কুকুর যে আমাদের জাতির সেবা করেছে তার প্রাক্তন এয়ার ফোর্স হ্যান্ডলারের সাথে পুনরায় মিলিত হয়েছে: ‘এটি একটি আশীর্বাদ হয়েছে’
স্বাস্থ্য

কুকুর যে আমাদের জাতির সেবা করেছে তার প্রাক্তন এয়ার ফোর্স হ্যান্ডলারের সাথে পুনরায় মিলিত হয়েছে: ‘এটি একটি আশীর্বাদ হয়েছে’

একজন এয়ার ফোর্স স্টাফ সার্জেন্ট ছুটির জন্য তার সেরা বন্ধুর সাথে পুনরায় মিলিত হয়েছে — এবং তারা এখন চিরকাল একসাথে থাকবে।

ইউএস এয়ার ফোর্স স্টাফ সার্জেন্ট মাইক আলকালা এবং তার প্রাক্তন সামরিক কর্মরত কুকুর জন, দুই বছরেরও বেশি সময় ধরে আলাদা ছিল। 10 বছর বয়সী জার্মান মেষপালক অবসর নেওয়ার জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে, আমেরিকান হিউম্যান টেক্সাসের সান আন্তোনিওতে প্রাক-ছুটির পুনর্মিলনের সাথে কুকুর এবং তার হ্যান্ডলারকে অবাক করে দিয়েছিল।

আলকালা যে তিন বছর জনের হ্যান্ডলার ছিলেন, দুজনের মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি হয়েছিল। তারা 2021 সালের সেপ্টেম্বরে আলাদা হয়ে যায় যখন আলকালাকে অন্য একটি ঘাঁটিতে পুনরায় নিয়োগ করা হয়।

কলোরাডো হোটেলে স্থানীয় প্রাণী সংস্থাকে অর্থ দান করার কারণে হলিডে ককটেল দেখায়

“আমি সেখানে ছিলাম তিন বছর ধরে আমরা প্রতিদিন একসাথে কাজ করেছি, কিছু দিন দিন বা নিন,” আলকালা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“বন্ধনটি শক্তিশালী শুরু হয়েছিল এবং আরও শক্তিশালী হয়েছিল।”

20 ডিসেম্বর, 2023-এ, SSgt. মাইক আলকালা এবং কুকুর জন দুই বছরের ব্যবধানে টেক্সাসের সান আন্তোনিওতে পুনরায় মিলিত হয়েছেন। (ব্রেন্ট স্ট্রং / আমেরিকান হিউম্যান)

যখন আলকালা শুনলেন যে জন অবসর নিচ্ছেন, তখন তিনি তার সেরা বন্ধুকে দত্তক নেওয়ার জন্য বাড়িতে নিয়ে যাওয়ার জন্য সাহায্যের জন্য অলাভজনক সংস্থা আমেরিকান হিউম্যানের কাছে পৌঁছেছিলেন।

যখন একটি সামরিক কুকুর চাকরি থেকে অবসরপ্রাপ্ত হয়, তখন দত্তক নেওয়ার জন্য প্রাণীটির সাম্প্রতিক হ্যান্ডলার খুঁজে বের করা এবং প্রাণীটিকে বাড়িতে নিয়ে যাওয়ার জটিল রসদ নেভিগেট করা সামরিক বাহিনীর পক্ষে কঠিন হতে পারে।

আমেরিকান হিউম্যান, ওয়াশিংটন, ডিসি-তে অবস্থিত, আন্তর্জাতিক এবং জাতীয় পরিবহনের প্রক্রিয়া পরিচালনা করে — কাগজপত্র, লাল ফিতা এবং সংশ্লিষ্ট খরচ সহ — অবসরপ্রাপ্ত কে-9 প্রবীণদের তাদের প্রাক্তন হ্যান্ডলারদের দ্বারা দত্তক নিতে সক্ষম করার জন্য।

“যখন আমি জানতে পারলাম যে জন অবসরে যাচ্ছেন, অবশ্যই, আমি তাকে খুব খারাপ চেয়েছিলাম,” আমেরিকান হিউম্যানের সাথে একটি সাক্ষাত্কারে আলকালা বলেছিলেন। “আমি আমার এক বন্ধুর মাধ্যমে আমেরিকান হিউম্যান সম্পর্কে শুনেছি, তাই আমি ভেবেছিলাম যে আমি পৌঁছাব এবং দেখব তারা আমার এবং জনের জন্য কী করতে পারে।”

গায়ক গ্যাভিন ডিগ্রো যুদ্ধের উদ্যোগের পাঞ্জা দিয়ে উদ্ধার পোষা প্রাণীদের সাথে মার্কিন সৈন্যদের অবাক করেছে

“তারা তাকে হাওয়াইতে নিয়ে যেতে এবং তাকে আমার কাছে ফিরিয়ে আনতে সাহায্য করার জন্য সদয় ছিল, আমাকে কিছু দিতে হবে না। এটা আমাদের জন্য আশীর্বাদ।”

আমেরিকান হিউম্যানের মতে, জন আট বছর ধরে হাওয়াইয়ের জয়েন্ট বেস পার্ল হারবার-হিকামে বিস্ফোরক-সনাক্তকারী কুকুর হিসাবে কাজ করেছিলেন।

তার বিশিষ্ট সামরিক কর্মজীবনের সময়, জন বেসামরিক নাগরিকদের, তার সহকর্মী সদস্যদের এবং উচ্চ-প্রোফাইল ভিআইপিদের রক্ষা করেছিলেন, যার মধ্যে আমেরিকান রাষ্ট্রপতি, প্রথম মহিলা এবং বিদেশী বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন।

গত সপ্তাহে, জন তার নিবেদিত পরিষেবার বছরগুলি উদযাপন করতে হাওয়াইতে একটি বিশেষ অবসর অনুষ্ঠানে সম্মানিত হয়েছিল।

অবসরপ্রাপ্ত সামরিক কর্মরত কুকুর জন

20শে ডিসেম্বর, 2023-এ অবসরপ্রাপ্ত সামরিক কর্মরত কুকুর জন৷ সে এখন তার প্রাক্তন হ্যান্ডলারের সাথে পুনরায় মিলিত হয়েছে — এবং তার বাকি দিনগুলি টেক্সাসে আলকালা পরিবারের সাথে কাটাবে৷ (ব্রেন্ট স্ট্রং / আমেরিকান হিউম্যান)

আমেরিকান হিউম্যানের প্রেসিডেন্ট এবং সিইও ডঃ রবিন গ্যানজার্ট ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “আমাদের দেশের সকল অবসরপ্রাপ্ত সামরিক কর্মরত কুকুর সহ আমেরিকান প্রবীণ সৈন্যদের প্রতি আমরা কৃতজ্ঞতার ঋণী।”

“ছুটির জন্য জনকে বাড়িতে নিয়ে আসা ছিল এই দুই সামরিক বীরকে আমরা দিতে পারি সেরা উপহার।”

হারিয়ে যাওয়া কুকুরটিকে 6 বছরেরও বেশি সময় ধরে জঙ্গলে একা থাকার পর নিরাপদে উদ্ধার করা হয়েছে

জনকে হাওয়াই থেকে সান আন্তোনিওতে নিয়ে যাওয়ার পাশাপাশি, আমেরিকান হিউম্যান তার বাকি জীবনের জন্য কুকুরের সমস্ত পশুচিকিত্সা পরিচর্যাও কভার করছে।

আমেরিকান হিউম্যানের মতে, মানুষের মতো, K-9 ভেটেরান্সরা প্রায়শই স্বাস্থ্য জটিলতার সাথে অবসর গ্রহণ করে যার জন্য ব্যয়বহুল চিকিৎসা যত্নের প্রয়োজন হয় যা সরকার কভার করে না, আমেরিকান হিউম্যানের মতে।

জনের সাথে বিমান বাহিনীর ছবি

15 তম উইং লিডারশিপ তাদের 647 তম সিকিউরিটি ফোর্সেস ক্যানেলের সফর শেষ করে 647 তম সিকিউরিটি ফোর্সেস স্কোয়াড্রনের এয়ারম্যান এবং নাবিকদের সাথে একটি কে-9 আনুগত্য এবং কামড় প্রদর্শনের পর জয়েন্ট বেস পার্ল হারবার-হিকাম, হাওয়াই, 14 জানুয়ারী, 2020-এ। (এয়ারম্যান ১ম শ্রেণীর মাকেন্সি কুপার)

20 ডিসেম্বরে আবেগপূর্ণ পুনর্মিলনের সময়, আলকালা এবং তার স্ত্রী, ব্রিটানি আলকালা, তাদের 10-মাস বয়সী কন্যাকে পরিবারের নতুন সদস্য জনের সাথে পরিচয় করিয়ে দেন।

“অ্যাভরি, আমার মেয়ে, তার সাথে দেখা করে খুব উত্তেজিত ছিল,” আলকালা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “তিনি তার বাহু চারপাশে এবং সবকিছু নাড়াচ্ছিলেন।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“তাকে বাড়িতে তার সাথে বেড়ে উঠতে এবং সম্পর্কটি কীভাবে ফুলে উঠেছে তা দেখতে পারা উত্তেজনাপূর্ণ।”

আমাদের লাইফস্টাইল নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আলকালা যোগ করেছেন, “আমি খুব খুশি যে জন ভাল করছে এবং সে এখন অবসরে আরাম করে জীবন কাটাতে পারে।”

আরও লাইফস্টাইল নিবন্ধের জন্য, www.foxnews.com/lifestyle দেখুন।

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

স্বাস্থ্য সপ্তাহান্তে রাউন্ডআপে পরিষেবা কুকুর, চিকিৎসা সংক্রান্ত ভুল তথ্য, আশ্চর্যজনক অস্ত্রোপচার এবং আরও মূল গল্প অন্তর্ভুক্ত

News Desk

আন্তর্জাতিক ভ্রমণকারী ডেনভার বিমানবন্দরে উড়ে যাওয়ার কয়েক দিন পর কলোরাডো হামের মামলা নিশ্চিত হয়েছে

News Desk

চিকিৎসা ঋণ আপনার ক্রেডিট স্কোর ক্ষতি করতে পারে। এখানে কি জানতে হবে.

News Desk

Leave a Comment