গর্ভবতী মহিলার পেট স্পর্শ করা কি কখনও ঠিক?  বিশেষজ্ঞ এবং মায়েরা ওজন করে
স্বাস্থ্য

গর্ভবতী মহিলার পেট স্পর্শ করা কি কখনও ঠিক? বিশেষজ্ঞ এবং মায়েরা ওজন করে

এই নিবন্ধটি বিনামূল্যে পড়ুন!

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

বেশিরভাগ মহিলাদের জন্য, একটি গর্ভবতী পেট উদযাপনের জন্য একটি অলৌকিক ঘটনা – তবে অগত্যা অপরিচিতদের হাতের জন্য একটি খোলা আমন্ত্রণ নয়।

প্রায় প্রতিটি গর্ভবতী মা তার পেটে একটি ভাল অর্থপূর্ণ পৌঁছানোর প্রাপ্তির প্রান্তে রয়েছেন। এটা কি সামাজিকভাবে গ্রহণযোগ্য, নাকি বেলি রাবাররা একটা সীমানা অতিক্রম করছে?

একাধিক শিষ্টাচার বিশেষজ্ঞ – এবং খুব ভিন্ন দৃষ্টিভঙ্গি সহ দুই জন মা – আলোচিত বিষয়ের উপর গুরুত্ব দিয়েছেন।

ভার্জিনিয়া বিশপ জীবনের জন্য শুক্রবারের মার্চের আগে বিশ্বস্তদের উত্সাহিত করেছেন: ‘আমাদের গল্প শেষ হয়নি’

জামিলা মুসায়েভা, যুক্তরাজ্যের একজন প্রত্যয়িত শিষ্টাচার বিশেষজ্ঞ এবং প্রশিক্ষক, বিশ্বাস করেন যে একজন মহিলার আমন্ত্রণ বা অনুমতি ছাড়া তার পেট স্পর্শ করা “একদম অগ্রহণযোগ্য”।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “একজন মহিলার পেট স্পর্শ করা তার অন্তরঙ্গ স্থানে রয়েছে।” “এই স্থানটি শুধুমাত্র অংশীদার, ভাইবোন, বাবা-মা বা আমরা যাদের কাছের বলে মনে করি তাদের জন্য। একজন পরিচিত বা সহকর্মীর স্পর্শ গ্রহণযোগ্য নয়, একজন অপরিচিত ব্যক্তিকে ছেড়ে দিন।”

একাধিক শিষ্টাচার বিশেষজ্ঞ – এবং খুব ভিন্ন দৃষ্টিভঙ্গি সহ দুটি মা – গর্ভবতী মহিলার পেট স্পর্শ করা ঠিক আছে কিনা তা বিবেচনা করেছেন। (আইস্টক)

একজন মহিলার পেট স্পর্শ করার ক্ষেত্রে কোনও সার্বজনীন প্রোটোকল নেই, মুসায়েভা উল্লেখ করেছেন, কারণ এটি ব্যক্তির ধর্মীয়, সাংস্কৃতিক এবং ব্যক্তিগত মূল্যবোধ এবং বিশ্বাসের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়।

“একজন এই কারণগুলি সম্পর্কে সচেতন হওয়া উচিত এবং এটি কখন করা উপযুক্ত তা বোঝার জন্য সাধারণ জ্ঞান ব্যবহার করা উচিত,” তিনি বলেছিলেন।

“যদি গর্ভবতী মহিলা সামান্য সন্দেহ বা বিরতি প্রদর্শন করে তবে স্পর্শ করা থেকে বিরত থাকা ভাল।”

“একটি সাধারণ নিয়ম হিসাবে, আমি গর্ভবতী মহিলার কাছ থেকে ব্যক্তিগত ইঙ্গিতগুলি বিবেচনায় নেওয়ার পরামর্শ দিচ্ছি৷ যদি কোনও কারণে কেউ সত্যিই পেট ঘষতে চায়, তবে একজন মহিলাকে জিজ্ঞাসা করা উচিত যে কেউ তা করতে পারে কিনা৷ যদি গর্ভবতী মহিলা সামান্যতম সন্দেহ প্রকাশ করেন৷ অথবা বিরতি, স্পর্শ করা থেকে বিরত থাকা ভাল।”

গর্ভবতী মহিলাদের জন্য যারা তাদের পেটে হাত দেয় না, মুসায়েভা অবাঞ্ছিত স্পর্শ এড়াতে মৌখিক এবং অ-মৌখিক ইঙ্গিত ব্যবহার করার পরামর্শ দেন।

মহিলা গর্ভবতী পেট স্পর্শ করছে

গর্ভবতী মহিলাদের জন্য যারা তাদের পেটে অন্য লোকের হাতকে স্বাগত জানায় না, একজন শিষ্টাচার বিশেষজ্ঞ অযাচিত স্পর্শ এড়াতে মৌখিক এবং অ-মৌখিক ইঙ্গিত ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। (আইস্টক)

“মৌখিক যোগাযোগের মাধ্যমে, ব্যক্তিকে জানিয়ে দিন যে কেউ যদি আপনাকে স্পর্শ করার জন্য হাত বাড়িয়ে দেয় তবে আপনি পেটের ছোঁয়া পেতে পছন্দ করেন না,” তিনি বলেছিলেন।

“আপনার স্বরে ইতিবাচক হোন, কিন্তু একটি হাসি যোগ করুন। এটা সম্ভব যে একজন ব্যক্তি ভিন্ন সংস্কৃতি থেকে এসেছেন যেখানে অভিবাদন এবং স্নেহের জন্য কাউকে স্পর্শ করা গ্রহণযোগ্য।”

তিনি আরও বলেছিলেন, “আপনি আপনার পেটের উপর আপনার হাত রাখতে পারেন এবং যদি কেউ এটি স্পর্শ করতে চায় তবে তাদের হাতটি পেটের পরিবর্তে আপনার হাতের উপর রাখুক।”

‘অলৌকিক যমজ’ ডাবল জরায়ুযুক্ত আলাবামা মহিলার জন্ম: ‘সত্য চিকিৎসা বিস্ময়’

টেক্সাসের ডালাসে এমজিএম শিষ্টাচারের মালিক মিশেল ম্যাকমুলেন সম্মত হন যে গর্ভবতী পেট স্পর্শ করার ক্ষেত্রে বিচক্ষণতার প্রয়োজন হয়।

“আশা এবং মানবতার প্রতীক, একজন গর্ভবতী মহিলার বিশাল পেট স্পর্শ করা অপ্রতিরোধ্য মনে হতে পারে – তবুও আপনাকে অবশ্যই প্রতিরোধ করতে হবে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

গর্ভাবস্থার দৌলা

একজন শিষ্টাচার বিশেষজ্ঞ বলেছেন যে মহিলাদের গর্ভবতী পেট স্পর্শ করার ক্ষেত্রে বিচক্ষণতার কথা বলা হয়। (আইস্টক)

“যদিও একটি নতুন জীবনের ধারণা অনেকের জন্য আনন্দের উদ্রেক করে, গর্ভাবস্থার আবেগগুলি মায়ের জন্য জটিল হতে পারে,” তিনি বলেছিলেন। “দুর্বলতা এবং সুরক্ষার অনুভূতি সাধারণ।”

বেশিরভাগ ক্ষেত্রে, ম্যাকমুলেন বলেছিলেন, একজন মহিলার পেটে হাত রাখাকে অনুপ্রবেশকারী হিসাবে বিবেচনা করা হবে।

আরিজোনা অলাভজনক গৃহহীন, গর্ভবতী মায়েদের জন্য নিরাপদ স্থান এবং সহায়তা প্রদান করে: ‘তাদের প্রতি আমার আশীর্বাদ দায়ি’

“যদি আপনি মহিলার খুব কাছাকাছি থাকেন – স্বামী, মা, বোন বা শিশু – আপনি তাকে স্পর্শ করার অনুমতি চাইতে পারেন,” তিনি পরামর্শ দেন।

“অন্য সকলের জন্য, একটি উষ্ণ হাসি এবং অভিনন্দন আপনার অনুভূতি প্রকাশ করার আরও উপযুক্ত উপায়।”

দুই মায়ের দৃষ্টিভঙ্গি

মেগান এলিজাবেথ গুইস্ট, একজন মা যিনি দক্ষিণ লেবানন, ওহাইওতে বসবাস করেন, তিনি বলেছিলেন যে নয় বছর আগে তিনি তার গর্ভাবস্থায় তার পেটের প্রতি খুব সুরক্ষা করেছিলেন।

“আমার একাধিক গর্ভাবস্থার ক্ষতি হয়েছে এবং বলা হয়েছিল যে আমি কখনই পূর্ণ মেয়াদ বহন করতে সক্ষম হব না – তারপরে আমরা আমাদের অলৌকিক শিশুর সাথে গর্ভবতী হয়েছি,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

ছেলের সাথে মেগান গেস্ট

মেগান এলিজাবেথ গুইস্ট, একজন মা যিনি দক্ষিণ লেবানন, ওহাইওতে বসবাস করেন, তিনি বলেছিলেন যে নয় বছর আগে তিনি তার গর্ভাবস্থায় তার পেটের প্রতি খুব সুরক্ষা করেছিলেন। (মেগান অতিথি)

“আমি আমার পেট ঘষতে এবং আমাদের শিশুর সাথে কথা বলতে পছন্দ করতাম, কিন্তু আমি আমাদের পরিবারের বাইরের লোক বা অভ্যন্তরীণ বৃত্ত আমার পেট স্পর্শ করতে পছন্দ করি না।”

তিনি যোগ করেছেন, “আমি অনুভব করি যে প্রায়শই লোকেরা গর্ভবতী মহিলার স্থান আক্রমণ করে।”

“আমি আমার পেট ঘষতে এবং আমাদের শিশুর সাথে কথা বলতে পছন্দ করতাম, কিন্তু আমি আমাদের পরিবারের বাইরের লোক বা অভ্যন্তরীণ বৃত্ত আমার পেট স্পর্শ করতে পছন্দ করি না।”

যদি কেউ তার গর্ভবতী পেট স্পর্শ করার অনুমতি চাইতেন, তিনি বলেছিলেন যে তিনি এটির অনুমতি দেওয়ার সম্ভাবনা বেশি ছিলেন।

“আমি এমন একজন যে অনেক লোকের সাথে ক্লাস্ট্রোফোবিক হয়ে যায়, এবং আমার গর্ভাবস্থা আমার জন্য এটিকে বাড়িয়ে তুলেছে,” গুইস্ট বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমার গর্ভাবস্থায়, আমার স্বামী এবং ‘বোনাস পুত্র’ জনসমক্ষে আমার জন্য বাফার হিসাবে অভিনয় করা এবং লোকেদের আমার খুব কাছে যেতে না দেওয়ার বিষয়ে সত্যিই ভাল ছিল,” তিনি উল্লেখ করেছিলেন।

হাসপাতালে মেগান অতিথি

“আমার গর্ভাবস্থায়, আমার স্বামী এবং বোনাস ছেলে জনসমক্ষে আমার জন্য একটি বাফার হিসাবে অভিনয় করা এবং লোকেদের আমার খুব কাছে যেতে না দেওয়ার বিষয়ে সত্যিই ভাল ছিল,” গুইস্ট বলেছিলেন। (মেগান অতিথি)

ওহাইওর আরেক মা, কারেন জেমস-হল, 39 বছর আগে যখন তিনি তার মেয়ে, ইরিনের সাথে গর্ভবতী ছিলেন তখন লোকেরা তার পেট স্পর্শ করার বিষয়ে ভিন্ন মত পোষণ করেছিলেন।

জেমস-হল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “আমি প্রতিটি পেট ঘষা বা স্পর্শ পছন্দ করতাম।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আমার মনে হয়েছিল যে ব্যক্তিটি আমার পেটে স্পর্শ করেছে বা ঘষেছে সে আমার বাচ্চাকে এখানে আসার আগে চিনতে পেরেছিল,” সে বলেছিল।

“আমি বিশ্বাস করি যে এই সবই আমাকে সবচেয়ে সুখী শিশুর জন্ম দিয়েছিল একবার সে জন্মগ্রহণ করেছিল। গর্ভের বাইরে তার প্রথম নিঃশ্বাস থেকে সে এতটা ভালবাসে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

ক্যান্সারের প্রতিরোধ ক্ষমতা একটি সাধারণ পুষ্টি থেকে বৃদ্ধি পায়, গবেষণায় দেখা যায়: ‘ষড়যন্ত্র এবং আশাবাদ’

News Desk

ডব্লিউএইচও, গেটস ফাউন্ডেশন শৈশবকালীন রুটিন টিকাদানে হ্রাস ফিরিয়ে আনতে চায়

News Desk

ডুরান ডুরানের অ্যান্ডি টেলর বলেছেন যে প্রোস্টেট ক্যান্সার জীবনের শেষের নির্ণয়ের পরে ‘অ্যাসিম্পটমেটিক’

News Desk

Leave a Comment