কিশোরী ব্রেইন ক্যান্সারের রোগী বাড়ি ফেরা মিস করে, তাই হাসপাতাল তার জন্য একটি আশ্চর্য নৃত্য নিক্ষেপ করে
স্বাস্থ্য

কিশোরী ব্রেইন ক্যান্সারের রোগী বাড়ি ফেরা মিস করে, তাই হাসপাতাল তার জন্য একটি আশ্চর্য নৃত্য নিক্ষেপ করে

যখন একজন 17 বছর বয়সী মস্তিষ্কের ক্যান্সারের রোগী তার সিনিয়র স্বদেশ প্রত্যাবর্তন মিস করার জন্য হতাশ হয়েছিলেন, তখন তার তত্ত্বাবধায়করা তার কাছে নাচ আনার সিদ্ধান্ত নিয়েছিলেন।

ওহাইওর হুরনে বসবাসকারী মেগান ক্রাফ্টি মে মাসে খিঁচুনিতে আক্রান্ত হওয়ার পর ব্রেন টিউমারে আক্রান্ত হন।

একবার টিউমারের অংশ অপসারণের জন্য তার অস্ত্রোপচারের পরে, ক্রাফটি গত সপ্তাহে পুনর্বাসনের জন্য ক্লিভল্যান্ড ক্লিনিক চিলড্রেন হাসপাতালে পৌঁছেছিলেন। সেখানে, তিনি তার স্বদেশ প্রত্যাবর্তন নাচ মিস করার জন্য বিরক্ত ছিলেন।

মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত গর্ভবতী মহিলা গর্ভপাত অস্বীকার করেছেন: ‘আমার শিশুকে হত্যা করা আমাকে বাঁচাতে পারবে না’

তার পরিচর্যাকারীরা ক্রিসমাস-থিমযুক্ত নাচের সাথে একত্রিত হয়ে কাজ শুরু করেছিল।

তার দুই বছরের বয়ফ্রেন্ড, তার পরিবার এবং অন্যান্য পুনর্বাসন রোগীদের দ্বারা বিস্মিত, ক্রাফ্টি যখন জিমে পৌঁছেছিল তখন আবেগে কাবু হয়ে গিয়েছিল, যেটি শীতের আশ্চর্য দেশে রূপান্তরিত হয়েছিল। দলটি নাচছে, খেয়েছে, কারুকাজ করেছে এবং বিকেলটা উপভোগ করেছে।

যখন 17 বছর বয়সী মস্তিষ্কের ক্যান্সারের রোগী, মেগান ক্রাফটি তার সিনিয়র হোমকামিং মিস করার জন্য হতাশ হয়েছিলেন, তখন তার পরিচর্যাকারীরা তার কাছে নাচ আনার সিদ্ধান্ত নিয়েছিলেন। (লিসা ডিজন/ ক্লিভল্যান্ড ক্লিনিক চিলড্রেনস হসপিটাল ফর রিহ্যাবিলিটেশন)

ক্রাফটির মস্তিষ্কের ক্যান্সার মে মাসে ধরা পড়ে। তখনই খিঁচুনি পরবর্তী এমআরআই একটি গলফ বলের আকারের টিউমার প্রকাশ করে, যেমন তার মা জিল এডওয়ার্ডস ফক্স নিউজ ডিজিটালকে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

12 সেপ্টেম্বর, ডাক্তাররা 70% টিউমার অপসারণ করেছিলেন।

আরও অল্প বয়স্ক মানুষ ক্যান্সার নির্ণয় পাচ্ছেন, গবেষণায় দেখা গেছে – বিশেষ করে এই ধরনের

“তাদের 30% পিছনে ফেলে যেতে হয়েছিল কারণ এটি তার স্নায়ুতন্ত্রের সাথে সংযুক্ত ছিল,” এডওয়ার্ডস বলেছিলেন।

অস্ত্রোপচারের ফলস্বরূপ, ক্রাফ্টি তার বাম দিকে কিছুটা পক্ষাঘাত অনুভব করেছিল, এডওয়ার্ডস উল্লেখ করেছেন।

মেগান ক্রাফটি এবং টমি উইলসন

মেগান ক্রাফ্টি এবং তার প্রেমিক, থমাস উইলসন, শুক্রবার, 22 সেপ্টেম্বর, 2023-এ চিলড্রেনস রিহ্যাবিলিটেশন সেন্টারে স্বদেশ প্রত্যাবর্তনের অভিজ্ঞতা উপভোগ করেন। যেহেতু ক্রাফটি তার হাই স্কুলে তার নিজস্ব স্বদেশ প্রত্যাবর্তন নাচ করতে পারেনি, তাই থেরাপিস্ট এবং সমাজকর্মীরা বিনোদন কক্ষটি সাজিয়েছেন একটি বাড়িতে-দূরে-বাড়ি থেকে বাড়ি ফিরে নাচ। (লিসা ডিজন/ ক্লিভল্যান্ড ক্লিনিক চিলড্রেনস হসপিটাল ফর রিহ্যাবিলিটেশন)

20 সেপ্টেম্বর, ক্রাফটি পুনর্বাসনের জন্য ক্লিভল্যান্ড ক্লিনিকে পৌঁছান।

এখন, মাত্র এক সপ্তাহ পরে, তিনি ইতিমধ্যেই ওয়াকার বা হুইলচেয়ার ব্যবহার না করে হাঁটা শুরু করেছেন৷

মেগান ক্রাফটি

মা জিল এডওয়ার্ডস ফক্স নিউজ ডিজিটালকে তার মেয়ে মেগান ক্রাফটি সম্পর্কে বলেছেন, “তিনি সবচেয়ে ইতিবাচক, সুখী ব্যক্তি যা আপনি আপনার জীবনে কখনও দেখা করবেন।” “তিনি একবারও এটিকে তার নিচে নামতে দেননি।” (জিল এডওয়ার্ডস)

“তিনি সবচেয়ে ইতিবাচক, সুখী ব্যক্তি যা আপনি আপনার জীবনে কখনও দেখা করবেন,” এডওয়ার্ডস ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “তিনি একবারও এটিকে তার নিচে নামতে দেননি।”

ক্রাফ্টি হতাশ হয়ে পড়েছিল, তবে, যখন সে বুঝতে পেরেছিল যে তাকে এবং তার প্রেমিক টমি উইলসনকে স্বদেশ প্রত্যাবর্তন নাচটি মিস করতে হবে – বিশেষত যেহেতু এটি তার সিনিয়র বছর।

বোস্টন ডাক্তাররা গর্ভে থাকাকালীন শিশুর মস্তিষ্কে অস্ত্রোপচার করেন: শিশু ‘উল্লেখযোগ্যভাবে উন্নতি করছে’

“সুতরাং আমি নার্সদের জিজ্ঞাসা করেছিলাম যে সে এবং টমি তার রুমে একটি অদ্ভুত ছোট ডিনার করতে পারে, শুধু তারা দুজন,” এডওয়ার্ডস বলেছিলেন। “এবং তারপরে আমি এটি জানবার আগেই, তারা একটি সম্পূর্ণ নাচের পরিকল্পনা করেছিল।”

মেগান ক্রাফটি

মেগান ক্রাফটির মস্তিষ্কের ক্যান্সার মে মাসে নির্ণয় করা হয়েছিল, যার পরে 70% টিউমার অপসারণের জন্য অস্ত্রোপচার করা হয়েছিল, তার মা ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন। (জিল এডওয়ার্ডস)

ক্র্যাফটির প্রিয় ছুটির দিনটি ক্রিসমাস জেনে, পরিচর্যাকারীরা পুরো জিমটিকে ক্রিসমাস থিমে সাজিয়েছিল এবং একটি সম্পূর্ণ নাচ করেছিল।

ক্লিভল্যান্ড ক্লিনিক চিলড্রেনস হসপিটালের একজন প্রত্যয়িত থেরাপিউটিক রিক্রিয়েশন বিশেষজ্ঞ লেয়া ইয়াং ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “থেরাপিস্ট হিসাবে আমরা যা কিছু করতে পারি, তাদের মুখে হাসি ফোটাতে এবং তাদের হাসপাতালে থাকা সহজ এবং আরও ইতিবাচক অভিজ্ঞতার মূল্য। .

“থেরাপিস্ট হিসাবে আমরা যা কিছু করতে পারি, তাদের মুখে হাসি ফোটাতে এবং তাদের হাসপাতালে থাকা সহজ করে দিতে পারি এবং আরও ইতিবাচক অভিজ্ঞতার মূল্য রয়েছে।”

“আমরা একজন 17-বছর-বয়সীকে সম্পূর্ণ অভিজ্ঞতা থেকে মিস করতে দেব না, তাই আমরা হাসপাতালে বাড়ি ফিরে এসেছি।”

লিসা লিওনার্ড, একজন ইনপেশেন্ট থেরাপি ক্লিনিকাল ম্যানেজার যিনি ক্রাফটিকে পুনর্বাসনেও সহায়তা করেছেন, সেই অনুভূতিগুলি প্রতিধ্বনিত করেছিলেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “এই বাচ্চারা অনেক কিছুর মধ্য দিয়ে যাচ্ছে, তাই আমরা সবসময় এমন জিনিসগুলি খুঁজছি যা আমরা করতে পারি – বিশেষ করে যে জিনিসগুলিতে তারা আগ্রহী বা যেগুলি তাদের ব্যক্তিগত – আমাদের সাথে তাদের থাকার জন্য আরও ভাল করতে সাহায্য করার জন্য,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

মেগান ক্রাফটি

মেগান ক্রাফটি এবং তার প্রেমিক, টমি উইলসন, তার অস্ত্রোপচারের পরে একসাথে দেখানো হয়েছে। (জিল এডওয়ার্ডস)

ক্রাফটির নাচের সাফল্যের উপর ভিত্তি করে, কর্মীরা এডওয়ার্ডসকে বলেছিল যে তারা প্রতি বছর সমস্ত তরুণ রোগীদের জন্য এটি করার পরিকল্পনা করেছে।

প্যাথলজি ফলাফলের অপেক্ষায়

এর পরে, ক্রাফটি ছয় সপ্তাহের বিকিরণ চিকিত্সা পাবেন।

এদিকে, এডওয়ার্ডস বলেছেন যে তারা অস্ত্রোপচারের প্যাথলজি ফলাফলের জন্য অপেক্ষা করছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আমরা জানি তার একটি আক্রমনাত্মক, গ্রেড 4 গ্লিওমা আছে, কিন্তু আমরা প্যাথলজি রিপোর্টের জন্য অপেক্ষা করছি যা আমাদের জানাতে পারে যে গ্লিওমা কী ধরনের এবং এটি কতটা গুরুতর,” এডওয়ার্ডস বলেছিলেন।

সেই তথ্য ক্র্যাফটির পূর্বাভাস এবং ভবিষ্যতের চিকিত্সার পথ নির্ধারণ করবে।

মা জিল এডওয়ার্ডসের সাথে মেগান ক্রাফটি

মেগান ক্রাফটি তার মা জিল এডওয়ার্ডসের সাথে হাসপাতালে দেখানো হয়েছে। “আমরা জানি তার একটি আক্রমনাত্মক, গ্রেড 4 গ্লিওমা আছে, তবে আমরা প্যাথলজি রিপোর্টের জন্য অপেক্ষা করছি যা আমাদের জানাতে পারে যে কী ধরনের গ্লিওমা এবং কতটা গুরুতর,” এডওয়ার্ডস বলেছিলেন। (জিল এডওয়ার্ডস)

একজন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র হিসাবে, Krafty ইতিমধ্যে কলেজ কোর্স গ্রহণ করছে। তিনি ফার্মাসিস্ট হওয়ার জন্য টলেডো বিশ্ববিদ্যালয়ে পড়ার পরিকল্পনা করছেন, তার মা বলেছেন।

“মেগান হল ‘বড় হও বা বাড়ি যাও’ টাইপের মেয়ে – সে ছাড়বে না, কারণ সে চায় অনার্স ডিপ্লোমা,” এডওয়ার্ডস উল্লেখ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ক্রাফটির প্রিয় কিছু কার্যকলাপের মধ্যে রয়েছে তার বয়ফ্রেন্ডের সাথে মাছ ধরা এবং তার স্কুলের ট্র্যাক এবং ফিল্ড টিমের সাথে প্রতিযোগিতা করা।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

এই প্রাপ্তবয়স্ক ভ্যাকসিনগুলি বয়স্কদের আলঝাইমারের ঝুঁকি কমাতে পারে, গবেষণায় দেখা গেছে: ‘উচ্চতর প্রতিরোধ ক্ষমতা’

News Desk

আপনার কি একই সময়ে কোভিড এবং ফ্লু ভ্যাকসিন নেওয়া উচিত?

News Desk

কিছু অলিম্পিক ইভেন্ট স্থগিত হওয়ার সাথে, সেইন নদীর জলের গুণমান উদ্বেগ প্রকাশ করে

News Desk

Leave a Comment