কুকুর এবং বিড়ালের খাবারের সাথে যুক্ত সালমোনেলা প্রাদুর্ভাবে 7 জন অসুস্থ
স্বাস্থ্য

কুকুর এবং বিড়ালের খাবারের সাথে যুক্ত সালমোনেলা প্রাদুর্ভাবে 7 জন অসুস্থ


কুকুর খাদ্য প্রত্যাহার

00:27

একটি টেক্সাস পোষা খাদ্য প্রস্তুতকারক ব্যাপকভাবে একটি প্রত্যাহার প্রসারিত করা হয় ডজন ডজন অন্তর্ভুক্ত শুকনো কুকুর বিভিন্ন ধরনের এবং বিড়ালের খাবার সম্ভাব্য সালমোনেলা দ্বারা দূষিত, বলেছে যে কমপক্ষে সাতজন লোক সংক্রমণের রিপোর্ট করেছে।

মিড আমেরিকা পেট ফুড এখন 31 অক্টোবর, 2024 সালের আগে তারিখ অনুসারে সেরা 35টি বিভিন্ন পণ্য প্রত্যাহার করছে এবং টেক্সাসের মাউন্ট প্লেজেন্টে তার প্ল্যান্টে উত্পাদিত হয়েছে, কোম্পানি বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

প্রত্যাহার করা ব্র্যান্ডগুলির মধ্যে রয়েছে ভিক্টর সুপার প্রিমিয়াম ডগ ফুডস, ওয়েইন ফিডস ডগ ফুড, ঈগল মাউন্টেন পেট ফুড এবং কিছু মেম্বারস মার্ক জাত যা দেশব্যাপী খুচরা বিক্রেতাদের কাছে বিতরণ করা হয়েছে।

মিড আমেরিকা পেট ফুড, মাউন্ট প্লিজ্যান্ট, টেক্সাস দ্বারা উত্পাদিত পোষা খাবার প্রত্যাহার করা হয়েছে।

খাদ্য এবং ঔষধ প্রশাসন

প্রসারিত প্রত্যাহার 10 দিন পরে আসে তিনটি লট জড়িত একটি প্রাথমিক প্রত্যাহার ভিক্টর সুপার প্রিমিয়াম ডগ ফুডের, গরুর মাংসের খাবার এবং ব্রাউন রাইস ফর্মুলা নির্বাচন করার পর র্যান্ডম নমুনা পাওয়া যায় সালমোনেলা, যা পোষা প্রাণীদের পাশাপাশি এর সংস্পর্শে আসা লোকেদের অসুস্থ করতে পারে।

সর্বশেষ প্রত্যাহারে উল্লেখ করা হয়েছে যে 1 নভেম্বর, 2023 সাল পর্যন্ত সাতজন লোক সালমোনেলা সংক্রমণের কথা জানিয়েছেন, মিড আমেরিকা পেট ফুড ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন পোস্ট করা একটি বিজ্ঞপ্তিতে বলেছে (প্রত্যাহার করা পণ্যগুলির একটি তালিকা এখানে দেখুন।)

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, যখন দুই বা ততোধিক লোক একই দূষিত খাবার বা পানীয় থেকে একই রোগে আক্রান্ত হয়, তখন এটি একটি প্রাদুর্ভাব হিসাবে দেখা হয়।

image-6-11.png

মনে পড়ল পোষা প্রাণীর খাবার।

খাদ্য এবং ঔষধ প্রশাসন

সালমোনেলা ব্যাকটেরিয়া আমেরিকানদের মধ্যে প্রতি বছর আনুমানিক 1.3 মিলিয়ন সংক্রমণ ঘটায়, যার ফলে গড়ে 26,000 এরও বেশি হাসপাতালে ভর্তি এবং 420 জন মারা যায়, CDC ডেটা দেখায়।

সালমোনেলা দ্বারা সংক্রামিত পোষা প্রাণী অলস হতে পারে এবং তাদের ডায়রিয়া বা রক্তাক্ত ডায়রিয়া, জ্বর এবং বমি হতে পারে। কেউ কেউ তাদের ক্ষুধা হারাতে পারে এবং পেটে ব্যথা হতে পারে। এফডিএ অনুসারে, মানুষ একই ধরনের উপসর্গে ভুগতে পারে এবং কিছু ক্ষেত্রে আরও গুরুতর উপসর্গ অনুভব করতে পারে।

লোকেদের প্রত্যাহার করা পোষা প্রাণীর খাবার এমনভাবে ধ্বংস করা উচিত যাতে শিশু, পোষা প্রাণী এবং বন্যপ্রাণী এটিতে পৌঁছাতে না পারে, সেইসাথে পোষা প্রাণীর বাটি এবং স্টোরেজ পাত্রে ধুয়ে ফেলা উচিত, সংস্থাটি পরামর্শ দিয়েছে।

image-4-20.png

সম্ভাব্য সালমোনেলা দূষণের কারণে পোষা খাবার প্রত্যাহার করা হয়েছে।

খাদ্য এবং ঔষধ প্রশাসন

গ্রাহকরা অতিরিক্ত তথ্যের জন্য মিড আমেরিকা পেট ফুডের সাথে যোগাযোগ করতে পারেন info@mapf.com এ বা (888) 428-7544 সোমবার থেকে শুক্রবার কেন্দ্রীয় সময় সকাল 8 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত।

এই বছরের অর্ধ ডজনেরও বেশি পোষা প্রাণীর খাবারের মধ্যে স্যালমোনেলা বা সম্ভাব্য ক্ষতিকারক উচ্চ মাত্রায় ভিটামিনের উপস্থিতি পাওয়া গেছে।

Source link

Related posts

বিশেষজ্ঞ বলেছেন, চিকিত্সাবিহীন স্লিপ অ্যাপনিয়া মানুষের জীবনে ‘বিঘ্নিত’ বিপদ ডেকে আনে, যার মধ্যে হার্টের সমস্যা রয়েছে

News Desk

শক টিউমার নির্ণয়ের পর ফ্রাঙ্কি ব্রিজ ভেবেছিলেন ‘আমি মারা যাবো’

News Desk

মৃত্যুর পরের জীবন: ক্রাইওনিক্সের জগতে এক ঝলক দেখুন

News Desk

Leave a Comment