কেটি মিকুচি বলেছেন যে কখনও সিগারেট না খাওয়া সত্ত্বেও তার ফুসফুসের ক্যান্সার হয়েছিল
স্বাস্থ্য

কেটি মিকুচি বলেছেন যে কখনও সিগারেট না খাওয়া সত্ত্বেও তার ফুসফুসের ক্যান্সার হয়েছিল

অভিনেত্রী কেট মিকুচি, সিবিএস সিটকম “বিগ ব্যাং থিওরি”-তে লুসি চরিত্রে তার ভূমিকার জন্য পরিচিত, বলেছেন যে তিনি ফুসফুসের ক্যান্সারের জন্য অস্ত্রোপচার করেছেন – যদিও তিনি তার জীবনে কখনও সিগারেট খাননি।

“আরে সবাই, এটি একটি টিকটক নয়, এটি একটি ‘সিক টোক’,” মিকুচি শনিবার পোস্ট করা একটি টিকটক ভিডিওতে বলেছেন। “আমি হাসপাতালে আছি কিন্তু কারণ গতকাল আমার ফুসফুসের ক্যান্সারের অস্ত্রোপচার হয়েছে।”

“তারা এটা খুব তাড়াতাড়ি ধরে ফেলেছে,” সে বলল। “এটি সত্যিই অদ্ভুত, কারণ আমি আমার জীবনে কখনও সিগারেট খাইনি তাই, আপনি জানেন, এটি একটি আশ্চর্য ছিল।” তিনি বলেছিলেন যে “সবচেয়ে বড় খবর” হল যে ক্যান্সারটি প্রাথমিক সনাক্তকরণের পরে সরানো হয়েছিল। এটা “সব ভাল,” তিনি বলেন.

A24 এর লস এঞ্জেলেস প্রিমিয়ার "ডিক্স: দ্য মিউজিক্যাল" - আগমন

বেভারলি হিলস, ক্যালিফোর্নিয়া – 18 সেপ্টেম্বর: কেট মিকুচি ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস-এ 18 সেপ্টেম্বর, 2023-এ ফাইন আর্টস থিয়েটারে A24-এর “ডিক্স: দ্য মিউজিক্যাল”-এর লস অ্যাঞ্জেলেস প্রিমিয়ারে যোগ দেন৷ (ছবি মনিকা স্কিপার/ওয়্যার ইমেজ)

মনিকা শিপার

যদিও সিগারেট ধূমপান ফুসফুসের ক্যান্সারের জন্য একটি প্রধান ঝুঁকির কারণ, ধূমপান থেকে বিরত থাকা অগত্যা এটি বাতিল করে না। আমেরিকান ক্যান্সার সোসাইটির মতে, মার্কিন যুক্তরাষ্ট্রে, ফুসফুসের ক্যান্সারে মারা যাওয়া প্রায় 20% মানুষ কখনও ধূমপান করেননি বা অন্য ধরনের তামাক ব্যবহার করেননি। যারা ধূমপান করেন না কিন্তু এখনও ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হন, তাদের জন্য এটি মার্কিন যুক্তরাষ্ট্রে রোগের সবচেয়ে মারাত্মক রূপ হতে পারে

ফুসফুসের ক্যান্সারে অবদান রাখতে পারে এমন অন্যান্য ঝুঁকির কারণগুলির মধ্যে রয়েছে সেকেন্ডহ্যান্ড ধোঁয়া, বায়ু দূষণ, রেডন গ্যাস এবং অ্যাসবেস্টসের মতো ক্যান্সার সৃষ্টিকারী এজেন্টের সংস্পর্শ। জিন মিউটেশন বা ফুসফুসের কোষে পরিবর্তনের ফলে কোষের অস্বাভাবিক বৃদ্ধি এবং সম্ভবত ক্যান্সার হতে পারে।

মায়ো ক্লিনিকের মতে, গাঁজা ধূমপান ফুসফুসের ক্যান্সার হওয়ার ঝুঁকি বাড়ার সাথে যুক্ত হলেও, পদার্থের দীর্ঘমেয়াদী স্বাস্থ্যের প্রভাব নির্ধারণের জন্য আরও গবেষণা এখনও প্রয়োজন।

সিডিসি বলছে যে 20,000 থেকে 40,000 ফুসফুসের ক্যান্সারের ঘটনা ঘটে যারা সিগারেট খায় না বা 100 টিরও কম ধূমপান করে। তবুও, ইউএস প্রিভেন্টিভ সার্ভিসেস টাস্ক ফোর্স ফুসফুসের ক্যান্সারের জন্য স্ক্রীনিং করার পরামর্শ দেয় না যদি আপনি কখনও ধূমপান না করেন।

আপনি ধূমপান করেন বা না করেন, ফুসফুসের ক্যান্সারের লক্ষণগুলি একই রকম দেখায়: সিডিসি অনুসারে, ভাল বোধ না করা, কাশিতে রক্ত ​​পড়া, বুকে ব্যথা এবং শ্বাসকষ্ট এবং শ্বাসকষ্ট হওয়া।

কেমোথেরাপি, রেডিয়েশন থেরাপি এবং টার্গেটেড থেরাপি সহ বিভিন্ন উপায়ে ফুসফুসের ক্যান্সারের চিকিৎসা করা যেতে পারে যা ক্যান্সার কোষের বিস্তারকে আটকাতে ওষুধ ব্যবহার করে। ক্যান্সার টিস্যু কাটাতেও সার্জারি ব্যবহার করা যেতে পারে।

প্রয়াত অভিনেতা ক্রিস্টোফার রিভের স্ত্রী ডানা রিভ, 2006 সালে মারা যান – তার স্বামীর দুই বছরেরও কম সময় পরে – ফুসফুসের ক্যান্সার থেকে, একজন অধূমপায়ী হওয়া সত্ত্বেও। আমেরিকান ননসমোকারস রাইটস ফাউন্ডেশনের মতে, সেকেন্ডহ্যান্ড ধূমপান তার মৃত্যুর কারণ হতে পারে, কারণ রিভ একজন গায়িকা ছিলেন যে ক্লাবগুলিতে তিনি অভিনয় করেছিলেন সেখানে ধূমপানের সংস্পর্শে এসেছিলেন।

মিকুচি, যিনি একজন গায়ক এবং ভিজ্যুয়াল শিল্পীও, তার ভিডিওতে বলেছেন যে তিনি আবার আঁকার জন্য অপেক্ষা করতে পারবেন না এবং শীঘ্রই এটিতে ফিরে আসার আশা করছেন।

সিবিএস নিউজ থেকে আরও

ক্যাটলিন ও’কেন

caitlin-okane.jpg

Source link

Related posts

4 cases of measles now confirmed at Chicago migrant shelter, including CPS student

News Desk

মানব "ভ্রূণের মতো গঠন" ইসরায়েলি ল্যাবে উন্নত

News Desk

আদ দ্বীন হাসপাতাল খুলনা ডাক্তারের তালিকা, ঠিকানা ও যোগাযোগ নাম্বার

News Desk

Leave a Comment