ক্যাম্বার হৃদপিন্ডের প্রদাহের ঝুঁকির কারণে নিউমোনিয়ার ওষুধ স্মরণ করে
স্বাস্থ্য

ক্যাম্বার হৃদপিন্ডের প্রদাহের ঝুঁকির কারণে নিউমোনিয়ার ওষুধ স্মরণ করে

ক্যাম্বার ফার্মাসিউটিক্যালস তার নিউমোনিয়ার কিছু ওষুধ প্রত্যাহার করেছে কারণ এটি এমন একটি ব্যাকটেরিয়া দ্বারা দূষিত হতে পারে যা স্থায়ীভাবে কারো হৃদয়কে ক্ষতিগ্রস্ত করতে পারে।

অ্যাটোভাকোন ওরাল সাসপেনশন – বিশেষ করে লট #E220182 – একটি সম্ভাব্য ব্যাসিলাস সিরিয়াস দূষণ রয়েছে, মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন একটি প্রত্যাহার বিজ্ঞপ্তিতে বলেছে। ব্যাসিলাস সেরিয়াসের সংস্পর্শে আসা আপোসহীন প্রতিরোধ ব্যবস্থার লোকেরা ব্যাকটেরিয়া সংক্রমণ বা এন্ডোকার্ডাইটিস সংক্রামিত হতে পারে – একটি সম্ভাব্য প্রাণঘাতী হার্টের ভালভের প্রদাহ, এফডিএ বলেছে।

ক্যাম্বার প্রকাশ করেনি কিভাবে ব্যাকটেরিয়া তার পণ্যে প্রবেশ করতে পারে। নিউ জার্সি-ভিত্তিক সংস্থাটি গত মাসে একটি বিবৃতিতে বলেছিল যে অ্যাটোভাকোন ওরালের প্রত্যাহার করা ব্যাচ ব্যবহার করার পরে কেউ অসুস্থ হওয়ার খবর দেয়নি।

প্রত্যাহার করা ওষুধটি একটি বেইজ, 210 মিলিলিটার বোতলে আসে যার মেয়াদ ডিসেম্বর 2023 এর মেয়াদ শেষ হয়। প্রত্যাহার বিজ্ঞপ্তি অনুসারে ক্যাম্বার দেশব্যাপী খুচরা ফার্মেসি, পাইকারী বিক্রেতা এবং পরিবেশকদের কাছে বোতলগুলি বিতরণ করেছে। এফডিএ বলেছে যে কোনও গ্রাহক বা খুচরা বিক্রেতার পণ্যটি ব্যবহার করা বা বিক্রি করা বন্ধ করা উচিত এবং এটি ফেলে দেওয়া উচিত।

ক্যাম্বার ফার্মাসিউটিক্যালস কন্টেইনার লেবেল

ব্যাচ নং E220182 এর কন্টেইনার লেবেল

ক্যাম্বার ফার্মাসিউটিক্যালস

ক্যাম্বার, ভারত ভিত্তিক হেটেরো ড্রাগসের একটি সহায়ক সংস্থা বলেছে যে এটি গ্রাহকদের এবং পরিবেশকদের পোস্টাল মেল এবং ইমেলের মাধ্যমে প্রত্যাহার সম্পর্কে অবহিত করছে। প্রত্যাহার সম্পর্কে প্রশ্ন থাকলে গ্রাহকরা 1-877-597-0878 নম্বরে কল করতে পারেন বা rxrecalls@inmar.com এ ইমেল করতে পারেন। যে কেউ পণ্য থেকে অসুস্থতার সম্মুখীন হলে www.fda.gov/medwatch/report.htm-এ অনলাইনে FDA-তে সমস্যাটি জানাতে পারেন বা 1-800-332-1088 নম্বরে কল করতে পারেন৷

ক্যাম্বার রক্তচাপের কিছু ওষুধ প্রত্যাহার করার প্রায় চার বছর পর অ্যাটোভাকোন রিকল আসে। কোম্পানি 2019 সালে 87 লট লোসার্টন প্রত্যাহার করেছিল কারণ ট্যাবলেটগুলিতে একটি প্রাণীর কার্সিনোজেন রয়েছে — N-Nitroso-N-methyl-4-aminobutyric অ্যাসিড বা NMBA। হেটেরো ল্যাবস তার পণ্যের পরীক্ষার সময় এনএমবিএ খুঁজে পেয়েছে, এফডিএ সে সময় বলেছিল।

ক্যাম্বার 2018 সালে দুটি প্রত্যাহার ঘোষণা করেছে – একটি আগস্টে তার হার্টের ব্যর্থতার ওষুধ ভালসার্টান এবং আরেকটি সেপ্টেম্বরে তার হাঁপানির ওষুধ মন্টেলুকাস্টের জন্য।

প্রবণতা খবর

ক্রিস্টোফার জে ব্রুকস

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

ভাল থাকুন: এই ‘পুষ্টি-ঘন’ সুপারফুডগুলিকে আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করুন

News Desk

বাচ্চাদের জন্য গুঁড়ো দুধের ‘সূত্রে’ পুষ্টির অভাব রয়েছে, আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স সতর্ক করে

News Desk

এআই শিশু: নতুন প্রযুক্তি উর্বরতা ডক্সকে IVF-এর জন্য সেরা ভ্রূণ বেছে নিতে সাহায্য করছে

News Desk

Leave a Comment