কোভিড ভেরিয়েন্ট JN.1 আগের স্ট্রেনের চেয়ে বেশি গুরুতর নয়, CDC ডেটা দেখায়
স্বাস্থ্য

কোভিড ভেরিয়েন্ট JN.1 আগের স্ট্রেনের চেয়ে বেশি গুরুতর নয়, CDC ডেটা দেখায়

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এই সপ্তাহে ঘোষণা করেছে যে ডেটা ইঙ্গিত করে যে COVID-19 এর বর্তমান প্রভাবশালী স্ট্রেন আগের ফর্মগুলির চেয়ে বেশি গুরুতর নয়।

সিডিসি দ্বারা সোমবার প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, JN.1 বৈকল্পিক, বর্তমানে দেশের সবচেয়ে সাধারণ স্ট্রেন, অন্যদের চেয়ে বেশি তীব্রতা নেই।

“সিডিসি JN.1 সম্পর্কে আরও শিখতে থাকে, কিন্তু বর্তমানে এমন কোন প্রমাণ নেই যে এটি আরও গুরুতর রোগ সৃষ্টি করে,” প্রতিবেদনে বলা হয়েছে।

যে মহামারী চুক্তি ‘ইক্যুইটি থিয়েটার’, পেন্স অ্যাডভোকেসি গ্রুপ বলেছে, আমাদেরকে ‘অরক্ষিত দেহ’ থেকে প্রত্যাহার করার আহ্বান জানিয়েছে

JN.1 বর্তমানে আরেকটি মিউটেশনের পরে SARS-CoV-2 এর সবচেয়ে প্রভাবশালী স্ট্রেন। (আইস্টক)

এটি অব্যাহত ছিল, “বর্তমান COVID-19 ভ্যাকসিনগুলি গুরুতর অসুস্থতা প্রতিরোধে সহায়তা করে, অন্যান্য রূপের বিরুদ্ধে যেমন করে JN.1 এর বিরুদ্ধে সুরক্ষা বাড়াবে বলে আশা করা হচ্ছে।”

JN.1, যা বর্তমানে দেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল বৈকল্পিক, কোভিড মামলার মধ্যে ব্যাপকতা বৃদ্ধি অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে, CDC জানিয়েছে। এটি BA.2.86 ভেরিয়েন্টের সাথে খুব মিল, যেটি একটি ওমিক্রন সাবভেরিয়েন্ট যা আগস্ট মাসে আবির্ভূত হয়েছিল।

এটি এখন 22 জানুয়ারী পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে আনুমানিক 85.7% ক্ষেত্রে দায়ী।

ওয়াশিংটন পোস্ট ‘লকডাউন থেকে সমাজ কী হারাতে দাঁড়িয়েছে’ তা বোঝার জন্য সরকারকে অনুরোধ করেছে

সিডিসি লোগো

আটলান্টায় রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলির একটি সাধারণ দৃশ্য। (রয়টার্স/তামি চ্যাপেল/ফাইল ছবি)

এর দ্রুত বৃদ্ধি সত্ত্বেও, সংস্থাটি বলেছে যে “এমন কোন প্রমাণ নেই যে JN.1 জনস্বাস্থ্যের জন্য অন্যান্য বর্তমানে প্রচারিত রূপের তুলনায় একটি বর্ধিত ঝুঁকি উপস্থাপন করে,” কারণ এটি অসুস্থতার তীব্রতা বৃদ্ধির কারণ বলে মনে হয় না।

একটি ওয়েবিনার চলাকালীন সিডিসি কর্মকর্তা ডাঃ এডুয়ার্ডো আজিজ-বাউমগার্টনার রিপোর্টটি নিশ্চিত করেছেন।

“প্রাথমিক সংকেত রয়েছে যে এটি নাও হতে পারে,” আজিজ-বাউমগার্টনার বলেছিলেন যে বৈকল্পিকটি অতীতের স্ট্রেনের চেয়ে বেশি গুরুতর ছিল কিনা, যদিও জোর দিয়েছিলেন যে ব্যক্তিরা ভাইরাসটি ভিন্নভাবে অনুভব করতে পারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কোভিড টিকা

একজন ডাক্তার ম্যাসাচুয়েটসের ওরচেস্টারের একটি ক্লিনিকে একটি সিরিঞ্জে ফাইজার COVID-19 ভ্যাকসিনের ডোজ লোড করছেন৷ (এপি ছবি/স্টিভেন সেন)

“এখন, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে একটি ভাইরাস কীভাবে একজন ব্যক্তিকে প্রভাবিত করে তা একটি অনন্য ‘এন’, ” আজিজ-বামগার্টনার বলেছেন। “এটি খুব গুরুতর হতে পারে। মানুষ এমন একটি ভাইরাসে মারা যেতে পারে যা সাধারণ জনগণের কাছে হালকা হতে পারে।”

বর্তমানে উপলব্ধ ভ্যাকসিন, পরীক্ষা এবং চিকিত্সা JN.1 এর বিরুদ্ধে কার্যকর হবে বলে আশা করা হচ্ছে।

ফক্স নিউজ ডিজিটালের মেলিসা রুডি এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Related posts

ওজেম্পিক এবং ওয়েগোভি ওজন কমানোর ওষুধ অ্যালকোহল ব্যবহারের ব্যাধির লক্ষণগুলি কমাতে সাহায্য করতে পারে, গবেষণা পরামর্শ দেয়

News Desk

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো সাধারণ অ্যান্টিফাঙ্গালের বিরুদ্ধে দাদ প্রতিরোধী: ত্বকের সংক্রমণ সম্পর্কে কী জানতে হবে

News Desk

মাদক সেবন ও মানবদেহে এর ক্ষতিকর প্রভাব

News Desk

Leave a Comment