কানেকটিকাটের বাসিন্দারা শেলফিশ ব্যাকটেরিয়া সংক্রমণের পরে মারা যায়
স্বাস্থ্য

কানেকটিকাটের বাসিন্দারা শেলফিশ ব্যাকটেরিয়া সংক্রমণের পরে মারা যায়

কাঁচা শেলফিশ বা সামুদ্রিক জলে পাওয়া ব্যাকটেরিয়া সংক্রমণের কারণে গ্রীষ্মে দুই কানেকটিকাট বাসিন্দা মারা গেছে, মঙ্গলবার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

রাজ্যের জনস্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে সেখানে তিনজন ভিব্রিও ভালনিফিকাস ব্যাকটেরিয়া দ্বারা সংক্রামিত হয়েছে বলে জানা গেছে।

যাইহোক, স্টেট ব্যুরো অফ অ্যাকুয়াকালচার এই মাসের শুরুতে বলেছিল যে কানেকটিকাট শেলফিশ কখনও এই জাতীয় সংক্রমণের সাথে যুক্ত ছিল না এবং ব্যুরো রাজ্যব্যাপী বাণিজ্যিক ঝিনুক পরীক্ষা করে এবং কোনও নমুনায় এটি সনাক্ত করেনি।

তিনটি ক্ষেত্রে দুটি ক্ষত সংক্রমণ সামুদ্রিক খাবারের সাথে সম্পর্কিত নয়। তৃতীয়টি কানেকটিকাটের বাসিন্দা ছিলেন যিনি রাজ্যের বাইরের প্রতিষ্ঠানে লং আইল্যান্ড সাউন্ড থেকে কাটা কাঁচা ঝিনুক খেয়েছিলেন।

নতুন কোভিড সাবভেরিয়েন্ট, ERIS, এখন মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে সাধারণ এবং দ্রুত ছড়িয়ে পড়ছে: ‘কখনও দূরে যাবে না’

কানেক্টিকাটের দুই বাসিন্দা এই গ্রীষ্মে কাঁচা শেলফিশে পাওয়া ব্যাকটেরিয়ার সংক্রমণের কারণে মারা গেছেন, রাজ্যের জনস্বাস্থ্য বিভাগ মঙ্গলবার, 15 আগস্ট, 2023 জানিয়েছে। (এপি ছবি/মার্ক লেনিহান)

তিনজনেরই বয়স 60 থেকে 80 বছরের মধ্যে।

দুটি মৃত্যু জুলাই মাসে হয়েছিল, এবং স্বাস্থ্য বিভাগ বলেছে যে কানেকটিকাট তিন বছরের মধ্যে প্রথমবার একটি ভিব্রিও কেস দেখেছে। 2020 সালে সেখানে পাঁচটি মামলা রিপোর্ট করা হয়েছিল।

Vibrio vulnificus রাজ্যের জলে কখনও পাওয়া যায়নি, এটি উল্লেখ করেছে, বেশিরভাগ সংক্রমণ অনেক উষ্ণ জলের শেলফিশের সাথে যুক্ত।

প্রায় এক দশক আগে, রাজ্য ঝিনুককে এমন জায়গায় ঠান্ডা করার প্রয়োজনীয়তা যুক্ত করেছিল যেখানে এই জাতীয় ব্যাকটেরিয়া বেঁচে থাকতে পারে না।

ভিব্রিও ভালনিফিকাস সংক্রমণ

Vibrio vulnificus জীবন-হুমকির ক্ষত সংক্রমণ হতে পারে। (বিএসআইপি/গেটি ইমেজের মাধ্যমে ইউনিভার্সাল ইমেজ গ্রুপ)

কানেক্টিকাট ব্যক্তিকে শরীরের ক্যামেরায় হাতুড়ি দিয়ে পুলিশ অফিসারকে নির্মমভাবে আক্রমণ করতে দেখা গেছে

উচ্চ-ঝুঁকিপূর্ণ এলাকায়, কাটা ঝিনুক অবিলম্বে বরফের স্লারিতে স্থাপন করা হয়। কম-ঝুঁকিপূর্ণ এলাকার জন্য, ফসল কাটার পাঁচ ঘণ্টার মধ্যে ফসল কাটার কারিগরদের অবশ্যই সব ঝিনুককে ফ্রিজে রাখতে হবে বা বরফ দিতে হবে।

উল্লেখযোগ্যভাবে, ব্যাকটেরিয়া ঝিনুকের চেহারা, গন্ধ বা স্বাদ স্বাভাবিকের থেকে আলাদা করে না। সংক্রমণের ফলে রক্তের সংক্রমণ সহ গুরুতর অসুস্থতা হতে পারে। এটি ক্ষত সংক্রমণের কারণও হতে পারে এবং যারা সংক্রামিত হয় তারা গুরুতর অসুস্থ হতে পারে এবং তাদের নিবিড় পরিচর্যা বা অঙ্গ কেটে ফেলার প্রয়োজন হতে পারে।

ভিব্রিও ভালনিফিকাস

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, ভাইব্রোসিস প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে আনুমানিক 80,000 অসুস্থতা এবং 100 জন মারা যায়। (বিএসআইপি/গেটি ইমেজের মাধ্যমে ইউনিভার্সাল ইমেজ গ্রুপ)

এই ধরনের সংক্রমণে প্রতি পাঁচজনের মধ্যে একজন মারা যায়, যাদের মধ্যে বয়স্ক এবং যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল তারা সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“মানুষের কাঁচা ঝিনুক খাওয়া এবং লবণ বা লোনা জলের সংস্পর্শে আসার সম্ভাব্য ঝুঁকি বিবেচনা করা উচিত এবং যথাযথ সতর্কতা অবলম্বন করা উচিত। বিশেষ করে গ্রীষ্মের উষ্ণতম মাসে, ব্যাকটেরিয়াগুলি কাঁচা শেলফিশকে অত্যধিক বৃদ্ধি এবং দূষিত করার সম্ভাবনা বেশি থাকে,” কমিশনার ডাঃ মনীষা জুথানি বলেন। জুলাই রিলিজে। “আমাদের বর্তমান তাপ তরঙ্গের পরিপ্রেক্ষিতে, আপনি যা গ্রহণ করেন তাতে বিশেষ সতর্কতা অবলম্বনের সময় হতে পারে।”

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

জুলিয়া মুস্টো ফক্স নিউজ এবং ফক্স বিজনেস ডিজিটালের একজন রিপোর্টার।

Source link

Related posts

ম্যাসাচুসেটসে রাজ্যের বাইরের বাসিন্দাদের জন্য গর্ভপাতের যত্ন 37% বেড়েছে

News Desk

আলঝেইমারের সাথে টনি বেনেটের যুদ্ধ: ডিমেনশিয়া এবং মৃত্যু সম্পর্কে কী জানতে হবে

News Desk

এফডিএ ঘোষণা অনুযায়ী, কোভিড ভ্যাকসিন কোম্পানিগুলিকে ফল শটগুলির জন্য KP.2 ভেরিয়েন্টে ফোকাস করতে বলা হয়েছে

News Desk

Leave a Comment