডেল্টা-9-টেট্রাহাইড্রোকানাবিনল (টিএইচসি) এর শতাংশ 200% এরও বেশি বেড়েছে। ওয়েনজিঙ্গার বলেন, অভিভাবকদের সচেতন করা উচিত যে ড্রাগটি তারা যে ধূমপান করেছিল তার থেকে অনেকটাই আলাদা। কিশোর

ওয়াশিংটনের ‘সবচেয়ে হিপ্পি’ শহর অতিরিক্ত মাত্রায় বেড়ে যাওয়ার পর মাদক নিষিদ্ধ করে

ওকলাহোমা গাঁজা

গত এক দশকে মারিজুয়ানা নিয়ন্ত্রণহীনতার জনপ্রিয়তা বেড়েছে। (© ডগ হোক/দ্য ওকলাহোমান/ইউএসএ টুডে নেটওয়ার্ক)

“তারা শৈশব থেকে যে গাঁজায় অভ্যস্ত হতে পারে তা আমরা এখন মোকাবেলা করছি না,” ওয়েনজিঙ্গার বলেছিলেন। “আমরা ক্ষমতার প্রায় ভিন্ন বল গেমের সাথে মোকাবিলা করছি।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ওয়েনজিঙ্গার বলেছিলেন যে তিনি আতঙ্ক ছড়াতে চান না তবে বাবা-মায়ের উচিত তাদের বাচ্চাদের সাথে গাঁজা ব্যবহারের ঝুঁকি নিয়ে আলোচনা করা কারণ মাদকটি সারা দেশে নিয়ন্ত্রণহীন।

ওয়েনজিঙ্গার বলেন, “যখন কিশোর বয়সে যেকোনো পদার্থের ব্যবহারের কথা আসে, তখন ঝুঁকি সম্পর্কে জনসাধারণের ধারণা কমে গেলে তাদের ব্যবহার বেড়ে যায়।” “সুতরাং এটি একটি আশ্চর্যের বিষয় নয় যে আমরা আরও বেশি গাঁজা ব্যবহার দেখছি।”

প্যাট্রিক হাউফ ফক্স নিউজ ডিজিটালের রাজনীতির লেখক।

Source link

Related posts

সম্ভাব্য লিস্টারিয়া দূষণের কারণে হিমায়িত ফলের ব্যাগ প্রত্যাহার করা হয়েছে

News Desk

হোয়াইট হাউস কিশোর মানসিক স্বাস্থ্য সংকটের জন্য নতুন তহবিল ঘোষণা করেছে: ‘জীবন বাঁচাতে সাহায্য করবে’

News Desk

ক্যান্সার থেকে বেঁচে যাওয়া এবং বিশ্ব-চ্যাম্পিয়ন আইরিশ নৃত্যশিল্পী হাসপাতালের জন্য অর্থ সংগ্রহ করেছেন যা তার জীবন বাঁচিয়েছিল

News Desk

Leave a Comment