ক্যান্সার এবং রাজকুমারী কেট: কেট মিডলটন কি ধরনের রোগ নির্ণয় পেয়েছিলেন?
স্বাস্থ্য

ক্যান্সার এবং রাজকুমারী কেট: কেট মিডলটন কি ধরনের রোগ নির্ণয় পেয়েছিলেন?

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

কেট মিডলটনের শুক্রবারের তার ক্যান্সার নির্ণয়ের ভিডিও ঘোষণাটি কেন সে ইদানীং জনসাধারণের দৃষ্টির বাইরে ছিল সে সম্পর্কে কিছুটা আলোকপাত করতে পারে – এবং তখন থেকেই তার এবং রাজপরিবারের জন্য সমর্থনের ঝড় উঠেছে – তবে এটি তার মধ্যে আরেকটি উন্মুক্ত প্রশ্ন রেখে গেছে। জেগে ওঠা

প্রিন্সেস অফ ওয়েলসের কি ধরনের ক্যান্সার আছে?

যদিও বিশেষজ্ঞরা সম্মত হন যে মিডলটন চিকিৎসা গোপনীয়তার অধিকারী এবং তার অবস্থার বিশদ বিবরণ প্রকাশ করার কোনও বাধ্যবাধকতা নেই — এবং খুব কম লোকই তার নির্দিষ্ট চিকিত্সার বিবরণ জানেন — কিছু ডাক্তার তাদের উপর ভিত্তি করে রোগের সম্ভাব্য উত্স সম্পর্কে ধারণা এবং তত্ত্বগুলি ভাগ করেছেন। নিজস্ব দক্ষতা।

কেট মিডলটন ঘোষণা করেছেন যে তার ক্যান্সার হয়েছে, কেমথেরাপি চিকিৎসা চলছে

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন মেডিক্যাল কন্ট্রিবিউটর বলেছেন যে তিনি সম্ভাব্য উৎপত্তি সম্পর্কে একাধিক ক্যান্সার ডাক্তারের সাথে কথা বলেছেন রাজকুমারীর ক্যান্সার নির্ণয়ের পূর্বে পাওয়া তথ্যের ভিত্তিতে।

“এনওয়াইইউ ল্যাঙ্গোন ক্যান্সার ইনস্টিটিউটের মেডিকেল অনকোলজির একজন প্রধান বিশ্বাস করেন যে এটি কোলন ক্যান্সার হতে পারে, এবং তার পেটের বড় অস্ত্রোপচারটি ক্রোনস রোগের জন্য অন্ত্রের ক্ষয় হতে পারে,” সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। (সিগেল বা তিনি যে ডাক্তারদের সাথে কথা বলেছেন তারা কেউই মিডলটনকে ব্যক্তিগতভাবে মূল্যায়ন করেননি।)

কেট মিডলটনকে 2021 সালে যুক্তরাজ্যের একটি স্কুলে যাওয়ার সময় দেখানো হয়েছে। (এপি)

এটি পূর্ববর্তী বছরগুলিতে রিপোর্ট করা হয়েছে যে মিডলটনের ক্রোনস ডিজিজ রয়েছে, যা একটি দীর্ঘস্থায়ী প্রদাহজনক অন্ত্রের রোগ যা পাচনতন্ত্রের আস্তরণকে প্রভাবিত করে।

“প্রদাহজনিত অন্ত্রের রোগ কোলন বা অন্ত্রের ক্যান্সারের ঝুঁকি বাড়ায়,” সিগেল যোগ করেছেন।

প্রিন্সেস কেট মিডলটন ক্যান্সার নির্ণয়ের পরে ‘প্রতিরোধমূলক কেমথেরাপি’র অধীনে রয়েছেন: ‘প্রতিদিন আরও শক্তিশালী’

এটা ব্যাপকভাবে রিপোর্ট করা হয়েছে যে মিডলটনের জানুয়ারী মাসে বড় পেটে অস্ত্রোপচার হয়েছিল।

ক্রোনস অ্যান্ড কোলাইটিস ফাউন্ডেশন অনুসারে, ক্রোনের রোগীদের একটি বড় অংশ – অর্ধেক পর্যন্ত – লক্ষণগুলি উপশম করার জন্য কিছু সময়ে অস্ত্রোপচারের প্রয়োজন হবে।

“তিনি ক্রোনের জন্য অন্ত্রের অস্ত্রোপচার করতে পারতেন এবং পরে তারা এটি প্যাথলজিতে খুঁজে পেয়েছেন,” সিগেল অনুমান করেছিলেন, আবারও বছরের অভিজ্ঞতার ভিত্তিতে পেশাদার অনুমানের উপর জোর দিয়েছিলেন।

একটি নীল ব্লেজারে কেট মিডলটনকে গুরুতর দেখাচ্ছে যখন সে কারো সাথে কথা বলছে

এটি ব্যাপকভাবে রিপোর্ট করা হয়েছে যে মিডলটনের এই বছরের জানুয়ারিতে বড় পেটে অস্ত্রোপচার হয়েছিল। এখন, তিনি ঘোষণা করেছেন যে তিনি ক্যান্সারের সাথে লড়াই করছেন। (ইয়ান ভোগলার/গেটি ইমেজ)

এই ধরনের অস্ত্রোপচার আরও ব্যাপক পুনরুদ্ধারের সময় ব্যাখ্যা করবে, তিনি যোগ করেছেন।

সিগেলের মতে, কোলন বা অন্ত্রের ক্যান্সারের জন্য কেমোথেরাপির মধ্যে অক্সিপ্ল্যাটিন (শিরাতে) এবং জেলোডা (মৌখিক) অন্তর্ভুক্ত থাকবে।

ওয়াশিংটন যাজক কেট মিডলটনের জন্য আশা, বিশ্বাস এবং শক্তির বাণী প্রকাশ করেছেন: ‘ঈশ্বর আপনার সাথে আছেন’

এটিও সম্ভব যে গাইনোকোলজিক্যাল ক্যান্সার সনাক্ত করা যেতে পারে, বিশেষজ্ঞরা বলছেন।

“(অস্ত্রোপচার) একটি হিস্টেরেক্টমি হতে পারে, এবং তার ডিম্বাশয়, জরায়ু বা জরায়ুর ক্যান্সার পাওয়া যেতে পারে, যা স্থানীয় এবং সরানো ছিল,” সিগেল অনুমান করেছিলেন।

“কিন্তু এর বিরুদ্ধে যাওয়া (ধারণা) হল যে চুল পড়ার কোন লক্ষণ নেই, যা ট্যাক্সোল দ্বারা সৃষ্ট, এই গাইনোকোলজিক্যাল ক্যান্সারের প্রধান শিরায় চিকিৎসা।”

ডিম্বাশয়ের সিস্টগুলি রুটিন ইমেজিংয়ে দেখা যেতে পারে এবং ল্যাপারোস্কোপিকভাবে অপসারণ করা যেতে পারে – এবং ক্যান্সারের নির্ণয় প্রায়ই পরে পাওয়া যায়, ডাক্তার বলেছেন।

সম্ভাব্য ক্যান্সার ব্রেকথ্রুতে, নতুন পাওয়া ‘কিল সুইচ’ ক্যান্সার কোষের মৃত্যুকে ট্রিগার করে: ‘এক-দুটি পাঞ্চ’

সিগেল উল্লেখ করেছেন যে কেমো প্রাথমিক পর্যায়ে কোলন ক্যান্সারের জন্য পরিচালিত হয় তা নিয়মিতভাবে চুলের ক্ষতি করে না।

“আমি এখন অনেক বিশেষজ্ঞের সাথে কথা বলেছি – উভয় শীর্ষ ক্যান্সার বিশেষজ্ঞ এবং কলোরেক্টাল সার্জন – এবং তারা সবাই একই কথা বলে,” তিনি যোগ করেছেন।

“তার সম্ভবত প্রথম দিকে কোলন বা অন্ত্রের ক্যান্সার হয়েছে যা অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা হয়েছে এবং নিরাময় করা হয়েছে, অথবা ডিম্বাশয় বা জরায়ু ক্যান্সার।”

তার ভিডিও বার্তায়, মিডলটন বলেছিলেন যে তিনি “প্রতিরোধমূলক কেমোথেরাপি” এর একটি চিকিত্সা পদ্ধতি শুরু করেছেন।

রাজকুমারীর যে ধরনের ক্যান্সারই হোক বা ছিল – সিগেল বলেছিলেন যে তিনি আশা করেন যে তার পূর্বাভাস ভাল হতে পারে।

“আমি অনেক ক্যান্সার (কেস) নির্ণয় করেছি, দুর্ভাগ্যবশত, তবে আরও বেশি করে, এটি নিরাময়ের জন্য যথেষ্ট তাড়াতাড়ি,” তিনি বলেছিলেন।

নৌবাহিনীর স্ট্রাইপ সহ একটি সাদা টপে কেট মিডলটন একটি বেঞ্চে বসে ঘোষণা করেছেন যে তার ক্যান্সার হয়েছে৷

কেট মিডলটনের একজন ঘনিষ্ঠ বন্ধু সানডে টাইমসকে বলেছেন যে রাজকুমারী তার ক্যান্সারের ঘোষণার “প্রতিটি শব্দ লিখেছেন” – যা তিনি শুক্রবার ভিডিওর মাধ্যমে তৈরি করেছিলেন। তারপর থেকে, তিনি জনসাধারণের সহানুভূতি এবং উদ্বেগ প্রকাশ করেছেন। (দ্য প্রিন্স অ্যান্ড প্রিন্সেস অফ ওয়েলস টুইটার)

“এটি যে ধরনের ক্যান্সারই হোক না কেন, তারা এটিকে বের করে দিয়েছে বলে মনে হচ্ছে।”

তার ভিডিও বার্তায়, মিডলটন বলেছিলেন যে তিনি “প্রতিরোধমূলক কেমোথেরাপি” এর চিকিত্সা পদ্ধতি শুরু করেছেন।

“আমাদের তার গোপনীয়তাকে সম্মান করতে হবে এবং সহানুভূতি ও সহানুভূতি দেখাতে হবে।”

“সুসংবাদটি হল যে ‘প্রতিরোধমূলক’ শব্দটি ব্যবহার করা হয়েছিল, যার অর্থ এই যে ক্যান্সারটি সম্পূর্ণরূপে অপসারণ করা হয়েছিল, সম্ভবত আন্ত্রিক ক্ষয় দ্বারা, এবং কেমো দেওয়া হচ্ছে যাতে পুনরাবৃত্তি না হওয়ার সম্ভাবনা বাড়ানো হয়,” সিগেল বলেছিলেন।

কেমোথেরাপির সাথে পুনরাবৃত্তি হওয়ার সম্ভাবনা অনেক কম, ডাক্তার যোগ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সর্বোপরি, সিগেল মিডলটনের গোপনীয়তার অধিকারের উপর জোর দিয়েছেন।

“আমাদের তার গোপনীয়তাকে সম্মান করতে হবে এবং সহানুভূতি ও সহানুভূতি দেখাতে হবে, বিশেষ করে তার অল্প বয়সী এবং ছোট বাচ্চাদের জন্য,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“এই রেকর্ডগুলি পবিত্র হওয়া উচিত,” তিনি তার ব্যক্তিগত চিকিৎসা বিশদ সম্পর্কেও বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

শুক্রবার তার ভিডিও বার্তায়, মিডলটন প্রকাশ করেছেন যে তার পেটের অস্ত্রোপচারের পরে, ডাক্তাররা প্রাথমিকভাবে বিশ্বাস করেছিলেন যে তার “অবস্থা ক্যান্সার নয়,” কিন্তু পরবর্তী পরীক্ষা অন্যথা প্রমাণ করেছে।

“আমার মেডিকেল টিম তাই পরামর্শ দিয়েছে যে আমাকে প্রতিরোধমূলক কেমোথেরাপির একটি কোর্স করা উচিত এবং আমি এখন সেই চিকিত্সার প্রাথমিক পর্যায়ে আছি,” সে ভাগ করে নিয়েছে।

অ্যাঞ্জেলিকা স্টেবিল এবং ক্যারোলিন থায়ার, ফক্স নিউজ ডিজিটালের উভয়ই প্রতিবেদনে অবদান রেখেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

50 বছরের বেশি বয়সী মহিলাদের জন্য হার্টের স্বাস্থ্যের ঝুঁকির কারণ: ‘নতুন লক্ষণগুলি উপেক্ষা করবেন না,’ বিশেষজ্ঞরা সতর্ক করেছেন

News Desk

4 cases of measles now confirmed at Chicago migrant shelter, including CPS student

News Desk

সার্জন জেনারেল উন্নত সামাজিক সংযোগের জন্য পরামর্শমূলক আহ্বান প্রকাশ করেন

News Desk

Leave a Comment