ক্রমবর্ধমান যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা সংকটের মধ্যে, প্রায় 8 মিলিয়ন রোগী যত্নের জন্য অপেক্ষা করছেন, ডেটা দেখায়
স্বাস্থ্য

ক্রমবর্ধমান যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা সংকটের মধ্যে, প্রায় 8 মিলিয়ন রোগী যত্নের জন্য অপেক্ষা করছেন, ডেটা দেখায়

বিশেষজ্ঞরা ইংল্যান্ডে ক্রমবর্ধমান স্বাস্থ্যসেবা সংকটের বিষয়ে সতর্ক করছেন, কারণ যুক্তরাজ্যের লাখ লাখ বাসিন্দা চিকিৎসার জন্য অপেক্ষা করছেন।

2024 সালের জুলাই পর্যন্ত, 7.62 মিলিয়ন রোগী যত্নের জন্য অপেক্ষার তালিকায় ছিলেন, যার মধ্যে 6.39 মিলিয়ন নির্দিষ্ট চিকিৎসার প্রয়োজন ছিল, ইংল্যান্ডের সর্বজনীনভাবে অর্থায়ন করা স্বাস্থ্য জাতীয় স্বাস্থ্য পরিষেবা (NHS) থেকে সাম্প্রতিক রেফারেল টু ট্রিটমেন্ট (RTT) ডেটা অনুসারে যত্ন সিস্টেম।

চিকিত্সার জন্য গড় অপেক্ষার সময় 14 সপ্তাহ, কিন্তু তিন মিলিয়নেরও বেশি রোগী 18 সপ্তাহেরও বেশি সময় ধরে অপেক্ষা করছেন – এবং তাদের মধ্যে প্রায় 300,000 জনের জন্য এটি এক বছরেরও বেশি সময় হয়ে গেছে।

বাবা তার ছেলেকে বিরল রোগ থেকে বাঁচাতে একটি ওষুধ তৈরি করেছিলেন, এখন অন্য পরিবারগুলি এটি পেতে মরিয়া

ডঃ মার্ক সিগেল, ফক্স নিউজের সিনিয়র চিকিৎসা বিশ্লেষক এবং এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক, পরিস্থিতি সম্পর্কে তার উদ্বেগ শেয়ার করতে “ফক্স অ্যান্ড ফ্রেন্ডস”-এ হাজির হন।

“এটি আমাদের জন্য একটি বিশাল সতর্কতা,” তিনি বলেন।

জুলাই 2024 পর্যন্ত, 7.62 মিলিয়ন ইউকে রোগী যত্নের জন্য অপেক্ষমাণ তালিকায় ছিল, যার মধ্যে 6.39 মিলিয়ন নির্দিষ্ট চিকিৎসার প্রয়োজন ছিল। (আইস্টক)

“জাতীয় স্বাস্থ্য পরিষেবা, যা 1948 সালে ইংল্যান্ডে সবার যত্ন নেওয়ার মহান ধারণা নিয়ে শুরু হয়েছিল, ভেঙে গেছে,” তিনি বলেছিলেন।

মা ক্লিনিকাল ট্রায়ালকে বাঁচাতে আগ্রহী যা তার মেয়েকে সুস্থ করতে পারে: ‘চিকিৎসা ফ্রিজে বসে আছে’

“আমরা সেখানে প্রায় 8 মিলিয়ন লোকের কথা বলছি যারা স্বাস্থ্যসেবার জন্য অপেক্ষা করছে … 18 সপ্তাহেরও বেশি। আপনার যদি হার্টের সমস্যা হয় বা আপনার সংক্রমণ হয় তবে আপনি কীভাবে 18 সপ্তাহ অপেক্ষা করতে পারেন?”

যদিও সমস্যাটি মার্কিন যুক্তরাষ্ট্রে তেমন চরম নয়, সিগেল সতর্ক করে দিয়েছিলেন যে রাজ্যে সময়মত যত্ন নেওয়ার জন্য এটি একটি সংগ্রাম হতে পারে।

“এমনকি এখানেও … মার্কিন যুক্তরাষ্ট্রের 26% মানুষ ইতিমধ্যে তাদের স্বাস্থ্যসেবার জন্য দুই মাসের বেশি অপেক্ষা করছে,” তিনি ফক্স নিউজকে বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এমনকি যারা তাদের নিয়োগকর্তার কাছ থেকে এটি পাচ্ছে তারাও অপেক্ষা করছে।”

যতদূর পর্যন্ত যত্নে বিলম্বের কারণ হচ্ছে, সিগেল বলেছেন, “প্রথম সমস্যাটি হল কমলা হ্যারিস এবং অন্যরা সব সময় কভারেজের কথা বলছেন – কিন্তু কভারেজ মানে যত্ন নয়।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আপনি আপনার কভারেজ পেয়েছেন, আপনি আপনার বীমা পেয়েছেন, সম্ভবত আপনি পাবলিক ইন্স্যুরেন্স পেয়েছেন – প্রায় 50% মার্কিন যুক্তরাষ্ট্রে ইতিমধ্যেই মেডিকেয়ার বা মেডিকেড রয়েছে – কিন্তু আপনার কি ডাক্তার আছে? আপনার কি যত্নের অ্যাক্সেস আছে? প্রয়োজন? এটাই প্রশ্ন, এবং এটি (হচ্ছে) অস্পষ্ট।”

ড. মার্ক সিগেল

“ন্যাশনাল হেলথ সার্ভিস, যেটি 1948 সালে ইংল্যান্ডে সকলের যত্ন নেওয়ার মহান ধারণা নিয়ে শুরু হয়েছিল, ভেঙে গেছে,” বলেছেন ডাঃ মার্ক সিগেল। (ফক্স নিউজ)

সিগেল যোগ করেছেন, “আমরা ব্যক্তিগতকৃত সমাধানগুলির একটি সময়ের দিকে যাচ্ছি, যা খুবই উত্তেজনাপূর্ণ, কিন্তু সেগুলি ব্যয়বহুল।”

ডাক্তার চিকিৎসা পরিষেবা ব্যবহার করে অবৈধ অভিবাসীদের সম্ভাব্য সমস্যা নিয়েও আলোচনা করেছেন, যা আমেরিকান নাগরিকদের তাদের ডাক্তার দেখাতে বিলম্ব করতে পারে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health

“অবৈধ অভিবাসীরা রাস্তায় গৃহহীন, অসুস্থতা যা ছড়িয়ে পড়ছে, জরুরী কক্ষগুলি প্লাবিত করছে – এটি একটি বৃহত্তর এবং বৃহত্তর সমস্যা হতে চলেছে, আপনি তাদের স্বাস্থ্য বীমা দেন বা না দেন,” সিগেল বলেছিলেন।

“কিন্তু আপনি যদি তাদের স্বাস্থ্য বীমা দেন তবে এটি ব্যাঙ্ক ভেঙে দেয়।”

মেলিসা রুডি হলেন সিনিয়র স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল টিমের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

‘মস্তিষ্কের কুয়াশা কি – এবং কখন আমার চিকিৎসার জন্য মনোযোগ নেওয়া উচিত?’: একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন

News Desk

সিডিসি ‘দ্বৈত মিউট্যান্ট’ ফ্লু স্ট্রেন সম্পর্কে সতর্ক করে যা অ্যান্টিভাইরাল ওষুধ এড়াতে পারে: ‘ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা প্রয়োজন’

News Desk

কঠিন সময়ে আপনাকে শক্তিশালী, সুস্থ এবং অনুপ্রাণিত থাকতে সাহায্য করার জন্য 51টি অনুপ্রেরণামূলক উক্তি

News Desk

Leave a Comment